পদ্মা সেতু নির্মান:পচন থেকে বাঁচবে গদখালী ফুল চাষীরা

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

ফুলের রাজধানী যশোরের ঝিকরগাছা গদখালীর পাইকারি ফুলের বাজারে চাষীরা সারা বছর ব্যবসায়ীদের নিকট ফুল বিক্রি করে থাকেন।

এ ফুলের বেশিরভাগ অংশ ঢাকা এবং চিটাগাং এর বাজারে বিক্রি হয়। যশোরের গদখালী থেকে ঢাকা চিটাগাং ফুল পরিবহন করতে গেলে দৌলদিয়া-পাটুরিয়া ফেরিঘাটে যানজট থাকার কারণে অনেক সময় ব্যবসায়ীরা নির্দিষ্ট সময়ে ফুল ঢাকা চিটাগাং এর বাজারে পৌঁছাতে পারতো না এ কারণে বিপদে পড়তে হত এবং ব্যবসায়ীদের। অনেক সময় লক্ষ লক্ষ টাকার ফুল পচে নষ্ট হয়ে যেত। এক্ষেত্রে কৃষক ও ব্যবসায়ী দুইজনেই লক্ষ লক্ষ টাকার ক্ষতিগ্রস্থ হতো।

কিন্তু পদ্মা সেতু নির্মিত হওয়ার কারণে এখন আর হয়তো ব্যবসায়ীদের বিপদে পড়তে হবে না বা ফুল পচে নষ্ট হবে না এমনটাই বললেন গদখালী ফ্লাওয়ার সোসাইটির সভাপতি আব্দুর রহিম।

বিজ্ঞাপন

তিনি বলেন পদ্মা সেতু হওয়াতে আমাদের কৃষক বা ব্যবসায়ী দুজনেই সময় মত ফুল পরিবহন করে ঢাকা চিটাগাং এর বাজারে পৌঁছাতে পারবে। এবংফুল পচে নষ্ট হবে না। এতে কৃষক ও ব্যবসায়ী কেউ ক্ষতিগ্রস্ত হবে না।
তাছাড়া পদ্মা সেতু চালু হওয়ায় এবার ফুল বিক্রির পরিমান যেন হঠাৎ করেই খানিকটা বেড়েছে।

গদখালীর ৫০ শতাংশ ফুল ঢাকা ও চট্টগ্রাম এবং ৫০ শতাংশ ফুল চালানের মাধ্যমে দেশের বিভিন্ন অঞ্চলের ছোটবড় বাজারে পাঠানো হয়। ওই সব চালানের হিসাব অনুযায়ী প্রতিদিন ২৫ থেকে ৩০ হাজার টাকার ফুল বিক্রি হয়। জুন থেকে আগস্ট মাস পর্যন্ত প্রতিদিন ১০ থেকে ১৫ হাজার টাকার ফুল বিক্রি হয়ে থাকে।

আব্দুর রহিম আরও জানান বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মহৎ উদ্যোগে এই পদ্মা সেতু নির্মিত হয়েছে। এ পদ্মা সেতু নির্মিত হওয়ার কারণে আমাদের দক্ষিণ পশ্চিম অঞ্চলের মানুষের অনেক কষ্ট লাভ হয়েছে।

বিজ্ঞাপন

যেখানে এ অঞ্চলের মানুষের ফেরিঘাটে ১২/১৩ ঘণ্টা অপেক্ষা করতে হতো সেখানে পদ্মা সেতু নির্মিত হওয়ায় আমরা ৬/৭ ঘন্টায় ঢাকায় পৌঁছে যাওয়া যাবে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
নদীর ঢেউয়ে জীবন জড়াচ্ছে বাপ-দাদার পেশায়,শিক্ষা বিমুখ জেলে পল্লীর অধিকাংশ শিশু বকেয়া বেতন-ভাতার দাবিতে পোশাক শ্রমিকদের অবরোধ, তীব্র যানজট আনসারে স্বেচ্ছাচারিতা অনিয়ম-দুর্নীতি ও কোটি টাকার চাঁদাবাজি ! বকশীগঞ্জে পুকুরের পানিতে ডুবে কিশোরের মৃত্যু তানোরে জলাশয় ভরাট, প্রশাসন নিরব ! মহাসড়ক বন্ধ করে জনসভা, চেয়ারম্যান প্রার্থীকে শোকজ উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপি নেতাকে বহিস্কার রাজশাহীতে দোকান কর্মচারিকে কুপিয়ে হত্যা, দুইজনের মৃত্যুদণ্ড সাত কলেজের বিজ্ঞান ইউনিটের আসনবিন্যাস প্রকাশ কুমিল্লার শ্রেষ্ঠ ওসি হলেন কোতোয়ালির ওসি ফিরোজ ইসরায়েলি লবির সঙ্গে যুক্ত হয়ে ষড়যন্ত্র করছে বিএনপি: পররাষ্ট্রমন্ত্রী মাটিরাঙ্গায় অবমুক্ত হলো লজ্জাবতী বানর কাউখালীতে নিখোঁজ ভারসাম্যহীন গৃহবধূর সন্ধান এখনো পাওয়া যায়নি নিয়ামতপুরে ভোটগ্রহন কর্মকর্তাদের প্রশিক্ষণ সাত কলেজের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ কাঙ্খিত মাছ নেই নদীতে- অভাবে দিন কাটছে জেলে পরিবারের বাকৃবিতে দুই দিন শিক্ষকদের অর্ধদিবস কর্মবিরতি: বন্ধ থাকবে ক্লাস শেরপুরে পৌনে এক কোটি টাকার ভারতীয় চিনি আটক তানোরে ইউনি ব্লকের রাস্তা নির্মাণে অনিয়ম মৃত্যুর হুমকি ছিল, কিন্তু সাহস রেখেছি: ক্যাপ্টেন আব্দুর রশিদ