পহেলা জানুয়ারি থেকে এমপি মমতাজের ২২তম ‘মধুর মেলা’

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মানিকগঞ্জ-২ আসনের সাংসদ ও জনপ্রিয় কণ্ঠশিল্পী মমতাজ বেগমের প্রয়াত পিতা বাউল সাধক আলহাজ্ব মধু বয়াতির স্মরণে পহেলা জানুয়ারি থেকে ২২ তম ‘মধুর মেলার’ আয়োজন করা হয়েছে।
মানিকগঞ্জের সিংগাইর উপজেলার জয়মন্টপ ইউনিয়নের পূর্ব ভাকুম এমপি মমতাজের নিজ বাড়ি বাউল কমপ্লেক্সের মধু মঞ্চে পহেলা জানুয়ারি থেকে শুরু হচ্ছে ৩দিন ব্যাপী চলবে এ মেলা।
মেলার উদ্বোধণী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন- জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি। এদিন দেশের বিখ্যাত বাউল শিল্পীদের অংশ গ্রহণে লোকজ ও পালা গানের আসর বসবে মেলায়। রাতে পালাগান পরিবেশন করবেন- লতিফ সরকার ও মুক্তা সরকার। দ্বিতীয় দিন রাতে পালা গানে অংশ নিবেন- মানিক দেওয়ান ও রুমা সরকার।
শেষদিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন- স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী আলহাজ্ব জাহিদ মালেক স্বপন এমপি। দিনে বিভিন্ন শিল্পীদের গান পরিবেশনার পাশাপাশি রাতে মেলামঞ্চে কবিগান পরিবেশন করবেন- কলকাতার বিখ্যাত কবিয়াল সুমন সরকার ও বিকাশ সরকার।
মেলাকে ঘিরে ইতিমধ্যেই বাউল কমপ্লেক্স এলাকায় সকল আয়োজন প্রায় সম্পন্ন। বিভিন্ন দোকানিরা দোকান সাজিয়ে বসতে শুরু করেছেন। এছাড়াও শিশু কিশোরদের বিনোদনের জন্য রয়েছে- নাগরদোলা, মিনি ট্রেন ও ইলেকট্রিক নৌকাসহ বিভিন্ন প্রকার রাইডস। বাউল কমপ্লেক্সের তত্বাবধানে মমতাজ বেগম এমপির নিজ অর্থায়নে মেলার সম্পূর্ণ আয়োজন করে থাকেন।
মেলায় নিরাপত্তা নিশ্চিত করতে আইনশৃংখলা বাহিনীর পাশাপাশি স্থানীয়রাও সহযোগিতা করে থাকেন। মধুর মেলাকে সাফল্য ও স্বার্থক করতে দেশের খ্যাতিনামা ফোক সম্রাজ্ঞী মমতাজ বেগম এমপি সকলের সহযোগিতা কামনা করেছেন।

 

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদ করায় হামলা, পিতাসহ আহত-৪ খাগড়াছড়িতে স্বর্ণালঙ্কারের লোভে শাশুড়িকে হত্যা, জামাই গ্রেপ্তার লালমোহনে স্বামী-স্ত্রীর লড়াই ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য কাউখালীতে মাছ-মাংসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর দাম সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৫ জন নিহত যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন