দরবার শরীফে কথিত মদের আসর, সাইম খাজাকে খোজঁছে পুলিশ

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

জামালপুরের বকশীগঞ্জ উপজেলার বাট্টাজোড় ইউনিয়নের দত্তেরচর গ্রামে পীর দাবিদার সাইম খাজার মদের আসরের ছবি ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়।

বিষয়টি প্রকাশ হওয়ার পর থেকেই নিজ বাড়ী ছেড়ে আত্মগোপনে আছেন সাইম খাজা। কিন্ত আত্মগোপনের বিষয়টি সাইম খাজা সংবাদ মাধ্যমকে জানিয়েছেন তিনি সন্ত্রাসী হামলার শিকার হতে পারেন। তাই নিজ বাড়ী ছাড়তে বাধ্য হয়েছেন। একটি অভিযোগের জিজ্ঞাসাবাদের বিষয় নিয়ে পুলিশও তাকে খোজেঁ পাচ্ছেনা।

জানা যায়, জামালপুরের বকশীগঞ্জ উপজেলার আজমীরগঞ্জ দরবার শরীফের তৃতীয় খলিফা ড. খাজা নাসিরুল্লাহ শাহীন খাজা ২০২২ সালের ১৩ সেপ্টেম্বর মারা যায়। ড. খাজা নাসিরুল্লাহ শাহীন খাজা মারা যাওয়ার পর আজমীরগঞ্জ দরবার শরীফের দুই শতাধিক কেন্দ্রের ভক্ত ও জাকেরগণ শিক্ষাগত যোগ্যতা, বয়স, ইসলামিক বিষয়াদি বিবেচনা করে ও ড. খাজা নাসিরুল্লাহ শাহীন খাজার পূর্বের ওছিয়ত অনুযায়ি শাহীন খাজার ছোট ভাই খাজা তৌহিদুল্লাহকে আজমীরগঞ্জ দরবার শরীফের খলিফা বা গদ্দীনশীন বা পীর মনোনীত করেন। তৌহিদ খাজা আরবী লাইনে লেখা পড়া করেছেন।

বিজ্ঞাপন

তার একাডেমিক যোগ্যতা কামেল পাশ। অপর দিকে শাহীন খাজার ১৯ বছর বয়সী ভাতিজা সাইম খাজা নিজেকে আজমীরগঞ্জ দরবার শরীফে পীর দাবি করে নিজেকে পীর ঘোষনা দেন। পীর দাবিদার সাইম খাজা দুই বার পরীক্ষা দিয়েও এসএসসি পাশ করতে পারেনি। তার বিষয়ে নারী কেলেংকারী ও মাদকাসক্তের ঘটনা রয়েছে। সাইম খাজা প্রতিনিয়ত দরবার শরীফের নির্জন কক্ষে মদের আসর বসিয়ে থাকেন। আসরে মাদকদ্রব্য বেচা কেনাও হয়। সাইম খাজার মদের আড্ডার একাধিক ছবি নেট দুনিয়ায় ভাসছে। তবে তার এক ভক্তের দাবি ছবি গুলো এডিট করা।

দরবারে এসব বিষয় নিয়ে একাধিক দাঙ্গাহাঙ্গামার ঘটনাও ঘটেছে। বর্তমান দায়িত্বপ্রাপ্ত পীর তৌহিদ খাজার ছোট ভাই অধ্যক্ষ শাওনেওয়াজ সাইম খাজাকে প্রধান আসামী করে বকশীগঞ্জ থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগের তদন্ত করছেন বকশীগঞ্জ থানার এসআই আবু শরীফ। তদন্তের স্বার্থে পুলিশ সাইম খাজাকে খোজচ্ছেন। কিন্তু সাইম খাজা দরবার ছেড়ে আত্মগোপনে আছেন। এই অবস্থায় ৯ নভেম্বর জামালপুরে সংবাদ সম্মেলন করে আজমীরগঞ্জ দরবার শরীফের দায়িত্বপ্রাপ্ত পীর তৌহিদ খাজার লোকজনের বিরুদ্ধে হামলার অভিযোগ করেছেন। তিনি দাবি করেছেন তৌহিদ খাজার ৫০/৬০ জন লোক তার কাফেলায় হামলা করেছে। সংবাদ সম্মেলনে সাইম খাজা প্রশাসনের কাছে নিজের জীবনের নিরাপত্তা চেয়েছেন।

এব্যাপারে দায়িত্বপ্রাপ্ত পীর তৌহিদ খাজা জানান, দরবার শরীফ একটি পবিত্র জায়গা। এখানে মদের আসর বসিয়ে দরবারের পবিত্রতা নষ্ট করার অধিকার কারও নেই। দরবারে দাঙ্গাহঙ্গামা করে দরবারের সম্মান ক্ষ’’ন্ন করছে সাইম খাজা। যোগ্যতার মাপকাটিতেই সারা বাংলাদেশের ভক্তরা আমাকে গদ্দনশীন করেছেন। তাই দাঙ্গাহাঙ্গামা করে কোন লাভ হবেনা। আমি আমার দায়িত্ব যথাযথভাবে পালন করে যাবো।

বিজ্ঞাপন

এব্যাপারে সাইম খাজার মতামত জানার চেষ্টা করা হয়েছে। কিন্তু টানা তিন দিন চেষ্টা করার পরেও তার মতামত জানা যায়নি। তবে নাম প্রকাশে অনিচ্ছুক তার এক ভক্ত জানান, ছবি গুলো বাস্তব না। এডিট করা ছবি সোসাল মিডিয়ায় প্রকাশিত হয়েছে। সারা বাংলাদেশের ১২ লাখ ভক্তের মধ্যে ৮ লাখ ভক্ত সাইম খাজাকে সমর্থন দিয়েছেন। ভক্তদের সমর্থন নিয়েই সাইম খাজা দায়িত্বপালন করে আসছেন।

অভিযোগের দায়িত্বপ্রাপ্ত তদন্ত কর্মকর্তা বকশীগঞ্জ থানার এসআই আবু শরিফ জানান, অভিযোগের বিষয়ে তদন্ত করার জন্য একাধিকবার প্রধান অভিযুক্ত খাজা সাইমের বাড়ীতে যাওয়া হয়েছে। কিন্তু সাইমকে না পাওয়ায় জিজ্ঞাসাবাদ বা আইনগত প্রক্রিয়া চলমান আছে। সাইমকে পাওয়া গেলেই অভিযোগের বিষয়ে চুড়ান্ত আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বকশীগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুল আহাদ খান জানান, আমি বকশীগঞ্জ থানায় নবাগত। তাই বিষয়টি আমার ভালো জানা নেই। তবে তদন্ত কর্মকর্তা বিষয়টি তদন্ত করছেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড রাজশাহীতে ৫২ বছরের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড যশোরের ভৈরব নদে পাওয়া বস্তাবন্দি মৃতদেহের পরিচয় সনাক্ত নরসিংদীতে নগদের ৬০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় ৩ জন গ্রেপ্তার শেবাচিম হাসপাতাল র্যাবের অভিযানে দালাল চক্রের ২৫ সদস্য আটক তীব্র গরমে গাজীপুরে বেঁকে গেছে রেললাইন খালে ভাসছে বাঘের দেহ! বকশীগঞ্জে ২৪ কেজি গাজাঁ উদ্ধার, আটক ৩ শুল্ক কাস্টমস কর্মকর্তার বিরুদ্ধে সীমাহীন দূর্নীতির অভিযোগ, মাসে আয় ২ কোটি টাকা কুমিল্লায় আওয়ামী লীগ নেতার ভাগিনা গ্রেফতার ৫ বছরে ডিজিটাল নিরাপত্তা আইনে ৪৫১ সাংবাদিকের বিরুদ্ধে মামলা নিয়ামতপুর উপজেলা পরিষদ নির্বাচন: আপিলের মাধ্যমে প্রার্থিতা ফিরে পেলেন ২ জন রাণীশংকৈলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারের ঝুলন্ত লাশ উদ্ধার মাটিরাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে জমে উঠেছে প্রার্থীদের প্রচারনা উপজেলা পরিষদ নির্বাচনে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা থাকবে: ইসি আলমগীর ২ মে পর্যন্ত দেশের সব প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা সব রেকর্ড পিছনে ফেলে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় এতিমখানার অনুদান থেকে সমাজসেবা কর্মকর্তার ঘুষের ভিডিও ভাইরাল বৃষ্টির জন্য মোনাজাতে মুসল্লিদের অঝোরে কান্না ১৭ ঘন্টা পর নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার