বাগেরহাটে বে-আইনীভাবে গাছ কেটে অসহায় পরিবারের জায়গা দখলের অভিযোগ

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

বাগেরহাট এক অসহায় পরিবারের বে-আইনীভাবে গাছ কেটে বসতবাড়ি দখল চেষ্টার অভিযোগ উঠেছে ইউপি সদস্য ও স্থানীয় এক ভ’মিদস্যুর বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে বাগেরহাট সদর উপজেলার ৪নং বিষ্ণুপুর গ্রামে।

এ ঘটনায় ভুক্তভোগী লিয়াকত হোসেন অভিযোগে জানান, আমার পিতা মৃত সামাদ শেখ একজন ভ’মিহীন মানুষ ছিলেন। আমার পিতা ৪নং বিষ্ণুপুর গ্রামের পানিঘাট এলাকার প্রকাশ চক্রবর্তীর বাড়ি দীর্ঘদিন ধরে দেখাশুনার কাজ করতেন। সেই সূত্র ধরেই প্রকাশ চক্রবর্তির পরিবার তাদের নিজস্ব সম্পত্তি ৫৩নং বিষ্ণুপুর মৌজায় এস.এ ৩৬৮ নং খতিয়ানে ২২২৪ দাগে .২৫ একর সম্পত্তি আমাদের পিতাকে বসবাস করার জন্য সামান্য মূল্যে বিক্রয় করেন। সেই স্বাধীনতা পূর্ব থেকে আমাদের পিতা উক্ত সম্পত্তিতে বাস্তবাড়ী নির্মান করে আমাদের নিয়ে বসবাস করে আসছিলেন। আমাদের বসবাসকৃত বাড়ি থেকে আমাদের উচ্ছেদের জন্য দীর্ঘদিন ধরে স্থানীয় গোপালকাঠী গ্রামের ভূমিদস্যু ইব্রাহীম শেখ ও ৩নং গোটাপড়া ইউনিয়নের ০১নং ওয়ার্ডের ইউপি সদস্য বিপ্লব শেখ হুমকি ধামকি দিয়ে আসছ্। গত ১লা মে সকালে স্থানীয় বিষ্ণুপুর ইউনিয়নের গোপালকাঠী গ্রামের ভুমিদস্যু ইব্রাহিম শেখ,তাপু শেখ, বিপ্লব শেখ, হানিফ আকন, মুক্ষাইট গ্রামের কাজী মুনসুরসহ অজ্ঞাত নামা প্রায় ৮০/১০০ জন সন্ত্রাসীরা আমাদের বাড়ীতে বে-আইনী ভাবে প্রবেশ করে। তারা আমাদের সম্পত্তি দখলের জন্য আমাদের অস্ত্রের ভয় দেখিয়ে আমাদের জিম্মি করে। আমাদের আম, কাঠাল, পেপে পেড়ে নেয় এবং ১০০ টির বেশি বাশ কেটে নিয়ে প্রায় ৫০হাজার টাকার ক্ষতি সাধন করে।

এ বিষয়ে মৃত সামাদ শেখের ছেলে ্ওমর ফারুক বলেন, ইব্রাহীম শেখ এর আগে বিভিন্ন সময় নিজের ক্ষমতা দিয়ে বাইরে থেকে সন্ত্রাসী এনে আমাদের পিতার হাতে রোপনকৃত বিভিন্ন ফলজ ও বনজ গাছ মিলে প্রায় ৩ লক্ষ টাকার গাছ কেটে নিয়ে যায়। আমরা সামান্য দিন মজুর তারা নিজেদের ক্ষমতার দাপট দেখিয়ে আমাদের মারধর ও হুমকি দিয়ে যাচ্ছে। তাদের অত্যাচারে আমরা অত্যন্ত মানবেতর জীবন যাপন করছি। তিনি সঠিক বিচারের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

বিজ্ঞাপন

এ ব্যাপারে ৩নং গোটাপড়া ইউনিয়নের ০১নং ওয়ার্ডের ইউপি সদস্য বিপ্লব শেখ তার বিষয়ে আনীত অভিযোগ অস্বীকার করেন।

এ বিষয়ে বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আজিজুল ইসলাম বলেন, এ বিষয়ে অভিযোগ শুনেছি। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
বিশ্বব্যাপী ক্যাম্পাসে ক্যাম্পাসে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ ঢাকাসহ ২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আজ রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে শনিবার থেকে রাণীশংকৈল উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক পেলেন প্রার্থীরা, জমে উঠলো নির্বাচন গুইমারায় সর্বজনীন পেনশন স্কিমে অন্তর্ভুক্ত হলেন ইউএনও’র সহধর্মিণী ও বড় ভাই ভূরুঙ্গামারী উপজেলা পরিষদ নির্বাচন: পদে ১২ প্রার্থীর মনোনয়ন জমা শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ নির্বাচিত হলেন মুফতি মাও: মুজির উদ্দিন মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ডে নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আ.লীগকে বিজেপির আমন্ত্রণ উপজেলা নির্বাচন: আরও ৬৬ জনকে বহিষ্কারের সিদ্ধান্ত বিএনপি’র প্রধানমন্ত্রীর ব্যক্তিগত অফিসার পরিচয়ে টাকা হাতিয়ে নেওয়া যুবক গ্রেপ্তার গরমে মানুষকে স্বস্তি দিতে গোয়ালন্দ ফায়ার সার্ভিসের শরবত বিতরণ ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিন-ইসরায়েল সমর্থকদের সংঘর্ষ আদালতের নিষেধাজ্ঞা অগ্রাহ্য: দুমকির ইউএনও’কে লিগ্যাল নোটিশ হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড রাজশাহীতে ৫২ বছরের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড যশোরের ভৈরব নদে পাওয়া বস্তাবন্দি মৃতদেহের পরিচয় সনাক্ত নরসিংদীতে নগদের ৬০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় ৩ জন গ্রেপ্তার শেবাচিম হাসপাতাল র্যাবের অভিযানে দালাল চক্রের ২৫ সদস্য আটক