পাইকগাছায় পাউবো’র কোটি টাকার জমিতে দোকান ভাড়া দিয়ে মিশন কর্তৃপক্ষ হাতিয়ে নিচ্ছেন লক্ষ লক্ষ টাকা

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

খুলনার পাইকগাছা পৌরসভার বাতিখালি মৌজাস্হ পাইকগাছা ক্যাথলিক চার্জ কর্তৃপক্ষ পানি উন্নয়ন বোর্ডের কোটি টাকার সম্পত্তি অবৈধভাবে দখল করে তা ভাড়া দিয়ে হাতিয়ে নিচ্ছেন লক্ষ লক্ষ টাকা।

এলাকাবাসির অভিযোগের প্রেক্ষিতে সরেজমিন তথ্যানুসন্ধানে গেলে দেখা যায় ও এলাকাবাসি জানায়, পাইকগাছা ক্যাথলিক মিশন কর্তৃপক্ষ তাদের নিজ জমির সাথে পানি উন্নয়ন বোর্ডের কিছু পরিত্যাক্ত জমি অবৈধভাবে দখল করে ২২টি পাকা দোকান সম্বলিত একটি মার্কেট নির্মান করেছে। যাতে প্রতিটি দোকান বাবদ অগ্রিম মোটা অংকের টাকা সহ প্রতি মাসে মোটা টাকা ভাড়া দিয়ে পাইকগাছা ক্যাথলিক চার্জ সভাপতি আনন্দ মন্ডল,ফাদার ফিলিপ সহ কয়েক জন ঐ টাকা আত্নসাৎ করছেন মর্মে অভিযোগ উঠেছে।

এ বিষয়ে গত ৫নভেম্বর’২২তারিখে ৬১৫নং স্মারকে পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারি প্রকৌশলী মোঃ রোমিত হোসেন মনি ক্যাথলিক চার্জ পাইকগাছার সভাপতি আনন্দ মন্ডল কে একটি নোটিশ দিয়ে অবৈধভাবে নির্মানাধীন পাকা ঘর/স্হাপনা নির্মান কাজ বন্ধ করে নির্মিত পাক ঘর নোটিশ প্রাপ্তির সাত দিনের মধ্যে অপসারন করতে বলেন।

বিজ্ঞাপন

যা প্রাপ্তির পর সুনির্দিষ্ট সময়সীমা অতিক্রান্ত হলেও পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ অবৈধভাবে দখলদারদের বিরুদ্ধে কোন কার্যকরি ব্যবস্হা গ্রহন না করায় এলাকাবাসির মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে ক্যাথলিক সভাপতি আনন্দ মন্ডল জানান,উপজেলা নির্বাহী অফিসারের অনুমতি ক্রমে ফাদার ফিলিপ এগুলি করেছেন এবং যার কাগজপত্র তার কাছে আছে। অন্যদিকে এ বিষয়ে পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারি প্রকৌশলী মোঃ রোমিত হোসেন মনি ঘটনার সত্যতা স্বীকার করে জানান,আমরা ক্যাথলিক মিশন কর্তৃপক্ষ কে নোটিশ দিয়েছি তবে মিশন কর্তৃপক্ষ অবৈধ স্হাপনা অপসারন না করে রাষ্ট্রীয় আইনের দন্ডনীয় অপরাধ করেছেন।

বিষয়টি উদ্ধর্তন কর্তৃপক্ষ কে জানিয়েছি, যেকোন সময় অবৈধ স্হাপনা উচ্ছেদ অভিযান শুরু হবে। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম জানান,কাউকে মার্কেট নির্মানের অনুমতি দেওয়া হয়নি।সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের সাথে কথা বলে ডিমার্কেশনের মাধ্যমে পুনরায় সীমানা নির্ধারনের ব্যবস্হা করা হবে।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদ করায় হামলা, পিতাসহ আহত-৪ খাগড়াছড়িতে স্বর্ণালঙ্কারের লোভে শাশুড়িকে হত্যা, জামাই গ্রেপ্তার লালমোহনে স্বামী-স্ত্রীর লড়াই ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য কাউখালীতে মাছ-মাংসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর দাম সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৫ জন নিহত যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন