প্রথমবারের মত ইভিএমে কাকড়াবুনিয়া উপ-নির্বাচন কাল, সকল প্রস্তুতি সম্পন্ন

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার কাকড়াবুনিয়া  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শুন্য পদে উপ- নির্বাচন অনুষ্ঠিত হবে কাল বৃহস্পতিবার। (২৫ মে) সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এতে ইলেকট্রনিকস ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে।
নির্বাচনে চেয়ারম্যান পদে বিভিন্ন রাজনৈতিক দল ও স্বতন্ত্র প্রার্থীসহ মোট সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা  করছেন।
নির্বাচন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষভাবে সম্পন্ন করতে সকল ধরনের প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন। ইতিমধ্যেই প্রিজাইডিং ও পোলিং কর্মকর্তাদের প্রশিক্ষণ দিয়ে নির্বাচনী সরঞ্জামসহ কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে।
নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হল- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জাহাঙ্গীর আলম (নৌকা), বাংলাদেশ ইসলামী আন্দোলন মনোনীত নুর মোহাম্মদ মৃধা (হাতপাখা), স্বতন্ত্র প্রার্থী মোঃ সেলিম মিয়া (ঘোড়া), নুরুজ্জামান নিরু (মোটরসাইকেল), কামাল হোসেন (আনারস), মোঃ বাদশা খান (টেলিফোন) ও মোঃ সোহেল হোসেন (চশমা)।
উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, কাকড়াবুনিয়া উপ-নির্বাচনে মোট ১৫ হাজার ৫২৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ৭৮৫২ জন এবং নারী ভোটার রয়েছে ৭৬৭৭ জন।
ইউনিয়নের নয়টি ওয়ার্ডে নয়টি ভোটকেন্দ্রে ভোট অনুষ্ঠিত হবে। এর মধ্যে তিনটি ঝুঁকিপূর্ণ কেন্দ্র থাকলেও সেগুলোতে পর্যাপ্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়ন করা হয়েছে। ঝুঁকিপূর্ণ কেন্দ্র হল- কাকড়াবুনিয়া আদর্শ মাধ্যমিক বিদ্যালয়, সোনাপুরা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কলাগাছিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়।
অন্যান্য কেন্দ্রগুলো হল- পশ্চিম কাকড়াবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, কিসমত খাটাশিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বৈদ্যপাশা  সরকারি প্রাথমিক বিদ্যালয়, ইসমাইল মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়, পূর্ব গাবুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ভাটামারা সরকারি প্রাথমিক বিদ্যালয়।
উপজেলা রিটার্নিং ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ মোস্তফা কামাল জানান, নির্বাচন শান্তিপূর্ণ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে করার লক্ষ্যে সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে মাঠে ৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োজিত থাকবেন। তাদেরকে সহায়তার জন্য এক প্লাটুন বিজিবি, এক প্লাটুন র‍্যাব ও চারটি মোবাইল টিম সার্বক্ষণিক কাজ করবে। এছাড়াও প্রায় ৪০০ শত পুলিশ, আনসার-ভিডিপিসহ আইন প্রয়োগকারী সংস্থার বিশেষ টিম এবং অন্যান্য ব্যবস্থা রয়েছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড রাজশাহীতে ৫২ বছরের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড যশোরের ভৈরব নদে পাওয়া বস্তাবন্দি মৃতদেহের পরিচয় সনাক্ত নরসিংদীতে নগদের ৬০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় ৩ জন গ্রেপ্তার শেবাচিম হাসপাতাল র্যাবের অভিযানে দালাল চক্রের ২৫ সদস্য আটক তীব্র গরমে গাজীপুরে বেঁকে গেছে রেললাইন খালে ভাসছে বাঘের দেহ! বকশীগঞ্জে ২৪ কেজি গাজাঁ উদ্ধার, আটক ৩ শুল্ক কাস্টমস কর্মকর্তার বিরুদ্ধে সীমাহীন দূর্নীতির অভিযোগ, মাসে আয় ২ কোটি টাকা কুমিল্লায় আওয়ামী লীগ নেতার ভাগিনা গ্রেফতার ৫ বছরে ডিজিটাল নিরাপত্তা আইনে ৪৫১ সাংবাদিকের বিরুদ্ধে মামলা নিয়ামতপুর উপজেলা পরিষদ নির্বাচন: আপিলের মাধ্যমে প্রার্থিতা ফিরে পেলেন ২ জন রাণীশংকৈলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারের ঝুলন্ত লাশ উদ্ধার মাটিরাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে জমে উঠেছে প্রার্থীদের প্রচারনা উপজেলা পরিষদ নির্বাচনে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা থাকবে: ইসি আলমগীর ২ মে পর্যন্ত দেশের সব প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা সব রেকর্ড পিছনে ফেলে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় এতিমখানার অনুদান থেকে সমাজসেবা কর্মকর্তার ঘুষের ভিডিও ভাইরাল বৃষ্টির জন্য মোনাজাতে মুসল্লিদের অঝোরে কান্না ১৭ ঘন্টা পর নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার