বরগুনায় বিয়ের আগে মানসিক প্রতিবন্ধী কিশোরীর সন্তান প্রসব

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

বরগুনা সদর উপজেলার ক্রোক এলাকার আমেনা নামের এক বুদ্ধি প্রতিবন্ধী কিশোরী মেয়ে একটি পুত্র সন্তানের জন্ম দেয়।

জানাগেছে, সকালে ঘুম থেকে ওঠার পর বাহিরে নামাতে গেলে আছাড় খেয়ে পড়ে যাওয়ার পর ওই সন্তান ভূমিষ্ট হয়। মা ও নব জাতকে পরবর্তীতে চিকিৎসার জন‍্য বরগুনা জেলা সদর হাসপাতালে ভর্তি করানো হয়।

মঙ্গলবার জেলা সদর হাসপাতালে চিকিৎসায় থাকা বুদ্ধি প্রতিবন্ধী মাকে দেখে জেলা প্রশাসকের পক্ষ থেকে উপহার সামগ্রী দিলেন অতিরিক্ত জেলা মেজিস্ট্রেট শুভ্রা দাস। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক নবজাতকের নাম রাখেন রক্তিম। তিনি মা ও নবজাতকের চিকিৎসার খোঁজ খবর নেন। এছাড়াও সন্তানের জনক চিহ্নিত করতে ও আইনী সহয়তা পেতে বরগুনা জেলা প্রশাসনের পক্ষ থেকে সকল রকমের সহযোগিতা পেতে ভুক্তভোগী অসহায় মেয়েটিকে আশ্বাস প্রদান করেন। এর পরপরই নবজাতকের জন্ম দাতা পিতার পরিচয় পাওয়া যায়।কিশোরী মেয়েটির মা পেশায় দিন মজুর বাবা বেঁচে নাই। সন্তান জন্ম দেয়ার ক্ষেত্রে বরগুনা মাছ বাজারের এক পাইকারি মাছব‍্যবসায়ী জাহাঙ্গীর এর নাম পাওয়া যায়। সে বরগুনার বিসিক শিল্পনগরী ক্রোক এলাকার বাসিন্দা।

বিজ্ঞাপন

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও গণমাধ্যমে এই সংবাদ ছড়িয়ে পরলে জেলা প্রশাসনের পক্ষ থেকে এই খোঁজ খবর ও উপহারসামগ্রী দেয়া হয়।

স্থানীয় নিকাহ রেজিস্ট্রার কাজী আনিসুর রহমান ভূঁইয়া জানান, সন্তান জন্মের খবর ছড়িয়ে পড়লে গত ১৪ ফেব্রুয়ারি মঙ্গলবার রাতে বিসিক শিল্পনগরী পশ্চিম পাশের বাসিন্দা আমজেদ মিয়ার ছেলে মাছ ব্যবসায়ী জাহাঙ্গীর ২লাখ টাকা কাবিনে ওই নবজাতকের মা আমেনাকে নিকাহ দেয়া হয়েছে।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
পদত্যাগ করলো ন্যাশনাল ব্যাংকের পর্ষদ, নতুন পর্ষদ গঠন ঝড় ও বজ্রপাতে মা-ছেলেসহ ৯ জনের মৃত্যু বিশ্বব্যাপী ক্যাম্পাসে ক্যাম্পাসে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ ঢাকাসহ ২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আজ রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে শনিবার থেকে রাণীশংকৈল উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক পেলেন প্রার্থীরা, জমে উঠলো নির্বাচন গুইমারায় সর্বজনীন পেনশন স্কিমে অন্তর্ভুক্ত হলেন ইউএনও’র সহধর্মিণী ও বড় ভাই ভূরুঙ্গামারী উপজেলা পরিষদ নির্বাচন: পদে ১২ প্রার্থীর মনোনয়ন জমা শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ নির্বাচিত হলেন মুফতি মাও: মুজির উদ্দিন মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ডে নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আ.লীগকে বিজেপির আমন্ত্রণ উপজেলা নির্বাচন: আরও ৬৬ জনকে বহিষ্কারের সিদ্ধান্ত বিএনপি’র প্রধানমন্ত্রীর ব্যক্তিগত অফিসার পরিচয়ে টাকা হাতিয়ে নেওয়া যুবক গ্রেপ্তার গরমে মানুষকে স্বস্তি দিতে গোয়ালন্দ ফায়ার সার্ভিসের শরবত বিতরণ ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিন-ইসরায়েল সমর্থকদের সংঘর্ষ আদালতের নিষেধাজ্ঞা অগ্রাহ্য: দুমকির ইউএনও’কে লিগ্যাল নোটিশ হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড রাজশাহীতে ৫২ বছরের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড যশোরের ভৈরব নদে পাওয়া বস্তাবন্দি মৃতদেহের পরিচয় সনাক্ত