নজরুল বিশ্ববিদ্যালয়ে নবছায়া’র বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

তরুণ প্রজন্মের স্বেচ্ছাসেবী সংগঠন নবছায়ার উদ্যােগে অনুষ্ঠিত হয়েছে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি।

বৃহস্পতিবার ০২ মার্চ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। সশরীরে উপস্থিত থেকে কার্যক্রমটি সফল করেন নবছায়া’র স্বেচ্ছাসেবীরা।

সেখানে উপস্থিত ছিলেন, নবছায়ার উপদেষ্টা সংগীত বিভাগের সহকারী অধ্যাপক আশিক সরকার, হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের সহকারী অধ্যাপক মো. নাহিদুল ইসলাম, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক তপন কুমার সরকার, সাইকোলজিস্ট আদিবা আক্তার, নাট্যকলা বিভাগের সহকারী অধ্যাপক হীরক মুশফিক, নৃ-বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আসিফ ইকবাল আরিফ, বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি রাশেদুজ্জামান রনি ও সংগঠনের প্রতিষ্ঠাতা দেলোয়ার হোসেন রনিসহ আরো অনেকে।

বিজ্ঞাপন

নবছায়ার স্বেচ্ছাসেবীরা জানায়,রক্তদানে মানুষকে উৎসাহিত করার লক্ষ্যে মূলত এই বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচিটি পালন করা হয়েছে।

এ সম্পর্কে জানতে চাইলে সংগঠনটির প্রতিষ্ঠাতা দেলোয়ার হোসেন রনি বলেন, একঝাঁক তরুণ স্বেচ্ছাসেবীদের নিয়ে গঠিত সংগঠন নবছায়া বরাবরই সুবিধাবঞ্চিত মানুষদের নিয়ে কাজ করে আসছে; আজকের কর্মসূচিটিও সেটার একটা অংশ। সমাজের সকলেই যদি মানবিক দৃষ্টিকোণ থেকে অসহায় মানুষদের পাশে দাঁড়াই তবেই সমাজ হবে সুন্দর।

উল্লেখ্য, ‘নবীনদের ছায়াতলে সমাজ হোক শান্তিময়’ এই শ্লোগানকে সামনে রেখে সংগঠনটি স্বেচ্ছাসেবী কাজ ছাড়াও সাহিত্য, সংস্কৃতি নিয়ে বিভিন্ন ধরনের কার্যক্রম পরিচালনা করে থাকে।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদ করায় হামলা, পিতাসহ আহত-৪ খাগড়াছড়িতে স্বর্ণালঙ্কারের লোভে শাশুড়িকে হত্যা, জামাই গ্রেপ্তার লালমোহনে স্বামী-স্ত্রীর লড়াই ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য কাউখালীতে মাছ-মাংসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর দাম সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৫ জন নিহত যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন