বাগেরহাটে মুক্তিযোদ্ধা পরিবারকে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার দক্ষিন সুতালড়ী (ভাষন্ডা) গ্রামের বীর মুক্তিযোদ্ধা সাখাওয়াত বেপারী ও তার পরিবারকে উচ্ছেদের চেষ্টায় একের পর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে বলে অভিযোগ উঠেছে।

ঘেরে অনধিকার প্রবেশ, মাছ চুরি,মারধর,মার্ডারকেসসহ একেক সময় এক এক ধরনের মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছেন বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী বীর মুক্তিযোদ্ধা সাখাওয়াত বেপারী। স্থানীয় মোড়েলগঞ্জ উপজেলার ১৪নং বারুইখালী ইউনিয়নের দক্ষিন সুতালড়ী (ভাষন্ডা) গ্রামের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য গাউছুল হক হাওলাদার দুলাল ও তার লোকজন একের পর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছেন বলে অভিযোগ করেন তিনি।

মুক্তিযোদ্ধা সাখাওয়াত বেপারী (৭০) বলেন, আমার পরিবারকে উচ্ছেদের জন্য ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য গাউছুল হক হাওলাদার দুলাল ও তার লোকজন দিয়ে বিভিন্ন সময় আমি ও আমার পরিবারের নামে মিথ্যা মামলা দায়ের করে। যার অধিকাংশ মামলায় আমি বে-কচুস খালাস পাই। তারা আমি ও আমার পরিবারের নামে একাধিক বার ঘেরে অনধিকার প্রবেশ , মাছ চুরি,মারধরসহ মিথ্যা মামলা করে আসছে।

বিজ্ঞাপন

আমি একজন মুক্তযোদ্ধা হওয়া স্বত্তেও তারা আমাকে ও আমার পরিবারকে একাধিকবার মারধর করেছে। ইউপি সদস্য গাউছুল হক হাওলাদারের বিরুদ্ধে কোন কথা বললেই আমার পরিবারকে হমকি, মিথ্যা মামলাসহ নানা ভাবে হয়রানি করে। তাদের অত্যাচারের এলাকার সাধারন মানুষ মুখ খুলতে সাহস পায় না। এখন আমার স্ত্রীকে জড়িয়ে নিশানবাড়ীয়া ইউনিয়নের একটি গরু চুরির মামলায় আসামী হিসেবে জড়িয়েছে। এখন আমি সমাজে মুখ দেখাতে পারি না। ইউপি সদস্য মামলাবাজ গাউছুল হক দুলাল ও তার লোকজনের হাত থেকে বাচতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন তিনি। তিনি আরো বলেন, শুধু আমি না এলাকার অনেক সাধারন মানুষের নামে বিনা কারনে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে সে। তাদের মামলার ভয়ে অনেক মানুষ এখন এলাকা ছাড়া।

মুক্তিযোদ্ধা সাখাওয়াত বেপারীর স্ত্রী মর্জিনা বেগম(৪৫) বলেন, আমাদের পৈত্রিক সম্পত্তির বিরোধে আদালতে নিষেধাজ্ঞা দেওয়ায় স্থানীয় ইউপি সদস্য গাউছুল হক দুলাল আমাদের উপর ক্ষিপ্ত হয়ে একেক সময় আমাদের পরিবারের সদস্যর নামে মিথ্যা মামলা দিয়ে যাচ্ছে। তিনি বলেন,আমি একজন মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান ও আমার স্বামী একজন মুক্তিযোদ্ধা,তারা আমার নামে গরু চুরির একটি মিথ্যা মামলাও দিয়েছে যা খুবই দুঃখ জনক। আমি চাই প্রত্যেকটি ঘটনার সুষ্ঠু তদন্ত করে প্রকৃত দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হোক।

পাশ্ববর্তী প্রতিবন্দী জাকির বয়াতী বলেন, আমি একজন প্রতিবন্দী হওয়া স্বত্তেও এই গাউছুল হক দুলাল মেম্বার আমি ও আমার স্ত্রীর বিরুদ্ধে বিভিন্ন সময় ঘের চুরিসহ একাধিক মিথ্যা মামলায় জড়িয়েছে। সে মেম্বার হওয়ার পর থেকে এলাকায় তার কথার বিরুদ্ধে অবস্থান নিলেই মারধরসহ মিথ্যা মামলা দিয়ে হয়রানী করে। তিনি বলেন, দুলাল মেম্বারের ঘেরের পাশের্^ আমার ঘের সে তার ঘেরের ভেড়ি না দিয়ে মাছ চাষ করে। ক্ষমতার জোরে ঘেরের ভেড়ি না দিয়ে আমাদের ঘের দিয়ে চলাচল করে। আমি যেন ঘের করতে না পারি এজন্য সে ও তার লোকজন আমি ও আমার পরিবারের সদস্যদের একাধিকবার মারধর করেছে। সে এখন আমার ঘের দখলের জন্য উঠে পড়ে লেগেছে।

বিজ্ঞাপন

মোড়েলগঞ্জ উপজেলার বীর মুক্তিযোদ্ধা রফিজ উদ্দিন বলেন, মুক্তিযোদ্ধা সাখাওয়াত হোসেনের সাথে ইউপি সদস্য গাউছুল হক হাওলাদার দুলালের দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছে। এই মুক্তিযোদ্ধা পরিবারের উপর একাধিকবার হামলার ঘটনা ঘটেছে। ষড়যন্ত্রের স্বীকার মুক্তিযোদ্ধা পরিবারটিকে প্রতিপক্ষরা একের পর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। তিনি বলেন, স্বাধীনতার বিরোধী শক্তি ,ভুমিদস্যু ও মামলাবাজদের হাত থেকে মুক্তিযোদ্ধা পরিবারকে বাচাতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

গাউছুল হক হাওলাদার দুলাল বলেন, আমি মুক্তিযোদ্ধা পরিবারের বিভিন্ন অপকর্মের বিরুদ্ধে অবস্থান নেওয়ায় মিথ্যা অভিযোগ করেছে। আমার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা মিথ্যা ,বানোয়াট।

এ বিষয়ে মোড়েলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ সাইফুল ইসলাম বলেন, মুক্তিযোদ্ধা এই পরিবারের সদস্যর বিরুদ্ধে অসংখ্য মামলা রয়েছে। প্রত্যেকটি বিষয় সুষ্ঠু তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে শনিবার থেকে রাণীশংকৈল উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক পেলেন প্রার্থীরা, জমে উঠলো নির্বাচন গুইমারায় সর্বজনীন পেনশন স্কিমে অন্তর্ভুক্ত হলেন ইউএনও’র সহধর্মিণী ও বড় ভাই ভূরুঙ্গামারী উপজেলা পরিষদ নির্বাচন: পদে ১২ প্রার্থীর মনোনয়ন জমা শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ নির্বাচিত হলেন মুফতি মাও: মুজির উদ্দিন মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ডে নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আ.লীগকে বিজেপির আমন্ত্রণ উপজেলা নির্বাচন: আরও ৬৬ জনকে বহিষ্কারের সিদ্ধান্ত বিএনপি’র প্রধানমন্ত্রীর ব্যক্তিগত অফিসার পরিচয়ে টাকা হাতিয়ে নেওয়া যুবক গ্রেপ্তার গরমে মানুষকে স্বস্তি দিতে গোয়ালন্দ ফায়ার সার্ভিসের শরবত বিতরণ ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিন-ইসরায়েল সমর্থকদের সংঘর্ষ আদালতের নিষেধাজ্ঞা অগ্রাহ্য: দুমকির ইউএনও’কে লিগ্যাল নোটিশ হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড রাজশাহীতে ৫২ বছরের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড যশোরের ভৈরব নদে পাওয়া বস্তাবন্দি মৃতদেহের পরিচয় সনাক্ত নরসিংদীতে নগদের ৬০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় ৩ জন গ্রেপ্তার শেবাচিম হাসপাতাল র্যাবের অভিযানে দালাল চক্রের ২৫ সদস্য আটক তীব্র গরমে গাজীপুরে বেঁকে গেছে রেললাইন খালে ভাসছে বাঘের দেহ!