পটুয়াখালীতে জমিসহ নতুন ঘর পেলো ৫১৭ জন পরিবার

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

প্রধানমন্ত্রী ২১ জুলাই আনুষ্ঠানিকভাবে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের ৩য় পর্যায়ে (২য় ধাপ) পটুয়াখালী সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের আরো ৪৩ ভূমিহীন পরিবার জমিসহ আধা-পাকা নতুন ঘর পেয়েছেন।

আজ ২১ জুলাই সকালে প্রধানমন্ত্রী ভার্চুয়ালের মাধ্যমে সারা দেশে ২৬,২২৯ ভূমিহীন পরিবারকে জমিসহসহ নতুন ঘর প্রদানের উদ্বোধনী অনুষ্ঠান শেষে দুপুর ১২ টায় সদর উপজেলার পরিষদের বাঁধনহারা সম্মেলন কক্ষে নির্বাহী অফিসার জান্নাত আরা নাহিদ এর সভাপতিত্বে পটুয়াখালী সদর উপজেলায় ৪৩ জন ভূমিহীন পরিবারের হাতে জমিসহ নতুন ঘরের দলিল ও চাবি তুলে দেন জাতীয় সংসদ সদস্য কাজী কানিজ সুলতানা হেলেন।

এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ হুমায়ুন কবির, জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলমগীর, সদর উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট গোলাম সরোয়ার, সহকারী ভূমি কমিশনার আব্দুল হাই, যুব উন্নয়ন কর্মকর্তা বদরম্নল আমিন খানসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও ইউপি চেয়ারম্যাগণ এবং সুবিধাভোগী পরিবারগণ।

বিজ্ঞাপন

এদিন পটুয়াখালী জেলায় ৫১৭ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ আধা-পাকা নতুন ঘর প্রদান করা হয়। দশমিনায় উপজেলাকে ভুমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় দশমিনা

উপজেলায় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন। এর মধ্যে পটুয়াখালী সদর উপজেলায় ৪৩ জন, দুমকি উপজেলায় ৪৪ জন, মির্জাগঞ্জে ৮৭ জন, বাউফলে ১০৯ জন, গলাচিপায় ১৪০ জন, কলাপাড়ায় ৬৬ জন ও রাঙ্গাবালী উপজেলায় ২৮ জন ভূমিহীন নতুন ঘর পেয়েছেন। ইতিপূর্বে জেলায় ১ম, ২য় ও ৩য় (১ম) পর্যায়ে মোট ৬,৫৯০ জন গৃহহীন ও ভূমিহীন পরিবারকে ঘর ও জমি প্রদান করা হয়েছে বলেও জেলা প্রশাসক নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদ করায় হামলা, পিতাসহ আহত-৪ খাগড়াছড়িতে স্বর্ণালঙ্কারের লোভে শাশুড়িকে হত্যা, জামাই গ্রেপ্তার লালমোহনে স্বামী-স্ত্রীর লড়াই ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য কাউখালীতে মাছ-মাংসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর দাম সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৫ জন নিহত যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন