বাকৃবিতে সরস্বতী পূজা উদযাপিত

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) হিন্দুধর্মাবলম্বীদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব সরস্বতী পূজা উদযাপন করা হয়েছে। বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) দুপুরে কেন্দ্রীয় মন্দির কমিটি ও সনাতন সংঘের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মন্দিরে ওই পূজা উদযাপন অনুষ্ঠিত হয়।

সকাল আটটায় প্রতিমা স্থাপন এবং সাড়ে আটটায় পূজার কার্যক্রম শুরু হয়। এসময় পঞ্চমী তিথিতে বিদ্যা ও জ্ঞানের দেবী সরস্বতীর চরণে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। মন্ত্র পাঠের মাধ্যমে পুষ্পার্ঘ্য অর্পণ শেষে সকলের মাঝে প্রসাদ বিতরণ করা হয়। এছাড়া পরবর্তীতে সন্ধ্যা সাড়ে ছয়টায় আরতি ও সাংস্কৃতিক অনুষ্ঠানের অয়োজন করা হয়েছে।

পরে একটি আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় সনাতন সংঘের সহ-সাংগঠনিক সম্পাদক সাক্ষ্যজিত সাহার সঞ্চালনায় এবং বাকৃবি কন্দ্রীয় মন্দির কমিটির সভাপতি অধ্যাপক ড. গোপাল দাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. খান মো. সাইফুল ইসলাম, ময়মনসিংহ রেঞ্জের উপ-পুলিশ মহাপরিদর্শক দেবদাস ভট্টাচার্য।

বিজ্ঞাপন

এছাড়াও আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মুহাম্মদ মহির উদ্দীন ও শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো: আসলাম আলীসহ বিশ্ববিদ্যালয়ের হিন্দুধর্মাবলম্বী অন্যান্য শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এসময় উপাচার্য বলেন, স্কুল,কলেজ, বিশ্ববিদ্যালয় হচ্ছে জ্ঞান আহরণের জায়গা। এখানে জ্ঞান বিতরণ হচ্ছে এবং সেই আরোহিত জ্ঞান আমাদেরকে সমাজের কল্যাণে কাজে লাগাতে হবে।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদ করায় হামলা, পিতাসহ আহত-৪ খাগড়াছড়িতে স্বর্ণালঙ্কারের লোভে শাশুড়িকে হত্যা, জামাই গ্রেপ্তার লালমোহনে স্বামী-স্ত্রীর লড়াই ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য কাউখালীতে মাছ-মাংসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর দাম সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৫ জন নিহত যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন