পটুয়াখালীতে এইচআইভি-এইডস বিষয়ক সচেতনতামূলক সভা অনুষ্ঠিত

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

পটুয়াখালীতে এইচআইভি ও এইডস প্রতিরোধে এবং আক্রান্ত্ম রোগীদের চিকিৎসা সংক্রান্ত্ম বিষয়ক এমএসএম ও হিজরাদের নিয়ে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

৩০ জুন বৃহষ্পতিবার বেলা ১১ টায় পটুয়াখালী স্কাউট ভবন মিলনায়তনে গেস্নাবাল ফান্ডের অর্থায়নে ও অইসিডিডিআর’বি সার্বিক সহযোগিতায় এবং লাইট হাউজ এর আয়োজনে রিসোর্স পার্সন সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার বক্ষব্যাধি ও মেডিসিন বিশেষজ্ঞ ডাঃ মোঃ রেজাউর রহমান এর সভাপতিত্বে সচেতনতা সভায় সভার লক্ষ্য ও উদ্দেশ্য এবং অগ্রগতি সম্পর্কে প্রজেক্টরের সাহায্যে উপস্থাপন করেন লাইট হাউজ’র ফ্যাসিলিটেটর মোঃ মেহেদী হাসান।

আলোচনা করেন পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মনিরম্নজ্জামান মনির, পটুয়াখালী প্রেসক্লাবের সহ-সভাপতি জালাল আহমেদ, ব্র্যাক’র জেলা সমন্বয়কারী মোঃ নেফাজ উদ্দিন, হিজরা প্রতিনিধি শিলা হিজরা প্রমুখ।

বিজ্ঞাপন

সভায় ডাঃ মোঃ রেজাউর রহমান সভায় বলেন দেশের জনগোষ্ঠীর মধ্যে এইচআইভি ও এইডস ঝুঁকিতে রয়েছে যৌন পলিস্নতে অবস্থানরত যৌন কর্মী৷ ভাসমান যৌন কর্মী, শিরায় ও মুখে মাদক গ্রহনকারী৷ পুরম্নষ যৌন কর্মী ও হিজড়া এবং যৌন কর্মীদের খদ্দর।

এ সব জনগোষ্ঠীকে সচেতন করে এইচআইভি ও এইডস সংক্রমন অনেকটা হ্রাস হবে। এ ব্যাপারে সবাইকে সচেতন ও সতর্ক থাকার আহবান জানান ডাঃ রেজাউর রহমান।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদ করায় হামলা, পিতাসহ আহত-৪ খাগড়াছড়িতে স্বর্ণালঙ্কারের লোভে শাশুড়িকে হত্যা, জামাই গ্রেপ্তার লালমোহনে স্বামী-স্ত্রীর লড়াই ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য কাউখালীতে মাছ-মাংসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর দাম সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৫ জন নিহত যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন