নৌকার বিজয় ঠেকাতে মরিয়া আ’লীগের একাংশ নেতাকর্মীরা

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

পটুয়াখালীর মির্জাগঞ্জের কাকড়াবুনিয়া ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচনে নৌকার বিজয় ঠেকাতে মরিয়া হয়ে উঠেছেন ইউনিয়ন আওয়ামীলীগের একাশং নেতাকর্মীরা।

আওয়ামী লীগের অংগ সংগঠনের একাধিক সংগঠন প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক স্বতন্ত্র (বিদ্রোহী) প্রার্থীর পক্ষাবলম্বন করে গণসংযোগ ও নৌকার বিরোধিতা করছেন বলে অভিযোগ উঠেছে। এ নিয়ে উপজেলা ও কাকড়াবুনিয়া ইউনিয়ন আওয়ামী লীগের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। এতে নৌকার প্রার্থী বেকায়দায় পড়েছেন বলে অভিজ্ঞমহল মনে করছেন।

আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী হওয়াতে গত ১৩ মে ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ সেলিম মিয়াকে আওয়ামীলীগের গঠনতন্ত্র অনুযায়ী দলীয় সকল কার্যক্রম থেকে স্থায়ী ভাবে উপজেলা আওয়ামীলীগ বহিস্কার করেন। দলীয় ও স্থানীয় সূত্র জানা যায়, উপজেলার কাকড়াবুনিয়া ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচনে তৃণমূল ও কেন্দ্রীয় আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড, চেয়ারম্যান পদে সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম মাষ্টারকে নৌকা প্রতীকে মনোনয়ন দেন। গত ৯ এপ্রিল উপ-নির্বাচনের প্রতীক বরাদ্ধ হলে উপজেলা কৃষকলীগের যুগ্ন-আহবায়ক মোঃ জিল্লুর রহমান,ইউনিয়ন ছাত্রীলীগের সাবেক সাধারন সম্পাদক মোঃ নুরুজ্জামান নৌকার বিপক্ষে কাজ শুরু করেন এবং স্বতন্ত্র প্রর্থীর পক্ষে মিছিলে অংশ গ্রহন করেন।

বিজ্ঞাপন

ইউনিয়ন ছাত্রীলীগের সাবেক সাধারন সম্পাদক মোঃ নুরুজ্জামান নৌকা ডুবাবে এমন একটি ভিডিও সম্প্রতি ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। অথচ এই সাবেক ছাত্রলীগ নেতা নুরুজ্জামান গত ৫ বছর সাবেক চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলমের সাথে থেকে কাজ করেছেন। স্বার্থের কারনে তিনি এখন বিদ্রোহী প্রার্থীর সাথে মাঠে ঘুরে বেড়াচ্ছেন বলে স্থানীয়রা জানান। আরেক স্বতন্ত্র প্রার্থী হিসেবে ইউয়িন যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ নুরুজ্জামান নিরু( মোটরসাইকেল) প্রতিক নিয়ে নির্বাচনী প্রচারনা চালাচ্ছেন। অভিযোগ রয়েছে ক্ষমতা আর প্রভাব খাটিয়ে নৌকার সমর্থক, কর্মী এবং ভোটারদের গোপনে ভয়ভীতি দেখাচ্ছেন বিদ্রোহী প্রার্থীর নেতাকর্মীরা।

আওয়ামীলীগ নেতারা মনে করেন, বিদ্রোহী প্রার্থীরা এমন ভাবে মাঠে থাকলে, আওয়ামীলীগের সাথে আওয়ামীলীগের লড়াই হবে, আর সুবিধা নেবে বিএনপির একক প্রার্থী। এতে আওয়ামীলীগের বিদ্রোহী আওয়ামীলীগ থাকায় ভোটারদের মনে আতংঙ্ক বিরাজ করছে। এ নিয়ে আবার কেউ মুখ খুলতে সাহস পাচ্ছে না। তাই এখনই নৌকার প্রার্থীর পক্ষে একাট্রা হয়ে কাজ করে নৌকা প্রার্থীর বিজয় নিশ্চিত করতে হবে মনে করছেন অভিজ্ঞমহল। বিএনপি ইউপি নির্বাচনে না আসলেও এবারে কাকড়াবুনিয়া ইউনিয়নে ইউপি নির্বাচনে ব্যাতিক্রম। ইউনিয়ন বিএনপির সাধারন সম্পাদক মোঃ কামাল হোসেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন। আওয়ামীলীগের দলীয় প্রার্থীসহ নির্বাচনে আওয়ামীলীগের একাধিক প্রার্থী থাকায় সুবিধা অবস্থানে রয়েছে বিএনপির একক প্রার্থী।

এ সব বিদ্রোহী প্রার্থীরা আওয়ামীলীগের ক্ষমতাকে কাজে লাগিয়ে এখন আওয়ামীলীগের নৌকার বিপক্ষেই অবস্থান নিয়েছে। কাকড়াবুনিয়া ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচন আগামী ২৫ মে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। প্রার্থীরা হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোঃ জাহাঙ্গীর আলম( নৌকা),বাংলাদেশ ইসলামী আন্দোলন মনোনীত প্রার্থী নুর মোহাম্মদ মৃধা( হাতপাখা), ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক স্বতন্ত্র প্রার্থী মোঃ সেলিম মিয়া(ঘোড়া),ইউয়িন যুবলীগের সাংগঠনিক মোঃ নুরুজ্জামান নিরু( মোটরসাইকেল), ইউনিয়ন বিএনপির সাধারন সম্পাদক মোঃ কামাল হোসেন ( আনারস), মোঃ বাদশা খান(টেলিফোন) ও সাবেক ইউপি চেয়ারম্যোনের পুত্র মোঃ সোহেল হোসেন(চশমা)। প্রসঙ্গতঃ গত ২১ ফেব্রুয়ারী কাকড়াবুনিয়া ইউপি চেয়ারম্যান মোঃ মাহাবুব আলম স্বপন হৃদক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেন।

বিজ্ঞাপন

কাকাড়াবুনিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি প্রফেসার মোঃ সিরাজুল ইসলাম(নিলু) বলেন, আওয়ামীলীগের দলীয় মনোনীত প্রার্থী মোঃ জাহাঙ্গীর আলম মাষ্টার এ ইউনিয়ন পরিষদের সাবেক নৌকার চেয়ারম্যান ছিলেন। তিনি ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি। বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। এ ইউনিয়ন থেকে ৪ জন প্রার্থী নৌকার কান্ডারী হওয়ার জন্য মনোনয়ন চান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাহাঙ্গীর আলাম মাষ্টারকে যোগ্য কান্ডারী মনে করে মনোনয়ন দেন। উপ-নির্বাচনে আওয়ামীলীগ এবং বিএনপির প্রার্থীর মধ্যে মূল লড়াই হবে। তবে গোপনে ইউনিয়ন আওয়ামীলীগের একাধিক নেতাকর্মীরা আওয়ামীলীগ মনোনীত প্রার্থীর বিরোধীতা করছেন।

স্বতন্ত্র প্রার্থী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ সেলিম মিয়াকে দল থেকে বহিস্কার করা হয়েছে। তবুও নির্বাচনী মাঠে উত্তাপ ছড়াচ্ছে আওয়ামীলীগের বিদ্রোহীরা। তাদের লড়াই আওয়ামীলীগের নৌকা প্রার্থীর বিরুদ্ধে। নৌকার প্রার্থীকে হারাতে পারলেই যেন তাদের বিজয়, এমনটাই মনে করেন আওয়ামীলীগের একাধিক নেতারা। তারা বিভিন্ন ভাবে সমর্থক এবং সাধারন ভোটারদের ভয়ভীতি দেখাচ্ছেন এমটাই অভিযোগ করেন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি।

নৌকা মনোনীত প্রার্থী মোঃ জাহাঙ্গীর আলম মাষ্টার বলেন, গত ২০১৬ সালে বিগত নির্বাচনে নৌকার প্রার্থী হিসাবে সর্বোচ্চ ভোট পেয়ে বিজয়ী হয়েছিলাম। এবারো দল উপ-নির্বাচনে আমাকে মনোনয়ন দিয়েছেন। এ নির্বাচনেও ভোটারদের ভালোবাসায় বিজয়ী হবো ইনশাল্লাহ। দল এবং জনগন আমার সাথে আছে সব সময়। কিন্তু তাদেরকে ভয় ভীতি, হুমকি ধামকি দিচ্ছে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীর কর্মীরা। আমাকেও বিভিন্ন পন্থায় হুমকি ধামকি দিচ্ছে।

তিনি বলেন, নির্বাচনে আমি লড়াই করবো বিরোধী প্রার্থীর বিরুদ্ধে। কিন্তু এখন লড়াই করতে হচ্ছে নিজ দল আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীর বিরুদ্ধে। প্রধানমন্ত্রীর নির্দেশ অমান্য করে বিদ্রোহী প্রার্থী হয়ে নৌকার বিরুদ্ধে অবস্থান নিয়েছে আওয়ামীলীগের একাধিক নেতারা। এটা খুবই দুঃখজনক। তবে সাধারন ভোটারা চান নৌকার বিজয় সুনিশ্চিত করতে।

এ বিষয়ে উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ জসিম উদ্দিন জুয়েল ব্যাপারী বলেন,নৌকার বিরুদ্ধে অবস্থান নিয়ে আওয়ামীলীগের নেতারা বিদ্রোহী প্রার্থী হয়েছেন, এটা খুবই দুঃখজনক। ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক বিদ্রোহী(স্বতন্ত্র)প্রার্থী মোঃ সেলিম মিয়াকে ইতিমধ্যে দল থেকে বহিস্কার করা হয়েছে। ইউনিয়ন আওয়ামী লীগের কোন নেতাকর্মী প্রকাশ্যে নৌকার বিপক্ষে কাজ করছেন এমন প্রমাণ পাওয়া গেলে তাদের বিরুদ্ধে অবশ্যই সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদ করায় হামলা, পিতাসহ আহত-৪ খাগড়াছড়িতে স্বর্ণালঙ্কারের লোভে শাশুড়িকে হত্যা, জামাই গ্রেপ্তার লালমোহনে স্বামী-স্ত্রীর লড়াই ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য কাউখালীতে মাছ-মাংসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর দাম সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৫ জন নিহত যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন