প্রতিপক্ষকে ফাঁসাতে ‘ভাড়াটিয়া খুনি’ দিয়ে গৃহবধূকে হত্যা

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

বিরোধপূর্ণ জমি দখলের জন্য প্রতিপক্ষকে ফাঁসাতে নিজ গ্রুপের এক গৃহবধূকে মধ্যরাতে কুপিয়ে হত্যা করা হয়। এ হত্যার জন্য ১০ একর জমির বিনিময়ে মো. ইব্রাহিম নামে এক কিলারকে ভাড়া করা হয়। হত্যার পর ওই গৃহবধূর বসতঘর পেট্রোল দিয়ে পুড়িয়ে ফেলারও পরিকল্পনা করা হয়। তবে খুনিরা গৃহবধূকে হত্যার পর তাদের ব্যবহ্নত ট্রলার ডুবে যাওয়ার কারণে বসতঘর পুড়িয়ে ফেলার পরিকল্পনা সফল করতে পারেনি।

শনিবার (২৪ ডিসেম্বর) দুপুরে ভোলা পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম তাঁর সম্মেলন কক্ষে এক প্রেস বিফ্রি এ তথ্য জানান।

ভোলার চরফ্যাশন উপজেলার দুলার হাট থানা সংলগ্ন মুজিব নগর ইউনিয়নের সিকদার চরের বাসিন্দা বকুল বেগমকে (৩২) হত্যার পরিকল্পনাকারী প্রধান দুই আসামি আব্দুল মান্নান (৪৮) ও আব্দুল মালেককে (৫২) গ্রেফতার করে এসপি এ প্রেস বিফ্রিং করেন।

বিজ্ঞাপন

এসপি বলেন প্রাথমিক জিজ্ঞাসাবাদে দুই আসামি জানান, সিকদার চরের জমির মালিকানা নিয়ে দুইটি গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলে আসছে। একটি গ্রুপের নেতৃত্ব দিচ্ছে স্থানীয় মেম্বার আব্দুল মালেক। বকুল বেগম নামে যাকে হত্যা করা হয় তার স্বামী বাচ্চু মালেকের গ্রুপের লোক। অপর আরেকটি গ্রুপ হলো আসলাম গ্রুপ। ঘটনার ১ সপ্তাহ আগে তারা জনৈক সেলিমের বাসায় বসে পরিকল্পনা করে যে, চরের জমি দখল নেয়ার জন্য একটি হত্যাকাণ্ড সংগঠিত করতে পারলে প্রতিপক্ষকে ফাঁসিয়ে দিয়ে তারা ওই জমি ভোগ করতে পারবে। এই পরিকল্পনা যেদিন নেয়া হয় সেদিন উপস্থিত ছিলেন, গ্রেফতারকৃত মালেক মেম্বার ও মান্নান এবং অভিযুক্ত জসিম ও রফিক।

তারা প্রাথমিকভাবে টার্গেট করে, চরের কাকে হত্যা করা যায়। তখন তারা বাচ্চুর স্ত্রী বকুল বেগমকে হত্যা করার টার্গেট নেয়। তার কারণ ছিল, ঘটনার দুই মাস পূর্বে বকুল বেগমের সাথে মালেক গ্রুপের প্রতিপক্ষ আসলাম গ্রুপের সাথে একটি ঝগড়া হয় এবং এই ঝগড়ায় তারা বাচ্চুর স্ত্রীকে হুমকি দিয়েছিল। ওইদিনের ঘটনাটি অনেক মানুষের সামনে হয়েছিল। যার ফলে তারা যদি বাচ্চুর স্ত্রী বকুল বেগমকে হত্যা করে। তাহলে প্রতিপক্ষ আসলাম গ্রুপের উপর দায় চাপাতে পারবে। যেহেতু স্থানীয় মেম্বার সে নিজে উপস্থিত থাকবে না। তার পক্ষে জনৈক ইব্রাহিম নামক একজনকে ভাড়া করে। যে ঢাকায় ট্রাক চালাতো। গত ২৮ নভেম্বর তাকে ঢাকা থেকে নিয়ে এসে পরিকল্পনাটি বুঝিয়ে দেয়া হয় এবং বলে সে যদি পরিকল্পনা মত কাজ করতে পারে তাহলে চরের ভিতর থেকে তাকে ১০ একর এবং মান্নানকে ৫ একর জমি দেয়া হবে।

অন্যদিকে মান্নান, ইতোমধ্যেই ৫২ লক্ষ টাকা সংগ্রহ করে মালেক মেম্বারকে দিয়েছে ওই চরের জমির বন্দবস্তের জন্য। মান্নান, ইব্রাহিম, সেলিম, জসিম ও রফিক সব মিলিয়েই পাঁচজন হত্যা করবে বলে ঠিক করে এবং ২৯ নভেম্বর সন্ধ্যার দিকে সেলিম, আব্দুল মান্নানকে ১৫ হাজার টাকা দেয়। তারা সেই টাকা উঠিয়ে দুইটি চাকু কিনে। ঘটনার আগের দিন ইব্রাহিম, বাচ্চুর বাড়ি এবং ঘরে কয়জন থাকে তা দেখে আসে। মালেক মেম্বার মামলার হাজিরা দেওয়ার কথা বলে বাচ্চুকে তার সাথে নিয়ে আসে এবং সেই সুযোগে বকুল বেগমকে হত্যার জন্য অন্যান্য সদস্যদের পাঠায়।

বিজ্ঞাপন

২৯ নভেম্বর দিবাগত রাতে সেলিম তার ভাইয়ের ট্রলারে করে রাতে সবাইকে নিয়ে বাচ্চুর বাড়ি যায়। রফিক বাড়ির বাইরে পাহাড়া দেয়। জসিম নৌকায় অবস্থান করে। ইব্রাহিম এবং মান্নান সরাসরি হত্যাকাণ্ডে অংশগ্রহণ করে।

উল্লেখ্য যে, গত ২৯ নভেম্বর বিকেলে রাতের খাওয়া শেষে বসত ঘরের সামনের বারান্দায় খাটের উপর ঘুমিয়ে পড়েন। ওই দিন মধ্যরাতে আসামিরা (মুখ বেঁধে) ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে বকুল বেগমকে এলোপাথারীভাবে কুপিয়ে বুকে, পেটে, ডান ও বাম হাতে এবং বাম পায়ের হাটুর নিচে গুরুতর জখম করে। আসামিদের ধারালো অস্ত্রের আঘাতে বকুল বেগম এর পেট কেটে নাড়ী-ভুড়ি বেড় হয়ে যায় এবং ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়।
মোঃ পারভেজ হোসেন বাঁধন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
বিয়ের আশ্বাসে আ’লীগ নেত্রীকে ধর্ষণের অভিযোগ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ভূরুঙ্গামারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক সংকটে স্বাস্থ্য সেবা ব‍্যাহত গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে ১৫ জন শিক্ষার্থীর জন্য ১৮ জন শিক্ষক-কর্মচারীর মাসে বেতন ৩ লাখ ৩২৯৭০ টাকা কুতুবদিয়ায় এমভি আবদুল্লাহ, ২৩ নাবিক চট্টগ্রাম পৌঁছাবেন মঙ্গলবার ঝিনাইদহে এসএসসি পরীক্ষায় ফেল করে শিক্ষার্থীর আত্মহত্যা কুমিল্লা শিক্ষা বোর্ডে এসএসসিতে পাসের হার ৭৯.২৩ শতাংশ নওগাঁয় শিক্ষার্থীদের মাঝে পর্নোগ্রাফি বিক্রি, আটক সাত ব্যবসায়ী নওগাঁয় ৩৫ কোটি টাকা ফেরতের দাবিতে ভুক্তভোগী কৃষক ও ব্যবসায়ীদের মানববন্ধন গোয়ালন্দে আনারস প্রতীকের উঠান বৈঠক অনুষ্ঠিত সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ করার সুপারিশের কার্যকারিতা নেই: শিক্ষামন্ত্রী বাকৃবিতে ভেটেরিনারি সপ্তাহের সমাপনী অনুষ্ঠিত চেয়ারম্যান প্রার্থী মাল্টা কাওসারকে নিয়ে শংকিত পাওনাদাররা পাইকগাছায় মরা গরুর মাংস বিক্রির অভিযোগ পাইকগাছায় ফসিয়ার রহমান ফাউন্ডেশনের উদ্যোগে ২৭৫ জন ছাত্রীদের মাঝে শিক্ষা বৃত্তি প্রদান নরসিংদীর পাঁচদোনায় বাস-মাইক্রোবাস মুখোমুখী সংঘর্ষে চালকসহ নিহত ২, আহত ৩ শেরপুরে জাতীয় বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়াড উদ্বোধন এবার পদ্মা সেতু ঘুরে যাবে ‘ম্যাঙ্গো স্পেশাল ট্রেন’ দেশবাসীকে অর্থনৈতিকভাবে স্বচ্ছল করতে সরকার কাজ করছে: প্রধানমন্ত্রী সিলেটের ৮ উপজেলায় নতুন মুখ হিসেবে চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা