পাইকগাছায় প্রতারনা ও বিশ্বাস ভঙ্গের অভিযোগে মামলা, তদন্তে পিবিআই

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

খুলনার পাইকগাছা উপজেলার সোলাদানা ইউনিয়নের পাটকেলপোতা গ্রামের আফসার মোড়ল ও তার স্ত্রী লাইনুর বেগম তাদের পুত্র রিয়াজ মোড়ল কে লিবিয়ায় পাঠিয়ে একই গ্রামের আফাজ মোড়লের পুত্র জসিম মোড়লের সাথে প্রতারনা ও বিশ্বাস ভঙ্গ করেছে। সে কারন তাদের বিরুদ্ধে জসিম মোড়ল বাদি হয়ে পাইকগাছা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেছে। আদালত মামলাটি আমলে নিয়ে পিবিআই খুলনা কে তদন্তে দিয়েছে।

মামলার তথ্যে প্রকাশ,জসিমের বোন জোসনা বেগম দীর্ঘদিন ধরে লিবিয়ায় চাকুরি করে। সেই সুবাদে একই গ্রামের বাসিন্দা আসামীরা তাদের পুত্র রিয়াজ কে লিবিয়ায় পাঠানোর জন্য বাদির সাথে ৪লক্ষ টাকার চুক্তি করে। সেমতে বাদি জসিম তিন কিস্তিতে ২লক্ষ ৭৫হাজার টাকা নিয়ে ২০২২সালে রিয়াজ কে লিবিয়ায় পাঠায়। পরবর্তী তিন মাসের মধ্যে বাকি ১লক্ষ ২৫হাজার টাকা দেওয়ার কথা থাকে।কিন্তু লিবিয়ায় অবস্হান কালে রিয়াজ ওয়ার্ক পারমিট পাওয়ার পূর্বে বাড়ীতে ফোন দিয়ে মন খারাপ বলে কান্না-কাটি করতে থাকে। তখন তার পিতা-মাতা বাদিকে ও স্হানীয় চেয়ারম্যান- মেম্বর কে বিষয়টি জানায়। এরপর সকলের সিদ্ধান্ত মোতাবেক বাদি ১লক্ষ ২৫হাজার টাকা খরচ করে রিয়াজ কে দেশে ফেরৎ আনে এবং বিদেশে থাকা কালে বাদির বোন জোসনা রিয়াজ কে ৩০হাজার টাকার একটি মোবাইল ফোন দেয়। ঐ সময় শালিসের সিদ্ধান্ত মতে রিয়াজ দেশে ফেরার পর তার পিতা-মাতা বাদিকে বিদেশ পাঠানোর বকেয়া টাকা, ফেরৎ আনা টাকা এবং মোবাইল বাবদ টাকা মিলিয়ে সর্বমোট ২লক্ষ ৮৫হাজার টাকা বাদিকে ফেরৎ দেওয়ার কথা থাকে। তবে আসামীরা উক্ত টাকা ফেরৎ না দিয়ে বিভিন্নভাবে টালবাহানা করতে থাকে।

এ ব্যাপারে আসামীরা চেয়ারম্যান-মেম্বরদের শালিস ও থানা পুলিশের শালিস অমান্য করে বাদিকে ভয়-ভীতি দেখাতে থাকে। তখন বাদি নিরুপায় হয়ে আদালতে এসে উক্ত মামলা করে, যার নং সিআর-৪৪৯/২৩।আদালতের বিজ্ঞ বিচারক মামলাটি আমলে নিয়ে পিবিআই খুলনা কে তদন্তের নির্দেশ দিয়েছেন বলে বাদি পক্ষের আইনজীবি এ্যাড.শেখ বারিকুল ইসলাম নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

এদিকে মামলার আসামিরা বাদির বিরুদ্ধে ষড়যন্ত্র মুলক মিথ্যা মামলা, গনমাধ্যমে মিথ্যা অপপ্রচার এবং মামলা তুলে নিতে চাপ প্রয়োগ করছেন। তাই মামলার বাদি জসিম উদ্দীন ও তার পরিবার পরিজন সহ মামলার সাক্ষীরা চরম নিরাপতাহীনতায় ভুগছেন। এ ব্যাপারে জসিম উদ্দীন সংশ্লিষ্ট সকলের সহযোগীতা কামনা করেছেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আ.লীগকে বিজেপির আমন্ত্রণ উপজেলা নির্বাচন: আরও ৬৬ জনকে বহিষ্কারের সিদ্ধান্ত বিএনপি’র প্রধানমন্ত্রীর ব্যক্তিগত অফিসার পরিচয়ে টাকা হাতিয়ে নেওয়া যুবক গ্রেপ্তার গরমে মানুষকে স্বস্তি দিতে গোয়ালন্দ ফায়ার সার্ভিসের শরবত বিতরণ ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিন-ইসরায়েল সমর্থকদের সংঘর্ষ আদালতের নিষেধাজ্ঞা অগ্রাহ্য: দুমকির ইউএনও’কে লিগ্যাল নোটিশ হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড রাজশাহীতে ৫২ বছরের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড যশোরের ভৈরব নদে পাওয়া বস্তাবন্দি মৃতদেহের পরিচয় সনাক্ত নরসিংদীতে নগদের ৬০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় ৩ জন গ্রেপ্তার শেবাচিম হাসপাতাল র্যাবের অভিযানে দালাল চক্রের ২৫ সদস্য আটক তীব্র গরমে গাজীপুরে বেঁকে গেছে রেললাইন খালে ভাসছে বাঘের দেহ! বকশীগঞ্জে ২৪ কেজি গাজাঁ উদ্ধার, আটক ৩ শুল্ক কাস্টমস কর্মকর্তার বিরুদ্ধে সীমাহীন দূর্নীতির অভিযোগ, মাসে আয় ২ কোটি টাকা কুমিল্লায় আওয়ামী লীগ নেতার ভাগিনা গ্রেফতার ৫ বছরে ডিজিটাল নিরাপত্তা আইনে ৪৫১ সাংবাদিকের বিরুদ্ধে মামলা নিয়ামতপুর উপজেলা পরিষদ নির্বাচন: আপিলের মাধ্যমে প্রার্থিতা ফিরে পেলেন ২ জন রাণীশংকৈলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারের ঝুলন্ত লাশ উদ্ধার মাটিরাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে জমে উঠেছে প্রার্থীদের প্রচারনা