নেইমার অবসরের পরবর্তী ব্রাজিলিয়ান নাম্বার টেন

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

বয়স সবে ১৬ হলো। পেশাদার ক্যারিয়ারের শুরুতেই রেকর্ডের বন্যা বয়ে দিচ্ছেন। সবচেয়ে কম বয়সে ব্রাজিলের ঐতিহ্যবাহী ক্লাব প্যালমেইরাসের হয়ে গোল করেছেন, সর্বকনিষ্ঠ ফুটবলার হিসেবে ব্রাজিলিয়ান লিগে গোল করার রেকর্ডও এখন তার ঝুলিতে রয়েছে।

কোন খেলোয়াড়ের কথা বলা হচ্ছে? ব্রাজিলের নতুন বিস্ময় বালক এন্দরিক ফিলিপে মরেইরা। বলা হচ্ছে, ব্রাজিলে নেইমারের পর সবচেয়ে বড় ট্যালেন্টের কথা। সবাই এন্দরিক নামেই চেনে এখন। মাত্র ষোলো বছর বয়সেই যাকে নিয়ে শুরু হয় কাড়াকাড়ি। নেইমার অবসরের পরবর্তী ব্রাজিলিয়ান নাম্বার টেন।

ব্রাজিলের ওয়ান্ডার বয় এন্ড্রিক ফিলিপ অবশেষে যোগ দিলেন রিয়াল মাদ্রিদেই।  যদিও অফিসিয়ালি ক্লাব এখনও কিছু জানায়নি; তবে স্কাই স্পোর্টসের সাংবাদিক ফাব্রিজিও রোমানো বলেছেন ইতোমধ্যেই এনড্রিকের সঙ্গে মৌখিক চুক্তিতে পৌঁছেছে ১৪ বারের রেকর্ড চ্যাম্পিয়ন্স লিগ জেতা ক্লাবটি।

বিজ্ঞাপন

ব্রাজিলিয়ান ক্লাব পালমেইরাস থেকে ৬০ মিলিয়ন ইউরোতে রিয়ালে যোগ দিচ্ছেন এন্ড্রিক। এই ফি’র সাথে যোগ করতে হবে ট্যাক্সের ১২ মিলিয়ন ইউরোও। সর্বমোট ৭২ মিলিয়ন ইউরোতে (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৭৮০ কোটি টাকা) ইউরোপের সেরা ক্লাবে যোগ দিতে যাচ্ছেন ব্রাজিলিয়ান এই তরুণ তারকা।

রোমানো জানিয়েছেন, রিয়ালের সঙ্গে মৌখিক চুক্তি সম্পন্ন হয়েছে এনড্রিকের। ডিসেম্বরের মধ্যেই বিষয়টি অফিসিয়াল করবে স্প্যানিশ ক্লাবটি।

যদিও ১৮ বছর পূর্ণ হওয়ার আগে রিয়ালে যোগ দিতে পারবেন না এই ব্রাজিলিয়ান। ২০০৬ সালে জন্মগ্রহণ করা এনড্রিকের ১৮ বছর পূর্ণ হবে ২০২৪ সালে। তখনই লস ব্লাঙ্কোস শিবিরে ভিড়তে পারবেন তিনি।

বিজ্ঞাপন

ব্রাজিলের এই কিশোরকে বিশ্বের সেরা ট্যালেন্টদের একজন ধরা হচ্ছে। সম্প্রতি পালমেইরাসের হয়ে সর্বকনিষ্ঠ ফুটবলার হিসেবে গোল করার রেকর্ড গড়েন তিনি।

এছাড়া বয়সভিত্তিক বিভিন্ন টুর্নামেন্টে নিজেকে প্রমাণ করে দিন দিন আরও পরিণত হয়ে ওঠছেন ব্রাজিলিয়ান এই কিশোর।

চলতি মৌসুমেই ব্রাজিলের ঐতিহ্যবাহী ক্লাব প্যালমেই রাসে পেশাদার ক্যারিয়ার শুরু করেছেন এন্দরিক। প্রথম মৌসুমেই ক্লাবটির হয়ে জিতেছেন ব্রাজিলিয়ান সিরি’আ শিরোপা। এ সময় প্যালমেইরাসের জার্সিতে ৭ ম্যাচ খেলে গোল করেছেন ৩টি।

আর টাইমস/ এসএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
কাউখালীতে বাড়ছে অপমৃত্যুর প্রবণতা তিন প্রার্থী আওয়ামী লীগের,ভোট দেওয়া নিয়ে ভীতিতে ভোটাররা নরসিংদী রাত পোহালেই নরসিংদীর দুই উপজেলায় ভোট কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার নির্বাচন স্থগিত গোদাগাড়ী উপজেলা নির্বাচনে দ্বিমুখী লড়াই,এগিয়ে জাহাঙ্গীর রোহিঙ্গাদের জন্য তহবিল সংগ্রহে আইওএমকে প্রধানমন্ত্রীর আহ্বান পদত্যাগ করলো ন্যাশনাল ব্যাংকের পর্ষদ, নতুন পর্ষদ গঠন ঝড় ও বজ্রপাতে মা-ছেলেসহ ৯ জনের মৃত্যু বিশ্বব্যাপী ক্যাম্পাসে ক্যাম্পাসে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ ঢাকাসহ ২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আজ রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে শনিবার থেকে রাণীশংকৈল উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক পেলেন প্রার্থীরা, জমে উঠলো নির্বাচন গুইমারায় সর্বজনীন পেনশন স্কিমে অন্তর্ভুক্ত হলেন ইউএনও’র সহধর্মিণী ও বড় ভাই ভূরুঙ্গামারী উপজেলা পরিষদ নির্বাচন: পদে ১২ প্রার্থীর মনোনয়ন জমা শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ নির্বাচিত হলেন মুফতি মাও: মুজির উদ্দিন মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ডে নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আ.লীগকে বিজেপির আমন্ত্রণ উপজেলা নির্বাচন: আরও ৬৬ জনকে বহিষ্কারের সিদ্ধান্ত বিএনপি’র প্রধানমন্ত্রীর ব্যক্তিগত অফিসার পরিচয়ে টাকা হাতিয়ে নেওয়া যুবক গ্রেপ্তার