নুরুল হুদার নামে গ্রেফতারি পরোয়ানা : শত কোটি টাকা আত্নসাত করে পলাতক

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

গ্রাহকের টাকা আত্মসাতের মামলায় আইকন গ্রুপের ম্যানেজিং ডাইরেক্টর নুরুল হুদার নামে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

গেল বছরের রবিবার (৮ অক্টোবর) ফৌজদারী কার্য বিধির ৭৫ ধারায় বরিশাল মেট্রোপলিটন আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আল ফয়সালের আদালত এই আদেশ দেন।

নুরুল হুদা, নাটোর জেলার বড়াইগ্রাম উপজেলার বামিহাল গ্রামের শামসুদ্দোহা হাজী ওরফে মন্টু হাজীর ছেলে। তিনি বর্তমানে ঢাকার মোহাম্মদপুরের বাসিন্দা।

বিজ্ঞাপন

অত্যান্ত সু-কৌশলে সহজ সরল মানুষের বিশ্বাসের ফায়দা উঠিয়ে শত শত কোটি টাকা হাতিয়ে নিয়ে ফেরার হয়েছেন নুরুল হুদা। অসংখ্য ভুক্তভোগী বাদী হয়ে একাধীক মামলা করেছে হুদার বিরুদ্ধে। এছাড়া কোম্পানির ডাইরেক্টদের স্বাক্ষর জালিয়াতি করে কোম্পানির জয়েন্ট একাউন্ট থেকে সব টাকা তুলে নিয়ে বিদেশে পাচার করেছে বলে অভিযোগ আছে হুদার বিরুদ্ধে।

ভুক্তভোগীদের কাছ থেকে জানা যায়, ২০১৭ সাল থেকে লোভনীয় কৌশল ব্যবহার করে সাশ্রয়ী মূল্যে ফ্ল্যাট ও প্লট দেওয়ার কথা বলে নন জুডিশিয়াল স্ট্যাম্পে চুক্তি করে তাদের কাছ থেকে টাকা নিতো। কিন্তু ফ্ল্যাট হস্তান্তরের নিদৃষ্ট সময় ফুরিয়ে গেলেও তাদের ফ্ল্যাট বুঝিয়ে দেয়নি আইকন গ্রুপ। নানা প্রতিশ্রুতি দিয়ে একের পর এক সময় ক্ষেপন করেন হুদা। এক পর্যায়ে তার সাথে আর যোগাযোগ করা সম্ভব হয় না বলে জানায় ভুক্তভোগী।

বিজ্ঞাপন

পাওনা টাকা বা ফ্ল্যাট চাওয়াতে জোর দিলে নুরুল হুদা ও তার সহযোগীরা ক্ষীপ্ত হয়ে প্রাণনাশের হুমকি দেয় গ্রাহকদের। সর্বশেষ ১০ নভেম্বর ২০২৩ শুক্রবার ৬জন ভুক্তভোগী নুরুল হুদার সন্ধ্যানে তার গ্রামের বাড়িতে পৌঁছালে সেখানেও তাদের মুঠোফোনে প্রাণে মেরে ফেলের হুমকি দেয় নুরুল হুদা। এ ঘটনায় বড়াইগ্রাম থানায় ৬জন ভুক্তভোগীসহ সংশ্লিষ্টরা বাদি হয়ে একটি অভিযোগ দায়ের করেন।

উল্লেখ্য, আইকন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক নুরুল হুদা ও তার সহযোগী ভাইস চেয়ারম্যান শফিউর রহমান শফী, ডায়রেক্টর ডেভেলপমেন্ট এন্ড পারচেস তানভীর আনোয়ার তারিনের বিরুদ্ধেও আদালতে মাললা চলমান রয়েছে। বিশ্বস্ত সূত্রে জানা গেছে, আরও গ্রেফতারী পরয়ানা জারি অপেক্ষমাণ।

এছাড়াও আইনশৃঙ্খলার বিভিন্ন সংস্থা অপরাধীদের অপরাধ তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করেছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদ করায় হামলা, পিতাসহ আহত-৪ খাগড়াছড়িতে স্বর্ণালঙ্কারের লোভে শাশুড়িকে হত্যা, জামাই গ্রেপ্তার লালমোহনে স্বামী-স্ত্রীর লড়াই ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য কাউখালীতে মাছ-মাংসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর দাম সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৫ জন নিহত যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন