প্রথম আলোর নিবন্ধন বাতিলের দাবীতে মানববন্ধন জবি শিক্ষার্থীদের

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মহান স্বাধীনতা দিবসের কটুক্তি, হলুদ সাংবাদিকতা ও শিশু অপব‍্যবহারের অপরাধের দাবী নিয়ে মানববন্ধন করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সচেতন শিক্ষার্থী।

মঙ্গলবার (৪ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহিদ মিনারের সামনে মানববন্ধন কর্মসূচিতে প্রথম আলো পত্রিকার নিবন্ধন বাতিল ও মতিউর রহমানকে গ্রেফতার করার দাবী জানায় সচেতন শিক্ষার্থীরা।

সাধারণ শিক্ষার্থীদের পক্ষে বিশ্ববিদ্যালয়ের ১১ ব‍্যাচের শিক্ষার্থী মিনুন মাহফুজ বলেন , যারা দেশের মানহানি করে সংবাদ পত্রের সঠিক ব‍্যবহার করতে জানে না তারা সাংবাদিকের মূল‍্যই বুঝে না। দেশের একটি গুরুত্বপূর্ণ স্তম্ভ হলো সাংবাদিকতা। হলুদ সাংবাদিকতা করে রাজনৈতিক ফায়দা হাসিলের চেষ্টা করছে একদল সাংবাদিক। আমরা সচেতন শিক্ষার্থী ও নাগরিক হিসেবে এর দ্রুত বিচারের দাবী জানাই সাথে সাথে প্রথম আলো পত্রিকার নিবন্ধন বাতিল ও মতিউর রহমানকে দ্রুত গ্রেফতারের দাবী জানাই।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়ের ১৪ ব‍্যাচের শিক্ষার্থী তামান্না আক্তার তন্মি বলেন, যারা সমাজের দর্পন,তারাই জাতিকে অস্থিতিশীল করো দিচ্ছে,সামান্য পরিচিতি অর্জনের জন্য, সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার জন্য তারা স্বাধীনতাকে কটুক্তি করতেও দ্বিধাবোধ করে না।স্বাধীনতা যুদ্ধে ছাত্রসমাজ যেভাবে আন্দোলন সংগ্রাম গড়ে তুলেছিলো, কেউ যদি স্বাধীনতাকে খর্ব করতে চায় আমরা সাধারণ শিক্ষার্থীরা দুর্বার আন্দোলন সংগ্রাম গড়ে তুলবো।

তিনি আরও বলেন, স্বাধীনতা বিরোধী কোনো অপশক্তিকে এজেন্ডা বাস্তবায়ন করতে দিবো না। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের পক্ষে প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামান শামস এর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। ভবিষ্যতে যেন স্বাধীনতা বিরোধী কর্মকাণ্ড বা কটাক্ষ করার স্পর্ধা না করে।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের অনেক সিনিয়র শিক্ষার্থী বক্তব্য দেন। প্রায় শতাধিক শিক্ষার্থী উপস্থিতিতে মানববন্ধনটি সমাপ্ত হয়।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
বিয়ের আশ্বাসে আ’লীগ নেত্রীকে ধর্ষণের অভিযোগ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ভূরুঙ্গামারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক সংকটে স্বাস্থ্য সেবা ব‍্যাহত গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে ১৫ জন শিক্ষার্থীর জন্য ১৮ জন শিক্ষক-কর্মচারীর মাসে বেতন ৩ লাখ ৩২৯৭০ টাকা কুতুবদিয়ায় এমভি আবদুল্লাহ, ২৩ নাবিক চট্টগ্রাম পৌঁছাবেন মঙ্গলবার ঝিনাইদহে এসএসসি পরীক্ষায় ফেল করে শিক্ষার্থীর আত্মহত্যা কুমিল্লা শিক্ষা বোর্ডে এসএসসিতে পাসের হার ৭৯.২৩ শতাংশ নওগাঁয় শিক্ষার্থীদের মাঝে পর্নোগ্রাফি বিক্রি, আটক সাত ব্যবসায়ী নওগাঁয় ৩৫ কোটি টাকা ফেরতের দাবিতে ভুক্তভোগী কৃষক ও ব্যবসায়ীদের মানববন্ধন গোয়ালন্দে আনারস প্রতীকের উঠান বৈঠক অনুষ্ঠিত সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ করার সুপারিশের কার্যকারিতা নেই: শিক্ষামন্ত্রী বাকৃবিতে ভেটেরিনারি সপ্তাহের সমাপনী অনুষ্ঠিত চেয়ারম্যান প্রার্থী মাল্টা কাওসারকে নিয়ে শংকিত পাওনাদাররা পাইকগাছায় মরা গরুর মাংস বিক্রির অভিযোগ পাইকগাছায় ফসিয়ার রহমান ফাউন্ডেশনের উদ্যোগে ২৭৫ জন ছাত্রীদের মাঝে শিক্ষা বৃত্তি প্রদান নরসিংদীর পাঁচদোনায় বাস-মাইক্রোবাস মুখোমুখী সংঘর্ষে চালকসহ নিহত ২, আহত ৩ শেরপুরে জাতীয় বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়াড উদ্বোধন এবার পদ্মা সেতু ঘুরে যাবে ‘ম্যাঙ্গো স্পেশাল ট্রেন’ দেশবাসীকে অর্থনৈতিকভাবে স্বচ্ছল করতে সরকার কাজ করছে: প্রধানমন্ত্রী সিলেটের ৮ উপজেলায় নতুন মুখ হিসেবে চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা