পুরো দোতলা বাড়িটি আর্জেন্টিনার পতাকার আদলে রাঙ্গিয়েছেন সামিউল

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

একবার ভাবুন একটি বাড়ির ছোট বড় সবাই কাতার বিশ্বকাপ ফুটবলে আর্জেন্টিনা দলের সমর্থন করছেন । শুধু সমর্থন করছেন করেই যে সীমাবদ্ধ তা নয়। তারা নিজেদের পুরো দোতলা বাড়িটি তাদের প্রিয় দল আর্জেন্টিনার পতাকার রংয়ের আদলে রং করিয়েছেন। বাড়ির উপরে পত পত করে উড়ছে আর্জেন্টিনার পতাকা।

বলছি কুমিল্লা আদর্শ সদর উপজেলার চানপুরের মেম্বার বাড়ির সামিউল আলম জাহেদ এর কথা । পেশায় তিনি একজন ভাস্কর্য শিল্পী ও শিক্ষক। তার পুরো বাড়ি এখন আর্জেন্টিনার পতাকার রঙে রঙিন।

বিজ্ঞাপন

তার এই রঙিন বাড়িটি দেখতে নিয়মিতই ভিড় জমাচ্ছেন স্থানীয় এলাকাবাসী ও আশেপাশের এলাকার মানুষ । কুমিল্লা চাঁনপুর এলাকার ওই বাড়িটিকে অনেকের কাছেই এখন ‘আর্জেন্টিনা বাড়ি’ নামে পরিচিতি লাভ করছে । খোঁজ নিয়ে জানা গেছে, বিশ্বকাপ ফুটবলের দুই সপ্তাহ আগে শুরু হয় বাড়ির রঙ করার কাজ। আর বিশ্বকাপের প্রথম দিনে কাজ শেষ হয় বাড়িটির।

সামিউল রাজধানী টাইমসকে জানান, বিশ্বকাপের আগে পুরো বাড়িটি রং করা শেষ হলেও আমার ইচ্ছে ছিল আর্জেন্টিনা ফুটবল বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে উঠলে আমি তা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করব। এখন আমাদের প্রিয়দল আর্জেন্টিনা বিশ্বকাপের ফাইনালে।

আর্জেন্টিনা বিশ্বকাপের ফাইনালে ওঠার পর নিজের দৃষ্টিনন্দন এই বাড়ির ছবি সামিউল আলম তার সামাজিক যোগাযোগমাধ্যমে আপলোড করলে মুহূর্তেই তা ভাইরাল হয়। বাড়ির মালিক ভাস্কর সামিউল আলম চাঁনপুর এলাকার মেম্বার বাড়ির মো. শহিদুল আলমের ছেলে। সামিউল আলম বলেন, ছোট বেলা থেকে আর্জেন্টিনার সাপোর্ট করি। বিশ্বকাপ শুরুর দিনে বাড়ির রং করার কাজ শেষ হয়। তার প্রায় দুই সপ্তাহ আগে কাজ শুরু করেছিলাম। পুরো বাড়ি রং করতে প্রতিদিন চারজন শ্রমিক কাজ করেছেন। সব মিলিয়ে প্রায় ৫০ হাজার টাকা খরচ হয়েছে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, শুধু আমি নই আমরা যৌথ পরিবার। আমাদের বাড়ির ছোট বড় সবাই আর্জেন্টিনার ভক্ত। রিহান,মাইশা,রাবির,রুহি,ইউহান,রামিয়া এবং দোয়াসহ পরিবারের সকলে ল্যাটিন আমেরিকার দেশ আর্জেন্টিনার ফ্যান। এর আগেও একবার ছবি আপলোড করার সময় অনেকেই নানা ধরনের মন্তব্য করেছিলেন।

আর্জেন্টিনা হারবে, এটা দিয়ে লাভ নেই ইত্যাদি। পরে আমি সেই পোস্টটি মুছে দেই। কিন্তু যখন সেমি ফাইনালের পর আবার সেটি পোস্ট করি, তখন দেখি মানুষ সেটা শেয়ার করছেন। প্রিয় দলের সমর্থন করি। যত যাই হোক, দলের প্রতি ভালোবাসা থাকবে। বিশ্বকাপ প্রিয় দল আর্জেন্টিনাই চ্যাম্পিয়ন হবে এমন প্রত্যাশা করেন সামিউল।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
বিশ্বব্যাপী ক্যাম্পাসে ক্যাম্পাসে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ ঢাকাসহ ২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আজ রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে শনিবার থেকে রাণীশংকৈল উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক পেলেন প্রার্থীরা, জমে উঠলো নির্বাচন গুইমারায় সর্বজনীন পেনশন স্কিমে অন্তর্ভুক্ত হলেন ইউএনও’র সহধর্মিণী ও বড় ভাই ভূরুঙ্গামারী উপজেলা পরিষদ নির্বাচন: পদে ১২ প্রার্থীর মনোনয়ন জমা শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ নির্বাচিত হলেন মুফতি মাও: মুজির উদ্দিন মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ডে নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আ.লীগকে বিজেপির আমন্ত্রণ উপজেলা নির্বাচন: আরও ৬৬ জনকে বহিষ্কারের সিদ্ধান্ত বিএনপি’র প্রধানমন্ত্রীর ব্যক্তিগত অফিসার পরিচয়ে টাকা হাতিয়ে নেওয়া যুবক গ্রেপ্তার গরমে মানুষকে স্বস্তি দিতে গোয়ালন্দ ফায়ার সার্ভিসের শরবত বিতরণ ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিন-ইসরায়েল সমর্থকদের সংঘর্ষ আদালতের নিষেধাজ্ঞা অগ্রাহ্য: দুমকির ইউএনও’কে লিগ্যাল নোটিশ হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড রাজশাহীতে ৫২ বছরের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড যশোরের ভৈরব নদে পাওয়া বস্তাবন্দি মৃতদেহের পরিচয় সনাক্ত নরসিংদীতে নগদের ৬০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় ৩ জন গ্রেপ্তার শেবাচিম হাসপাতাল র্যাবের অভিযানে দালাল চক্রের ২৫ সদস্য আটক