নিয়মিত জামাতে নামাজ পড়ায় সাইকেল উপহার পেলেন ৮ নামাজী

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

একটানা ৪০ দিন মসজিদে গিয়ে জামাতে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করায় কালীগঞ্জে শিশুসহ আটজনকে বাইসাইকেল উপহার দেওয়া হয়েছে।

এছাড়াও অংশ নেওয়া ১৩ কে জায়নামাজ, পান্জাবী, টুপি ও আতর দেওয়া হয়। নামাজে উৎসাহী করতেই শেখ সাদী নামে স্থানীয় এক ব্যাবসায়ী ওই সাইকেলগুলি প্রদানে আর্থিক অনুদান দিয়ে সহযোগিতা করেছেন। শুক্রবার জুম্মাবাদ কালীগঞ্জ শহরের খাদ্য গুদাম জামে মসজিদে উপহারের সাইকেল গুলি শিশুদের হাতে তুলে দেন ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার।

সাইকেল বিতরণ অনুষ্ঠানে এমপি আনার তার অনুভ’তি জানিয়ে বলেন, এটি একটি মহৎ কাজের অংশ। তিনিও ওই শিশুদের জন্য উপহার হিসাবে পান্জাবী ও পাজামা প্রদানের ঘোষনা দেন। সেইসাথেই সেখানে উপস্থিত কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ মসজিদের ইমাম ও মোয়াজ্জেম সহ ওই নামাজী শিশুদের জন্য লুঙ্গি গেন্জি উপহারের ঘোষনা দেন। এ সময়ে আরো উপস্থিত ছিলেন, খাদ্য গুদাম জামে মসজিদের ইমাম মাওলানা নাজির আহম্মেদ ও মসজিদ কমিটির সভাপতি খাদ্য গুদাম কর্মকর্তা নায়মুর রহমান সহ স্থানীয় মুসল্লিরা।

বিজ্ঞাপন

সম্প্রতি শিশু ও যুবকদের নামাজে উৎসাহিত করতে শেখ সাদী নামে এক ব্যাবসায়ী ঘোষণা দিয়েছিলেন, একাধারে ৪০ দিন পাঁচ ওয়াক্ত মসজিদে জামায়াতের সাথে নামাজ আদায় করলে তাকে একটি সাইকেল উপহার দেওয়া হবে। এরপর নির্ধারিত দিন থেকে ২১ জন প্রতিযোগীতায় অংশ নেয়। যাদের প্রত্যেকের বয়স ৮ থেকে ২০ বছরের মদ্যে। শেষ পর্যন্ত সাতজন এ শর্ত পূরন করতে পারায় সাইকেল উপহার দেওয়া হয়। এছাড়া প্রতিযোগীতায় অংশ নেওয়া দুই শিশুকে দুই হাজার করে টাকা এবং মসজিদেও মুসুল্লি আবুল হোসেনের পক্ষ থেকে জায়নামাজ, টুপি ও আতর দেওয়া হয়।

সাইকেল পেয়ে তামিম নামের এক শিশু জজানায়, সে খুবই খুশি। সে আর কখনোই নামাজ ছাড়বে না। লাবিব নামের অপর শিশু জানায়, আজকে পাওয়া সাইকেলটি আমার জীবনের সেরা উপহার। সেখানে উপস্থিত লাবিবের পিতা হাবিবুর রহমান জানায়, এমন এক মহৎ অনুষ্ঠানে আমার ছেলে অংশ নিয়ে সফল হয়েছে, এতেই আমি খুশি। তিনি তার সন্তানের জন্য সবার কাছে দোয়া কামনা করেন।

সাইকেল উপহার দেওয়া স্থানীয় ব্যাবসায়ী শেখ সাদী জানান, বর্তমান সময়ে আকাশ সাংস্কৃতির ছোয়ায় আমাদের শিশু ও যুবকরা ধর্মীয় ও নৈতিক শিক্ষা থেকে পিছিয়ে পড়ছে। তাই তাদেরকে নামাজের প্রতি আগ্রহী করে তুলতে তিনি এমন ঘোষনা দিয়েছিলেন।

বিজ্ঞাপন

উপজেলা খাদ্য গুদাম জামে মসজিদের ইমাম মাওলানা নাজির আহম্মেদ জানান, স্থানীয় এক ধর্মপ্রান মুসুল্লির অনুপ্রেরনায় শিশুদের মসজিদে এসে নামাজে আগ্রহী করতেই এমন মহৎ কাজের উদ্যোগ নেওয়া হয়েছিল। এজন্য পাঁচ সদস্যের একটি কমিটিও গঠন করা হয়। ওই কমিটি ৪০ দিন তাদের পর্যবেক্ষণ করেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে শনিবার থেকে রাণীশংকৈল উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক পেলেন প্রার্থীরা, জমে উঠলো নির্বাচন গুইমারায় সর্বজনীন পেনশন স্কিমে অন্তর্ভুক্ত হলেন ইউএনও’র সহধর্মিণী ও বড় ভাই ভূরুঙ্গামারী উপজেলা পরিষদ নির্বাচন: পদে ১২ প্রার্থীর মনোনয়ন জমা শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ নির্বাচিত হলেন মুফতি মাও: মুজির উদ্দিন মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ডে নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আ.লীগকে বিজেপির আমন্ত্রণ উপজেলা নির্বাচন: আরও ৬৬ জনকে বহিষ্কারের সিদ্ধান্ত বিএনপি’র প্রধানমন্ত্রীর ব্যক্তিগত অফিসার পরিচয়ে টাকা হাতিয়ে নেওয়া যুবক গ্রেপ্তার গরমে মানুষকে স্বস্তি দিতে গোয়ালন্দ ফায়ার সার্ভিসের শরবত বিতরণ ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিন-ইসরায়েল সমর্থকদের সংঘর্ষ আদালতের নিষেধাজ্ঞা অগ্রাহ্য: দুমকির ইউএনও’কে লিগ্যাল নোটিশ হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড রাজশাহীতে ৫২ বছরের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড যশোরের ভৈরব নদে পাওয়া বস্তাবন্দি মৃতদেহের পরিচয় সনাক্ত নরসিংদীতে নগদের ৬০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় ৩ জন গ্রেপ্তার শেবাচিম হাসপাতাল র্যাবের অভিযানে দালাল চক্রের ২৫ সদস্য আটক তীব্র গরমে গাজীপুরে বেঁকে গেছে রেললাইন খালে ভাসছে বাঘের দেহ!