বরিশাল নগরীতে বিএনপির বিক্ষোভ মিছিল

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

সারা দেশসহ বরিশালে ১০ দফা দাবি বাস্তবায়ন ও বিদ্যুতের মূল্য কমানোর দাবিতে বরিশাল নগরে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি। সোমবার (১৬ জানুয়ারি) বেলা ১১টায় নগরের সদর রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে মহানগর বিএনপি। যা নগরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় দলীয় কার্যালয়ে এসে শেষ হয়।

বরিশাল মহানগর বিএনপির সদস্যসচিব অ্যাডভোকেট মীর জাহিদুল কবির জাহিদের সঞ্চালনায় মিছিল পূর্ব সংক্ষিপ্ত এক সমাবেশে বরিশাল মহানগর বিএনপি আহ্বায়ক মো. মনিরুজ্জামান খান ফারুক বলেন, বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ দলীয় নেতাকর্মীদের মিথ্যা মামলা প্রত্যাহার করা ও বিদ্যুতের মূল্য কমানোসহ ১০ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত বরিশাল মহানগর বিএনপি আন্দোলন-সংগ্রামের মাঠে থাকবে। সেইসঙ্গে এ অবৈধ নিশিরাতের সরকারকে হঠিয়ে তত্ত্বাবধায়ক সরকারের দাবি বাস্তবায়ন করেই রাজপথ ছাড়বো আমরা।

এ সময় উপস্থিত ছিলেন- বরিশাল মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট আলী হায়দার বাবুল, যুগ্ম আহ্বায়ক জিয়া উদ্দিন সিকদার, যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান টিপু, যুগ্ম আহ্বায়ক কে এম শহিদুল্লাহ, মহানগর শ্রমিকদলের আহ্বায়ক মো. ফয়েজ আহমেদ খান, মহানগর মহিলা দলে সভাপতি অধ্যাপিকা ফারহানা তিথি এবং কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দল সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান পিন্টু প্রমুখ।

বিজ্ঞাপন

সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, সরকারি দলের নেতাদের লোপাটের কারণে দেশ এখন আর্থিক সংকটে। যার ভোগান্তি পোহাতে হচ্ছে সাধারণ জনতাকে। তার ওপরে বিদ্যুতের মূল্য বাড়ানোর ফলে মানুষের বেঁচে থাকাই দায় হবে পড়বে। এজন্য এ সরকার যত দ্রুত বিদায় নেবে ততই জনগণের জন্য মঙ্গল হবে।

অপরদিকে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সামনে থেকে একই দাবিতে পৃথকভাবে বিক্ষোভ মিছিল বের করে বরিশাল সদর উপজেলা বিএনপি।

বরিশাল সদর উপজেলা বিএনপির আহ্বায়ক নুরুল আমিনের সভাপতিত্বে ও সদস্যসচিব রফিকুল ইসলাম সেলিমের সঞ্চলনায় মিছিল পূর্ব বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন- কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য এবায়েদুল হক চাঁন, বরিশাল দক্ষিণ জেলা কৃষকদলের আহ্বায়ক এইচ এম মহসিন আলম, জেলা মহিলা দলের সভাপতি ফাতেমা রহমান, বরিশাল দক্ষিণ জেলা যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি মামুন রেজা খান এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এইচ এম তছলিম উদ্দিন প্রমুখ।পরে নেতাকর্মীরা একটি মিছিল নিয়ে নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

বিজ্ঞাপন

এদিকে বিএনপির কর্মসূচিকে কেন্দ্র করে নগরের বিভিন্ন স্থানে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সরব উপস্থিতি ছিল।’

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদ করায় হামলা, পিতাসহ আহত-৪ খাগড়াছড়িতে স্বর্ণালঙ্কারের লোভে শাশুড়িকে হত্যা, জামাই গ্রেপ্তার লালমোহনে স্বামী-স্ত্রীর লড়াই ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য কাউখালীতে মাছ-মাংসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর দাম সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৫ জন নিহত যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন