দুই ইট ভাটায় ৬ লাখ টাকা জরিমানা

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

কুড়িগ্রামে ভ্রাম্যমান আদালতের অভিযানে দুই ইট ভাটা মালিককে পৃথক ভাবে ছয় লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। সোমবার (২৭ ফেব্রুয়ারি) জেলার রাজারহাট উপজেলায় পরিবেশ অধিদপ্তর ও জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে এ অভিযান পরিচালনা করা হয়।

পরিবেশ অধিদপ্তর, কুড়িগ্রামের সহকারী পরিচালক মো. রেজাউল করিম এ তথ্য নিশ্চিত করেছেন।

ভ্রাম্যমান আদালত সূত্র জানায়, সোমবার দুপুরে পরিবেশ অধিদপ্তর ও জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে জেলার রাজারহাট উপজেলার সিন্দুরমতি এলাকায় মেসার্স ডি.কে ব্রিকস এবং মেসার্স এম.এ.এম ব্রিকস নাম ইটভাটায় অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। এসময় হালনাগাদ কাগজপত্র না থাকায় মেসার্স ডি.কে ব্রিকসের মালিককে ৫ লাখ টাকা এবং কৃষি জমির মাটি ব্যবহার করায় মেসার্স এম.এ.এম ব্রিকসের মালিককে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

বিজ্ঞাপন

পরিবেশ অধিদপ্তরের রংপুর বিভাগীয় পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ ফরহাদ হোসেন এবং রাজারহাট উপজেলা নির্বাহী অফিসার নূরে তাসনিম অভিযানে অংশ নেন। অভিযানে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন রংপুর পরিবেশ অধিদপ্তরের সিনিয়র কেমিস্ট হাসান- ই-মোবারক। এছাড়াও রাজারহাট থানা পুলিশ এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অভিযানে সহযোগীতা করে।

সহকারী পরিচালক মো. রেজাউল করিম বলেন, ‘ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত, ২০১৯) লঙ্ঘনের অপরাধে ভ্রাম্যমান আদালত দুই ইটভাটার মালিককে জরিমানা করেছেন। পাশাপাশি তাদেরকে ভাটা বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে।’ দূষণ রোধে ছাড়পত্রবিহীন এবং অবৈধ ইটভাটার বিরুদ্ধে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে শনিবার থেকে রাণীশংকৈল উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক পেলেন প্রার্থীরা, জমে উঠলো নির্বাচন গুইমারায় সর্বজনীন পেনশন স্কিমে অন্তর্ভুক্ত হলেন ইউএনও’র সহধর্মিণী ও বড় ভাই ভূরুঙ্গামারী উপজেলা পরিষদ নির্বাচন: পদে ১২ প্রার্থীর মনোনয়ন জমা শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ নির্বাচিত হলেন মুফতি মাও: মুজির উদ্দিন মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ডে নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আ.লীগকে বিজেপির আমন্ত্রণ উপজেলা নির্বাচন: আরও ৬৬ জনকে বহিষ্কারের সিদ্ধান্ত বিএনপি’র প্রধানমন্ত্রীর ব্যক্তিগত অফিসার পরিচয়ে টাকা হাতিয়ে নেওয়া যুবক গ্রেপ্তার গরমে মানুষকে স্বস্তি দিতে গোয়ালন্দ ফায়ার সার্ভিসের শরবত বিতরণ ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিন-ইসরায়েল সমর্থকদের সংঘর্ষ আদালতের নিষেধাজ্ঞা অগ্রাহ্য: দুমকির ইউএনও’কে লিগ্যাল নোটিশ হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড রাজশাহীতে ৫২ বছরের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড যশোরের ভৈরব নদে পাওয়া বস্তাবন্দি মৃতদেহের পরিচয় সনাক্ত নরসিংদীতে নগদের ৬০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় ৩ জন গ্রেপ্তার শেবাচিম হাসপাতাল র্যাবের অভিযানে দালাল চক্রের ২৫ সদস্য আটক তীব্র গরমে গাজীপুরে বেঁকে গেছে রেললাইন খালে ভাসছে বাঘের দেহ!