বরিশালে মেয়ের ইউএনও বাকবিতাণ্ডা ঘটনায় লিখিত বক্তব্য চেয়েছে: ইসি

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

জেলা পরিষদ নির্বাচনের দিন বরিশাল শহরের জিলা স্কুল ভোটকেন্দ্রে সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ এবং সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা’র (ইউএনও) মধ্যে বাকবিতণ্ডার ঘটনা নির্বাচন কমিশন (ইসি) তদন্ত শুরু করেছে। কমিশন ওই ঘটনার লিখিত বক্তব্য চেয়েছে জেলা প্রশাসকের কাছে।

জেলা প্রশাসক মো. জসীম উদ্দীন হায়দার এ তথ্যের সত্যতা নিশ্চিত করে সাংবাদিকদের জানান,৩ দিনের সময় দিয়ে তার কাছে ঘটনার লিখিত প্রতিবেদন চাওয়া হয়। তিনি গত মঙ্গলবার প্রতিবেদন নির্বাচন কমিশনে প্রতিবেদন পাঠিয়েছেন।

জানা গেছে, নির্বাচন কমিশন সচিবালয়ের নির্বাচন পরিচালনা- ২ এর উপ সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত পত্রে গত ১৭ অক্টোবর মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ ও ইউএনও বাকবিতণ্ডা ঘটনার প্রতিবেদন দেওয়ার জন্য জেলা প্রশাসককে নির্দেশ দেয়া হয়।

বিজ্ঞাপন

জেলা প্রশাসক জানান, জেলা স্কুল কেন্দ্রে ওই ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মনিরুজ্জামান ও ঘটনাস্থলে উপস্থিত জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. নুরুল আলমের বক্তব্য নিয়েছেন তিনি। তবে ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট অপরপক্ষের (সিটি মেয়র) বক্তব্য নেওয়া হয়নি বলে জানান জেলা প্রশাসক। তিনি বলেন, ঘটনার সময় তিনি ভোটকেন্দ্রে উপস্থিত ছিলেন না।

ইউএনও মো. মনিরুজ্জামান এ বিষয়ে কোন মন্তব্য করতে অস্বীকার করেন। ঘটনার সময় মেয়রের সঙ্গে ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান ও মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি সাইদুর রহমান রিন্টু। তিনি বলেন, নির্বাচন কমিশনের প্রতিবেদন চাওয়া প্রসঙ্গে তাদের কিছু জানা নেই। তাছাড়া ঘটনার সময় মেয়র ফেসবুক লাইভে ছিলেন। কি হয়েছে তা সকলেই দেখেছেন।

গত ১৭ অক্টোবর জেলা স্কুল কেন্দ্রে ভোট দিতে যান মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। এসময় তার সঙ্গে ছিলেন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চেয়ারম্যান ও মহানগর আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট এ.কে.এম জাহাঙ্গীর, সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, প্যানেল মেয়র গাজী নইমুল ইসলাম লিটু ও রফিকুল ইসলাম খোকনসহ আরও কয়েকজন কাউন্সিলর।

বিজ্ঞাপন

কেন্দ্রের বুথে প্রবেশ দরজায় পৌঁছার পর ভোটার ছাড়া অন্য কাউকে প্রবেশ না করার জন্য অনুরোধ জানান সেখানে দায়িত্বরত সদর ইউএনও মো. মনিরুজ্জামান। এতে ক্ষুব্ধ হয়ে মেয়র সাদিক ইউএনওকে ‘স্টুপিড’বলে ধমকান। তখন মেয়র ফেসবুক লাইভে ছিলেন। মুহূর্তের মধ্যে ঘটনাটি নগরে ছড়িয়ে পড়ে এবং পরক্ষণে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদ করায় হামলা, পিতাসহ আহত-৪ খাগড়াছড়িতে স্বর্ণালঙ্কারের লোভে শাশুড়িকে হত্যা, জামাই গ্রেপ্তার লালমোহনে স্বামী-স্ত্রীর লড়াই ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য কাউখালীতে মাছ-মাংসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর দাম সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৫ জন নিহত যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন