গলাচিপার উলানিয়ার ব্রিজ এখন মরণ ফাঁদ পরিনত হয়েছে

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

পটুয়াখালীর গলাচিপার উলানিয়া ব্রিজের এপ্রোস সড়ক ভেঙে যাওয়া মরণ ফাঁদে পরিনত হয়েছে। বর্ষায় ব্রিজের পশ্চিম পাশের এপ্রোস সড়ক ভেঙে যাওয়ায় ব্রিজ পারাপারে দুর্ভোগ পোহাতে হচ্ছে যানবাহন চালক, এলাকার শিশু শিক্ষর্থীসহ স্থানীয় লোকজনদের গলাচিপা-দশমিনা যোগাযোগে উলানিয়া নদীর উপর ব্রিজটি একটি জনগুরুত্বপূর্ণ ব্রিজ ।

এই ব্রিজের উপর দিয়ে প্রতিদিন উপজেলার অসংখ্য ছোট, বড় ও মাঝারি যানবাহন চলাচল করে। এ ছাড়াও প্রতিদিন উলানিয়া ব্রিজর উপর দিয়ে যাতায়াত করে তিন উপজেলার হাজার হাজার মানুষ। উলানিয়া বন্দর এবং উলানিয়া কলেজ, মাদ্রাসা, সরকারি প্রাথমিক বিদ্যালয় ও একটি মাধ্যমিক বিদ্যালয় ব্রিজের পশ্চিম পারে হওয়ায় কোমলমতি শিশু শিক্ষার্থীরা প্রতিদিনই পোহাচ্ছে চরম দুর্ভোগ ও ব্রিজে উঠতে গিয়েও দুর্ঘটনার শিকার হচ্ছেন অনেকেই। অভিবাবকরা তাদের ছেলে-মেয়েকে স্কুলে পাঠিয়ে দুশ্চিন্তার মধ্যে দিন কাটায়।

ভুক্তভোগী হাবিবুর রহমান, অটোচালক হাফিজুর রহমান, দ্বীন ইসলাম, সোহাগ ও রুবেল খানসহ আরো অনেকে বলেন, ব্রিজটির এপ্রোস সড়ক ভেঙে যাওয়ায় আমাদের যাতায়াতে অনেক দুর্ভোগ পোহাতে হচ্ছে। তাই বিষয়টির প্রতি প্রশাসনের সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি দেওয়া প্রয়োজন।

বিজ্ঞাপন

বিষয়টি তদারকির দায়িত্ব যাদের হাতে তারা দেখেও এড়িয়ে যাচ্ছেন। যার ফলে ঐ স্থানে ভারী যানবাহন আটকেগিয়ে মারাত্মক দুর্ঘটনার আশংকা দেখা দিয়েছে।

উপজেলা প্রকৌশলী মো. জাহাঙ্গীর আলম বলেন, ব্রিজটির উপর থেকে নিচে পানি গড়িযে নামার কারনে এক পাশের মাটি ধসে গিয়েছে। যার ফলে মানুষের চলাচলে সমস্যা হচ্ছে।

ব্রিজের এপ্রোস দ্রুত ঠিক করে দেওয়া হবে। রতনদী তালতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. গোলাম মোস্তফা বলেন, ব্রিজটি এখন ঝুকিপূর্ণ খুব দ্রুত এপ্রোস মেরামত করা দরকার।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
বিশ্বব্যাপী ক্যাম্পাসে ক্যাম্পাসে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ ঢাকাসহ ২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আজ রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে শনিবার থেকে রাণীশংকৈল উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক পেলেন প্রার্থীরা, জমে উঠলো নির্বাচন গুইমারায় সর্বজনীন পেনশন স্কিমে অন্তর্ভুক্ত হলেন ইউএনও’র সহধর্মিণী ও বড় ভাই ভূরুঙ্গামারী উপজেলা পরিষদ নির্বাচন: পদে ১২ প্রার্থীর মনোনয়ন জমা শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ নির্বাচিত হলেন মুফতি মাও: মুজির উদ্দিন মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ডে নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আ.লীগকে বিজেপির আমন্ত্রণ উপজেলা নির্বাচন: আরও ৬৬ জনকে বহিষ্কারের সিদ্ধান্ত বিএনপি’র প্রধানমন্ত্রীর ব্যক্তিগত অফিসার পরিচয়ে টাকা হাতিয়ে নেওয়া যুবক গ্রেপ্তার গরমে মানুষকে স্বস্তি দিতে গোয়ালন্দ ফায়ার সার্ভিসের শরবত বিতরণ ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিন-ইসরায়েল সমর্থকদের সংঘর্ষ আদালতের নিষেধাজ্ঞা অগ্রাহ্য: দুমকির ইউএনও’কে লিগ্যাল নোটিশ হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড রাজশাহীতে ৫২ বছরের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড যশোরের ভৈরব নদে পাওয়া বস্তাবন্দি মৃতদেহের পরিচয় সনাক্ত নরসিংদীতে নগদের ৬০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় ৩ জন গ্রেপ্তার শেবাচিম হাসপাতাল র্যাবের অভিযানে দালাল চক্রের ২৫ সদস্য আটক