বিনামূল্যে পাইকগাছা পৌরবাসি পাচ্ছেন সুপেয় পানি

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

সুস্থ জীবনের জন্য চাই নিরাপদ খাদ্য ও পানি। তাই বিনামূল্যে পৌরসভার বাসিন্দাদের জন্য নিরাপদ ও সুপেয় খাবার পানির ব্যবস্থা করেছেন স্হানীয় সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আক্তারুজ্জামান বাবু।

তিনি ব্যক্তিগত উদ্যোগে পৌর বাজার সংলগ্ন উপজেলা আ’লীগের দলীয় কার্যালয়ের পাশে এবং শিববাটিস্হ নিজ বাসভবনের পাশে দু’টি পানির প্লান্ট স্থাপন করেছেন।

দু’টি প্লান্ট থেকে বিনামূল্যে প্রতিদিন পৌরবাসি কমপক্ষে দেড় হাজার লিটার সুপেয় নিরাপদ পানি সংগ্রহ করছেন।প্রতিদিন পৌরবাসি স্হানীয় সংসদ সদস্যের শিববাটিস্হ বাসভবনের সামনের পয়েন্ট থেকে সকাল ৯টা থেকে ১০টা এবং দলীয় কার্যালয়ের পয়েন্টে বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত ১ ঘন্টা করে বিনামূল্যে নিরাপদ সুপেয় পানি সংগ্রহ করছেন। সুপেয় পানির তীব্র সংকটের মধ্যে জনস্বার্থে এমন উদ্যোগ গ্রহণ করে নিরাপদ পানির এমন ব্যবস্থা করায় সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবু’র প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন পৌরবাসি।

বিজ্ঞাপন

শুক্রবার(২৪মার্চ) সকালে সংসদ সদস্যের শিববাটিস্হ বাসভবনের সামনের পয়েন্টে পানি সংগ্রহকারি রহিমা,রমিজা, রাবেয়া, কাবেরি,করিমননেছা,রত্না, শিবানী,মানিক,মকবুল,বাবুল সহ একাধিক এলাকাবাসি ও পার্শ্ববর্তী আশ্রায়ন প্রকল্পের বাসিন্দারা জানান,এমপি সাহেবের নিজস্ব উদ্যোগে বিনামূল্যে পৌরবাসির জন্য এখানে খাবার পানির ব্যবস্থা করায় তাদের অনেক সুবিধা হয়েছে।এখন থেকে খাবার পানি সংগ্রহের জন্য তাদের আর পায়ে হেটে দূরে যেতে হবে না।পৌরবাসির কথা চিন্তা করে জনস্বার্থে এমন উদ্যোগ গ্রহণ করে নিরাপদ পানির সু-ব্যবস্থা করায় সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবু’র দীর্ঘায়ু কামনা করে আন্তরিকভাবে ধন্যবাদ জানান তারা।

উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু ও পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর বলেন,আধুনিক পাইকগাছা পৌরসভা বিনির্মাণে এখানে নাগরিক সেবার যে উল্লেখযোগ্য উন্নয়ন সাধিত হয়েছে, তারমধ্যে বিনামূল্যে পৌরবাসির জন্য বিশুদ্ধ পানি সরবরাহ সংসদ সদস্য আলহাজ্ব মোঃআক্তারুজ্জামান বাবু’র সময়োপযোগী সিদ্ধান্ত।

এবিষয়ে সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আক্তারুজ্জামান বাবু বলেন,নির্বাচনী এলাকা পাইকগাছা পৌরসভার বাসিন্দাদের জন্য নিরাপদ ও সুপেয় খাবার পানি সরবরাহের জন্য পৌর বাজার সংলগ্ন উপজেলা আ’লীগের দলীয় কার্যালয়ের পাশে এবং শিববাটিস্হ বাসভবনের পাশে দু’টি পানির প্লান্ট চালু করা হয়েছে।দু’টি পানির প্লান্ট থেকে বিনামূল্যে প্রতিদিন পৌরবাসি কমপক্ষে দেড় হাজার লিটার সুপেয় নিরাপদ পানি সংগ্রহ করছেন।এখান থেকে নিরাপদ খাবার পানি সংগ্রহের মাধ্যমে পৌরবাসি তাদের সুপেয় পানির কষ্ট লাঘবে সক্ষম হবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বিজ্ঞাপন

সর্বোপরি তিনি বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্হতা কামনা করে পৌরবাসির নিকট দোয়া কামনা করেন।

উল্লেখ্য,গত বৃহস্পতিবার(২৩মার্চ) বিকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দু’টি পানির পয়েন্টের উদ্বোধন ঘোষণা শেষে বিশেষ মোনাজাত করেন সংসদ সদস্য আলহাজ মোঃ আক্তারুজ্জামান বাবু নিজেই।ঐ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি আনোয়ার ইকবাল মন্টু, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু,পৌর প্যানেল মেয়র শেখ মাহাবুবর রহমান রঞ্জু, সহকারী অধ্যাপক ময়নুল ইসলাম,পৌর কাউন্সিলর আব্দুল গফফার মোড়ল, সাবেক যুবলীগ নেতা এম. এম আজিল হাকিম, আকরামুল ইসলাম, সাবেক পৌর ছাত্রলীগ নেতা রায়হান পারভেজ রনি প্রমুখ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
বিয়ের আশ্বাসে আ’লীগ নেত্রীকে ধর্ষণের অভিযোগ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ভূরুঙ্গামারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক সংকটে স্বাস্থ্য সেবা ব‍্যাহত গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে ১৫ জন শিক্ষার্থীর জন্য ১৮ জন শিক্ষক-কর্মচারীর মাসে বেতন ৩ লাখ ৩২৯৭০ টাকা কুতুবদিয়ায় এমভি আবদুল্লাহ, ২৩ নাবিক চট্টগ্রাম পৌঁছাবেন মঙ্গলবার ঝিনাইদহে এসএসসি পরীক্ষায় ফেল করে শিক্ষার্থীর আত্মহত্যা কুমিল্লা শিক্ষা বোর্ডে এসএসসিতে পাসের হার ৭৯.২৩ শতাংশ নওগাঁয় শিক্ষার্থীদের মাঝে পর্নোগ্রাফি বিক্রি, আটক সাত ব্যবসায়ী নওগাঁয় ৩৫ কোটি টাকা ফেরতের দাবিতে ভুক্তভোগী কৃষক ও ব্যবসায়ীদের মানববন্ধন গোয়ালন্দে আনারস প্রতীকের উঠান বৈঠক অনুষ্ঠিত সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ করার সুপারিশের কার্যকারিতা নেই: শিক্ষামন্ত্রী বাকৃবিতে ভেটেরিনারি সপ্তাহের সমাপনী অনুষ্ঠিত চেয়ারম্যান প্রার্থী মাল্টা কাওসারকে নিয়ে শংকিত পাওনাদাররা পাইকগাছায় মরা গরুর মাংস বিক্রির অভিযোগ পাইকগাছায় ফসিয়ার রহমান ফাউন্ডেশনের উদ্যোগে ২৭৫ জন ছাত্রীদের মাঝে শিক্ষা বৃত্তি প্রদান নরসিংদীর পাঁচদোনায় বাস-মাইক্রোবাস মুখোমুখী সংঘর্ষে চালকসহ নিহত ২, আহত ৩ শেরপুরে জাতীয় বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়াড উদ্বোধন এবার পদ্মা সেতু ঘুরে যাবে ‘ম্যাঙ্গো স্পেশাল ট্রেন’ দেশবাসীকে অর্থনৈতিকভাবে স্বচ্ছল করতে সরকার কাজ করছে: প্রধানমন্ত্রী সিলেটের ৮ উপজেলায় নতুন মুখ হিসেবে চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা