পাটলাই নদীতে সরকারি সীলমোহর ব্যতিত টোল আদায় নিষিদ্ধ

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার তিনটি শুল্ক স্টেশন বড়ছড়া, চারাগাঁও ও বাগলি দিয়ে আসা কয়লা ও চুনাপাথর পরিবহণ নৌযান থেকে টোল আদায়ের ক্ষেত্রে সরকারি সীলমোহর ব্যতিত টোল আদায় নিষিদ্ধ ঘোষণা করেছে উপজেলা প্রশাসন ।

জানাযায় সম্প্রতি উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের মন্দিয়াতা ও মুজরাই সংলগ্ন পাটলাই নদীতে কয়লা ও চুনাপাথর পরিবহণ নৌযান হতে বিভিন্ন নামে চাঁদা উত্তোলন করার সংবাদ সোশ্যাল মিডিয়াসহ বিভিন্ন মাধ্যমে প্রকাশ হওয়ায় ।

আজ বৃহস্পতিবার (২০ এপ্রিল) দুপুরে উপজেলা নির্বাহী অফিসার সুপ্রভাত চাকমার নির্দেশে,উপজেলা সহকারি কমিশনার(ভূমি)ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান রনি সরজমিনে নৌ পথের বিভিন্ন স্পষ্টে এসে এ নিষেধাজ্ঞা জারি করেন। এবং পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এ নিষেধাজ্ঞা অব্যাহত থাকবে বলে জানান তিনি।

বিজ্ঞাপন

এসময় তিনি উপস্থিত নৌ- মালিক,নৌ- শ্রমিকসহ স্থানীয় জনসাধারণকে সচেতনের উদ্দেশ্য বলেন , কাহারো ধোঁকায় পড়ে টোল দিবেন না, শুধুমাত্র সরকারি সীলমোহর থাকলেই টোল প্রদান করবেন। সরকারি সীলমোহর ব্যতিত কেউ টোল আদায় করলে উপজেলা প্রশাসনসহ আইনশৃঙ্খলা বাহিনীকে অবহিত করার জন্য নির্দেশ প্রদান করেন। তিনি আরও বলেন বড় নৌকায় ৯শত, ছোট নৌকায় ৫শত টাকা টোল প্রদান করবেন।

এসময় উপস্থিত ছিলেন, তাহিরপুর উপজেলা প্রশাসনের নাজির রাকিব পাটান,শ্রীপুর উত্তর ইউনিয়ন ভূমি অফিসের তহসিলদার রুহুল আমিন,শ্রীপুর উত্তর ইউনিয়নের ইউপি সদস্য দিলোয়ার হোসেন,আবুল হাসনাত রিফাত,এছাড়াও উপস্থিত ছিলেন নৌ মালিক, নৌ শ্রমিক ও ব্যবসায়ীসহ কয়লা ও চুনাপাথর আমদানি কারক সমিতির (প্রহরী) সেন্টি ও স্থানীয় সংবাদ কর্মী এবং আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
বিশ্বব্যাপী ক্যাম্পাসে ক্যাম্পাসে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ ঢাকাসহ ২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আজ রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে শনিবার থেকে রাণীশংকৈল উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক পেলেন প্রার্থীরা, জমে উঠলো নির্বাচন গুইমারায় সর্বজনীন পেনশন স্কিমে অন্তর্ভুক্ত হলেন ইউএনও’র সহধর্মিণী ও বড় ভাই ভূরুঙ্গামারী উপজেলা পরিষদ নির্বাচন: পদে ১২ প্রার্থীর মনোনয়ন জমা শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ নির্বাচিত হলেন মুফতি মাও: মুজির উদ্দিন মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ডে নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আ.লীগকে বিজেপির আমন্ত্রণ উপজেলা নির্বাচন: আরও ৬৬ জনকে বহিষ্কারের সিদ্ধান্ত বিএনপি’র প্রধানমন্ত্রীর ব্যক্তিগত অফিসার পরিচয়ে টাকা হাতিয়ে নেওয়া যুবক গ্রেপ্তার গরমে মানুষকে স্বস্তি দিতে গোয়ালন্দ ফায়ার সার্ভিসের শরবত বিতরণ ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিন-ইসরায়েল সমর্থকদের সংঘর্ষ আদালতের নিষেধাজ্ঞা অগ্রাহ্য: দুমকির ইউএনও’কে লিগ্যাল নোটিশ হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড রাজশাহীতে ৫২ বছরের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড যশোরের ভৈরব নদে পাওয়া বস্তাবন্দি মৃতদেহের পরিচয় সনাক্ত নরসিংদীতে নগদের ৬০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় ৩ জন গ্রেপ্তার শেবাচিম হাসপাতাল র্যাবের অভিযানে দালাল চক্রের ২৫ সদস্য আটক