বরিশালে ভুল চিকিৎসায় শিশু’র মৃত্যু

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

বরিশাল রাহাত আনোয়ার হসপিটাল ডাক্তারের ভুল চিকিৎসায় (৬ মাস) বয়সী শিশুর মৃত্যুর হওয়ার অভিযোগ পাওয়া যায়।

আজ মঙ্গলবার (১আগষ্ট) বিকালে রাহাত আনোয়ার হসপিটাল অপারেশন থিয়েটারে ডাঃ তৌফিকুল এর ভুল অপারেশন অবস্থায় শিশুটির মৃত্যুর ঘটনা ঘটে।

পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলার, ডাকুয়া ইউনিয়ন ৩নং ছোটো চতরা গ্রামের বাসিন্দা মোঃ ফিরোজ খানের সন্তান তানজিম ইসলাম (৬ মাস) মাতাঃ শিরিনা বেগম।

বিজ্ঞাপন

নিহতর মামা রাকিব হোসেন বলেন, মঙ্গলবার সকাল ৯:৩০মিনিট সময় বান্দ রোড রাহাত আনোয়ার হসপিটালে ভর্তি হয়। দুপুরে তিনটার সময় অপারেশন থিয়েটারে চিকিৎসা করার জন্য ভিতরে প্রবেশ করেন। অপারেশনের কিছুক্ষণ আগে আমি ভিতরে প্রবেশ করি।আমি দেখতে পাই আমার ভাগিনার মুখের অক্সিজেন মাস্ক লাগানো।

কিন্তু ভাগিনা কাইত হওয়ায় তার মুখ থেকে অক্সিজেনের মাস্কটি খুলে য়ায়। ডাক্তারের কাছে বার বার বলি মাক্সটি মুখে দিতে। ডাক্তার মাক্সটি মুখে দিয়ে দেয়। কিন্তু অক্সিজেনের মাক্সটি মুখে দিলেও কোনো শাস নিচ্ছে না। বিষয়টি দেখে আমার সন্দেহ হলে আমি ৯৯৯ নাম্বারে কল দিয়ে পুলিশের সহযোগিতা চাই। ঘটনা স্থালে পুলিশ প্রশাসন আসছে তাদের সাথে কথা বলে আমরা কোতয়ালী থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

রাহাত আনোয়ার হাসপাতালে বিষয়টি শুনে সংবাদকর্মীরা তথ্য সংগ্রহ করতে গেলে ঘটনা স্থান থেকে ডাক্তার পালিয়ে যায়। এবিষয়ে রাহাত আনোয়ার হাসপাতালের কর্তৃপক্ষ কথা বলতে অস্বীকার করেন।

বিজ্ঞাপন

এবিষয়ে বরিশাল মেট্রোপলিটন (পুলিশ কমিশনার) মোঃ সাইফুল ইসলাম, বিপিএম(বার) বলেন,বিষয়টি আমার জানা ছিলো না। আপনাদের কাছ থেকে বিষয়টি শুনছি। যদি এধরণের কোনো ঘটনা ঘটে তাহলে ভুক্তভোগী অভিযোগ দিলে, ডাক্তারের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আনোয়ার হোসেন বলেন, সরকারি ৯৯৯ নাম্বারের মাধ্যমে বিষয়টি শুনে ঘটনা পরিদর্শন করেন। এসময় রোগীর স্বজনরা ক্ষিপ্ত হয়ে চিকিৎসকের বিরুদ্ধে অভিযোগ তুলেন। বিষয়টি আমার উর্দ্ধতম কর্মকর্তার সাথে কথা বলছি। নিহতের স্বজনরা অভিযোগ দিলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বরিশাল সিভিল সার্জন ডাঃ মারিয়া হাসান বলেন, এধরণের কোনো ঘটনা আমার জানা নেই। যদি ভুক্তভোগী লিখিত অভিযোগ দেয়। তাহলে সরকারি নিয়ম অনুযায়ী তিন কমিটি গঠন করে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদ করায় হামলা, পিতাসহ আহত-৪ খাগড়াছড়িতে স্বর্ণালঙ্কারের লোভে শাশুড়িকে হত্যা, জামাই গ্রেপ্তার লালমোহনে স্বামী-স্ত্রীর লড়াই ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য কাউখালীতে মাছ-মাংসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর দাম সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৫ জন নিহত যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন