প্রতিপক্ষকে ফাঁসাতে, গাছ চুরির অভিযোগ

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

রাজশাহীর তানোরে গাছ চুরির অভিযোগ ধামাচাঁপা ও প্রতিপক্ষকে ফাঁসিয়ে বসে আনতে প্রতিপক্ষ মামুন আম চুরির মিথ্যা অভিযোগ করেছেন। তানোরের বাধাঁইড় ইউনিয়নের (ইউপি) তেলোপাড়া গ্রামে এই ঘটনা ঘটেছে।

জানা গেছে, মুন্ডূমালা পৌরসভার জৌতগরীব মৌজার ২১৬ নম্বর দাগে এক একর তিন শতক সম্পত্তির ক্রয় সুত্রে মালিক তেলোপাড়া গ্রামের মৃত হাজী শিহাব উদ্দিন ও হাজি আলাউদ্দিন আলী। এসব সম্পত্তির পুর্বপ্রান্তে খাড়ির ধারে মৃত শিহাব উদ্দিন ও পশ্চিম প্রান্তে আলাউদ্দিন ভোগদখল করছেন।

গত ২৫ জুন শনিবার সকালে আলাউদ্দিনের ভোগদখলীয় সম্পত্তির আমবাগান থেকে তার লোকজন প্রকাশ্যে দিবালোকে আম পাড়েন।কিন্ত্ত মৃত শিহাব উদ্দিনের পুত্র মামুনুর রশিদ মামুন বাদি হয়ে প্রতিপক্ষকে ফাঁসিয়ে বসে আনতে উদ্দেশ্যেপ্রণোদিতভাবে মিথ্যা অভিযোগ করেছেন। অভিযোগে বিবাদী করা হয়েছে হাজি আলাউদ্দিন আলী (৭৫), তার পুত্র আহসান হাবিব, মুকুল ইসলাম ও মিনহাজ।

বিজ্ঞাপন

খোঁজ নিয়ে জানা গেছে, আলাউদ্দিন আলী বয়সের ভারে নুজ্জ্য আর মুকুল চাঁপাইনবাবগঞ্জ সরকারি চাকরি করেন। এখন প্রশ্ন হলো এরা আম চুরি করলেন কি যাদুর বলে, আর তানোর-আমনুরা ব্যস্ততম রাস্তার ধারে প্রকাশ্যে দিবালোকে কেউ কি আম চুরি করতে পারেন ? এটাতো পাগলেও বিশ্বাস করবে না।

স্থানীয়রা জানান, গত ১৪ এপ্রিল বৃহস্পতিবার তেলোপাড়া গ্রামের মৃত হাজি সাহাবুদ্দিনের পুত্র মামুনুর রশিদ মামুন সরকারি খাস পুকুর পাড়ের কয়েকটি তাজা গাছ কেটে ও অন্যর সম্পত্তি জবরদখল করে সেখানে অবৈধ মটর স্থাপনের কাজ শুরু করে। এ ঘটনায় গত ১৭ এপ্রিল রোববার গ্রামবাসীর পক্ষে তেলোপাড়া গ্রামের আহসান হাবিব বাদি হয়ে মামুনকে বিবাদী করে তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে লিখিত অভিযোগ করেন।

এদিকে গত ১৯মে বৃহস্প্রতিবার মুন্ডুমালা ভুমি অফিসের কর্মকর্তা (তহসিলদার) রাবিউল ইসলাম অভিযোগের তদন্ত করে প্রতিবেদন উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে প্রেরণ করেছেন।

বিজ্ঞাপন

তদন্তে বলা হয়েছে , মামুনের বিরুদ্ধে সরকারি জায়গার দুটি গাছ কাটার সত্যতা পেয়েছেন, যার মুল্য প্রায় ৩০ হাজার টাকা। এতে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা যেতে পারে বলে তিনি তার দেয়া প্রতিবদনে উল্লেখ করেছেন। মুলত এই অভিযোগ থেকে বাঁচতেই মামুন বাদি আলাউদ্দিন পরিবারের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দিয়ে তিনি নিজেই স্থানীযভাবে আপোষ-মিমাংসার চেষ্টা করছেন।

এ বিষয়ে জানতে চাইলে মামুনুর রশিদ মামুন এসব অভিযোগ অস্বীকার করে বলেন, আহসান হাবিব জোরপুর্বক তার বাগানের আম গাছের আম পেড়েছেন, তাই তিনি থানায় অভিযোগ করেছেন। এ বিষয়ে আহসান হাবিব বলেন, তারা তাদের দখলীয় সম্পত্তির আম গাছের আম পেড়েছেন, তিনি বলেন সম্পত্তির কাগজপত্র যাচাই করলেই বিষযটি স্পষ্ট হবে।

তিনি বলেন, মামুন সরকারি গাছ চুরির মামলা থেকে বাঁচতেই তাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করেছে। এবিষয়ে বাঁধাইড় ইউপি চেয়ারম্যান আতাউর রহমান বরেন, মামুন সরকারি গাছ কাটার অভিযোগ থেকে বাঁচতে এমন নাটক করেছেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৫ জন নিহত যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন ডো‌নাল্ড লুর সফরে বিএনপির মাথা খারাপ হয়ে গেছে : পররাষ্ট্রমন্ত্রী লালমোহনে জোরপূর্বক জমি দখল পরবর্তী সন্ত্রাসী হামলায় আহত-৫ আগের মালিক সব্দুলের কাছে ফিরে গেলো পাওয়ার ব্রীকস পায়রা বন্দরের নিজস্ব জেটিতে প্রথমবারের মতো ভিড়েছে বিদেশি জাহাজ ৪ হাজার ১শত ফ্রি ই-বুক এক্সেস পাবে বাকৃবি শিক্ষার্থীরা মাটিরাঙ্গায় সাড়া ফেলেছে সার্বজনীন পেনশন স্কিম গোয়ালন্দে পল্লী মঙ্গল কর্মসূচীর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত সাত কলেজের বিজ্ঞান ইউনিটের ভর্তি পরিক্ষা আগামীকাল বৈদেশিক ঋণের প্রকল্প দ্রুত শেষ করার নির্দেশ প্রধানমন্ত্রীর শ্রীনগরে উপজলা নির্বাচনে টাকা বিতরণের দৃশ্য ভিডিও ধারণ করায় দুই যুবককে মারধর নরসিংদীতে স্ত্রীকে পিটিয়ে হত্যা কাউখালীতে শিক্ষার্থীদের মোবাইলে আসক্তি বাড়ছে পাইকগাছায় বিদ্যুৎ স্পৃষ্টে এক ব্যক্তির মৃত্যু কচুয়ায় অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষুব্ধ এলাকাবাসী অনুমোদন পেল ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার এডিপি নদীর ঢেউয়ে জীবন জড়াচ্ছে বাপ-দাদার পেশায়,শিক্ষা বিমুখ জেলে পল্লীর অধিকাংশ শিশু