বড় হার দিয়ে এশিয়ান গেমসের মিশন শুরু বাংলাদেশের

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

বড় হার দিয়ে এশিয়ান গেমসের মিশন শুরু করেছে বাংলাদেশ হকি দল। আজ গংশু ক্যানাল স্পোর্টস পার্ক স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রথম ম্যাচে জাপানের কাছে ৭-২ গোলের বিশাল ব্যবধানে হেরেছে বাংলাদেশ।

শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলা জাপান শেষ বাঁশি পর্যন্ত সেটি ধরে রেখেছে। প্রথম কোয়ার্টারে বাংলাদেশের বিপক্ষে ৪-০ গোলে এগিয়ে যাওয়া দলটি তৃতীয় কোয়ার্টারে করে আরো দুই গোল। শেষ কোয়ার্টার থেকে জাপানীরা আদায় করেছে একটি মাত্র গোল।

অপরদিকে বাংলাদেশের পক্ষে ২৯ মিনিটে আশরাফুল ইসলাম এবং ৪৩ মিনিটে পুস্কার খিশা মিমু গোল করেন। ম্যাচ শেষে রাসেল মাহমুদ জিমি বলেন,‘ প্রথম কোয়ার্টারে আমরা ভালো শুরু করেতে পারিনি। তবে দ্বিতীয় ও তৃতীয় কোয়ার্টারে আমরা কিছুটা প্রতিরোধ গড়তে পেরেছি। তবে দক্ষতা ও কৌশলগতভাবে আমাদের চেয়ে এগিয়ে থাকা জাপানীদের শেষ পর্যন্ত আটকে রাখতে ব্যর্থ হয়েছি।’
তবে পাকিস্তানের বিপক্ষে পরের ম্যাচে প্রথমটির মতো ভুল হবেনা উল্লেখ তিনি বলেন, ‘আশা করছি দ্বিতীয় ম্যাচে আমরা আরো শক্তি সঞ্চার করে ফিরে আসব।’

বিজ্ঞাপন

এদিকে নারী ক্রিকেটের প্রথম সেমিফাইনালে ভারতের কাছে ৮ উইকেটে হেরে গেছে বাংলাদেশের মেয়েরা। ঝেইজ্যাং ইউনিভার্সিটি অব টেকনোলজি ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে ১৭.৫ ওভারে মাত্র ৫১ রানে অলআউট হয় বাংলাদেশ। অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি করেন সর্বোচ্চ ১২ রান। জবাবে আট ওভার দুই বল খেলে ২ উইকেট হারিয়ে ওই রান টপকে যায় ভারত। আগামীকাল সোমবার ব্রোঞ্জ পদকের লড়াইয়ে পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ।

শ্যুটিংয়ে নারীদের দশ মিটার এয়ার রাইফেল দলগত ইভেন্টে ১৫ দলের মধ্যে নবম হয়েছে বাংলাদেশ। ব্যক্তিগত ইভেন্টেও চূড়ান্ত পর্বে উঠতে পারেননি তিন শ্যুটার। ৫৯জন শ্যুটারের মধ্যে শায়রা খাতুন ১৩তম, নাফিসা তাবাসসুম ২৫তম ও কামরুন নাহার কলি ২৭তম হয়েছেন। এদের মধ্যে শায়রা তার ক্যারিয়ার সেরা ৬২৮ স্কোর করেছেন। এছাড়া নাফিসা ৬২৪.৭ ও কামরুন নাহার কলির স্কোর ছিল ৬২৩.৩।

সাঁতারে ১০০ মিটার ব্যাক স্ট্রোকে ২৮ জনের মধ্যে ২১ তম হয়েছেন বাংলাদেশের সামিউল ইসলাম রাফি। তিনি সময় নিয়েছেন এক মিনিট দশমিক শূণ্য দ্ইু সেকেন্ড (১.০০.০২)। চার নম্বর হিটে আটজনের মধ্যে অস্টম হয়েছেন সামিউল। তবে গত বছর বুদাপেস্টে অনুষ্ঠিত ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের চেয়ে কম সময় নিয়েছেন সামি। সেখানে তার টাইমিং ছিলো এক মিনিট ২ দশমিক তিন এক সেকেন্ড (১.০২.৩১)।

বিজ্ঞাপন

জিমন্যাস্টিক্সে প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়েছেন বাংলাদেশের দুই জিমন্যাস্ট সাংখিয়ং খুমি ও আবু সাঈদ রাফি। পোমেল হর্সে সাংখিয়ং খুমি ৯ দশমিক ৫৬৬ স্কোর করেছেন। আর আবু সাঈদ রাফির স্কোর ছিল ৪ দশমিক ৬৬। পেনাল্টিতে চার পয়েন্ট কেটে নেয়া হয় আবু সাঈদের।

ভল্টিংয়ে আবু সাঈদ রাফি ১২. ৯৬৬ ও সাংখিয়ং খুমি ১১.৫৩৩ স্কোর করেছেন। রিংয়ে সাংখিয়ং খুমি ৯.৪০০ স্কোর করলেও ইনজুরির কারণে প্যারালাল বারে অংশ নেননি তিনি।

তায়কোয়ানডোর পুমসের ব্যক্তিগত ইভেন্টের রাউন্ড অব সিক্সটিন থেকে বিদায় নিয়েছেন নূরুদ্দিন হোসেন ও রুমা খাতুন। সৌদি আরবের ওয়াহিদ খলিলের বিপক্ষে ৯০.১ পয়েন্ট করেন নূরুদ্দিন। আর ওয়াহিদের স্কোর ছিল ১০৩.৪। নারীদের ইভেন্টে রুমা খাতুন ৯৮.৬ স্কোর করেছেন। তার বিপরীতে ইরানের মারজান সালাহশৌরি স্কোর ছিল ১০৮.৩।

আজ গেমেস দ্বিতীয় দিনে মোট আটটি ডিসিপ্লিনে অংশ নিয়েছে বাংলাদেশ। আগামীকাল সোমবার অংশ নিবে সাতটি ডিসিপ্লিনে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন ডো‌নাল্ড লুর সফরে বিএনপির মাথা খারাপ হয়ে গেছে : পররাষ্ট্রমন্ত্রী লালমোহনে জোরপূর্বক জমি দখল পরবর্তী সন্ত্রাসী হামলায় আহত-৫ আগের মালিক সব্দুলের কাছে ফিরে গেলো পাওয়ার ব্রীকস পায়রা বন্দরের নিজস্ব জেটিতে প্রথমবারের মতো ভিড়েছে বিদেশি জাহাজ ৪ হাজার ১শত ফ্রি ই-বুক এক্সেস পাবে বাকৃবি শিক্ষার্থীরা মাটিরাঙ্গায় সাড়া ফেলেছে সার্বজনীন পেনশন স্কিম গোয়ালন্দে পল্লী মঙ্গল কর্মসূচীর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত সাত কলেজের বিজ্ঞান ইউনিটের ভর্তি পরিক্ষা আগামীকাল বৈদেশিক ঋণের প্রকল্প দ্রুত শেষ করার নির্দেশ প্রধানমন্ত্রীর শ্রীনগরে উপজলা নির্বাচনে টাকা বিতরণের দৃশ্য ভিডিও ধারণ করায় দুই যুবককে মারধর নরসিংদীতে স্ত্রীকে পিটিয়ে হত্যা কাউখালীতে শিক্ষার্থীদের মোবাইলে আসক্তি বাড়ছে পাইকগাছায় বিদ্যুৎ স্পৃষ্টে এক ব্যক্তির মৃত্যু কচুয়ায় অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষুব্ধ এলাকাবাসী অনুমোদন পেল ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার এডিপি নদীর ঢেউয়ে জীবন জড়াচ্ছে বাপ-দাদার পেশায়,শিক্ষা বিমুখ জেলে পল্লীর অধিকাংশ শিশু বকেয়া বেতন-ভাতার দাবিতে পোশাক শ্রমিকদের অবরোধ, তীব্র যানজট