পাকিস্তানে সরকার কেমন হবে, ফল ঘোষণার আগেই জানালেন সেনাপ্রধান

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

পাকিস্তানে ভোট শেষ হওয়ার প্রায় ৪৮ ঘণ্টা পেরিয়ে গেলেও পূর্ণ ফল ঘোষণা করতে পারেনি দেশটির নির্বাচন কমিশন। সবশেষ খবর পাওয়া পর্যন্ত আরও ১১টি আসনে ফল ঘোষণা বাকি। লাহোরে সরকার গঠন নিয়ে আলোচনার জন্য প্রধান রাজনৈতিক নেতারা বৈঠক করছেন। এরই মধ্যে নতুন সরকার কেমন হতে পারে, তা নিয়ে বিবৃতি দিলেন পাকিস্তানের সেনাপ্রধান।

সেনাপ্রধান জেনারেল সৈয়দ আসিম মুনির এক বিবৃতিতে বলেছেন, পাকিস্তানের রাজনীতি বৈচিত্র্যময়। পাকিস্তানের বহুত্ববাদের ভালো প্রতিনিধিত্ব করবে জাতীয় স্বার্থে উদ্বুদ্ধ সব গণতান্ত্রিক শক্তির একটি ঐক্যবদ্ধ সরকার।

পাকিস্তানের জিও টিভির খবরে সেনাপ্রধানের বিব্রিতির খবর জানানো হয়েছে। সেনাপ্রধান বলেছেন, জাতির প্রয়োজন সবাইকে এক হয়ে স্থিতিশীলতার জন্য কাজ করা। নৈরাজ্য ও মেরুকরণ থেকে বেরিয়ে ক্ষত পূরণ করতে হবে। নির্বাচন জয়-পরাজয়ের জিরো-সাম প্রতিযোগিতা নয়, বরং জনগণের ম্যান্ডেট নির্ধারণের মহড়া।

বিজ্ঞাপন

পাক সেনাবাহিনীর মিডিয়া উইং ইন্টার-সার্ভিসেস পাবলিক রিলেশনস থেকে দেওয়া সেনাপ্রধানের বিবৃতিতে আরও বলা হয়েছে, রাজনৈতিক নেতৃত্ব ও তাদের কর্মীদের সকল স্বার্থের ঊর্ধ্বে উঠে জনগণের শাসন ও সেবায় সমন্বিত প্রচেষ্টা চালাতে হবে। এটি সম্ভবত গণতন্ত্রকে কার্যকর ও উদ্দেশ্যমূলক করার একমাত্র উপায়। নির্বাচন ও গণতন্ত্র পাকিস্তানের জনগণের সেবা করার সর্বোত্তম মাধ্যম।

পাকিস্তানের সেনাপ্রধান বলেন, অপ্রতিরোধ্য প্রতিকূলতা সত্ত্বেও নির্বাচনী প্রক্রিয়ার জন্য একটি নিরাপদ ও সুরক্ষিত পরিবেশ তৈরি করার জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নেতৃত্ব এবং কর্মীরা আমাদের সর্বোচ্চ প্রশংসার দাবিদার। জাতীয় গণমাধ্যম, সুশীল সমাজ, বেসামরিক প্রশাসন ও বিচার বিভাগের সদস্যরা যে গঠনমূলক ভূমিকা পালন করেছে, তা জাতীয় ইতিহাসের সবচেয়ে বড় নির্বাচনী প্রক্রিয়া সফলভাবে সম্পন্ন করতে সক্ষম হয়েছে। পাকিস্তানের জনগণ যেহেতু সংবিধানের প্রতি তাদের সম্মিলিত আস্থা পুনর্ব্যক্ত করেছে, তাই এখন সব রাজনৈতিক দলের দায়িত্ব রাজনৈতিক পরিপক্কতা ও ঐক্যের মাধ্যমে এর প্রতিদান দেওয়া।

নির্বাচন রাজনৈতিক ও অর্থনৈতিক স্থিতিশীলতা আনবে এবং দেশের শান্তি ও সমৃদ্ধির অগ্রদূত হিসাবে প্রমাণিত হবে বলে আশা প্রকাশ করেছেন তিনি।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদ করায় হামলা, পিতাসহ আহত-৪ খাগড়াছড়িতে স্বর্ণালঙ্কারের লোভে শাশুড়িকে হত্যা, জামাই গ্রেপ্তার লালমোহনে স্বামী-স্ত্রীর লড়াই ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য কাউখালীতে মাছ-মাংসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর দাম সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৫ জন নিহত যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন