তাহিরপুর স্বাস্থ্য কমপ্লেক্সে’ প্রথম অস্ত্রোপচারে সন্তান প্রসব

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

শেখ হাসিনা সরকার, জনগণের দুর গোরায় স্বাস্থ্য সেবা পৌঁছে দেবার লক্ষ্যে, দুর্গম হাওরাঞ্চলের তাহিরপুর উপজেলার হাসপাতালে, সিজারিয়ান সেকশন চালুর মাধ্যমে, প্রথম বারের মত প্রসূতি মায়ের অস্ত্রোপচার মাধ্যমে কন্যা সন্তান প্রসব করানো হয়েছে।

২৫ই জানুয়ারি বুধবার দুপুর ১টার সময় উপজেলা সদর হাসপাতালে প্রসূতি শাবানা বেগমকে অস্ত্রোপচারে কন্যা সন্তান জন্ম দেন। সিজারে অস্ত্রোপচার করেন, সুনামগঞ্জ সদর হাসপাতালের সিভিল সার্জন ডা.আহম্মদ হোসেন। এসময় সঙ্গে ছিলেন, Anesthesiologist ডাঃশুভ্র দেবনাথ,আবাসিক মেডিকেল অফিসার ডাঃ আল মামুন,মেডিকেল অফিসার ডাঃজুনায়েদ সরকার, ডাঃসাফিকুল ইসলাম,SSN Incharge নুসরাত জাহান,OT Incharge জনাবা সোনিয়া আক্তার ও স্বাস্থ্য বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তা কর্মচারী প্রমুখ ।

১৯৭৮ সালে স্বাস্থ্য কমপ্লেক্সটি চালুর ৪৫ বছর ধরে এসমন সেবা চালু হয়ি। এই মহতি উদ্যোগ চালু করায়,শেখ হাসিনা সরকারকে সাধুবাদ জানিয়েছে উপজেলার সর্বস্তরের লোকজনতা।

বিজ্ঞাপন

তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার – পরিকল্পনা পঃপঃ কর্মকর্তা ডাক্তার মির্জা রিয়াদ হাসান বলেন, সামান্য খরচে প্রতি সপ্তাহের বুধবারের এ সেবা প্রদান করা হবে।

সিজারের জন্য সুই-সুতাসহ আনুষঙ্গিক সমূহের ঔষধ বাহির থেকে কিনতে হবে। এতে দুই- তিন হাজার টাকার খরচ হবে। আর দুই জন দরিদ্র প্রসূতি মাকে সিজার বিনামূল্যে হবে। তিনি আরও বলেন, আগামী বছর থেকে প্রতিদিন এ সেবা চালুর পরিকল্পনা রয়েছে। বিনা মূল্যে অধিক জন হওয়ার কথা রয়েছে।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
কাউখালীতে বাড়ছে অপমৃত্যুর প্রবণতা তিন প্রার্থী আওয়ামী লীগের,ভোট দেওয়া নিয়ে ভীতিতে ভোটাররা নরসিংদী রাত পোহালেই নরসিংদীর দুই উপজেলায় ভোট কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার নির্বাচন স্থগিত গোদাগাড়ী উপজেলা নির্বাচনে দ্বিমুখী লড়াই,এগিয়ে জাহাঙ্গীর রোহিঙ্গাদের জন্য তহবিল সংগ্রহে আইওএমকে প্রধানমন্ত্রীর আহ্বান পদত্যাগ করলো ন্যাশনাল ব্যাংকের পর্ষদ, নতুন পর্ষদ গঠন ঝড় ও বজ্রপাতে মা-ছেলেসহ ৯ জনের মৃত্যু বিশ্বব্যাপী ক্যাম্পাসে ক্যাম্পাসে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ ঢাকাসহ ২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আজ রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে শনিবার থেকে রাণীশংকৈল উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক পেলেন প্রার্থীরা, জমে উঠলো নির্বাচন গুইমারায় সর্বজনীন পেনশন স্কিমে অন্তর্ভুক্ত হলেন ইউএনও’র সহধর্মিণী ও বড় ভাই ভূরুঙ্গামারী উপজেলা পরিষদ নির্বাচন: পদে ১২ প্রার্থীর মনোনয়ন জমা শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ নির্বাচিত হলেন মুফতি মাও: মুজির উদ্দিন মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ডে নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আ.লীগকে বিজেপির আমন্ত্রণ উপজেলা নির্বাচন: আরও ৬৬ জনকে বহিষ্কারের সিদ্ধান্ত বিএনপি’র প্রধানমন্ত্রীর ব্যক্তিগত অফিসার পরিচয়ে টাকা হাতিয়ে নেওয়া যুবক গ্রেপ্তার