তানোর আওয়ামী লীগে প্রাণঞ্চল্য

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

রাজশাহীর তানোরে দীর্ঘ নয় বছর পর ১৫ জুলাই শুক্রবার উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। মাইনুল ইসলাম স্বপনকে সভাপতি ও প্রভাষক আবুল কালাম আজাদ প্রদীপ সরকারকে সাধারণ সম্পাদক করে আওয়ামী লীগের নতুন কমিটি ঘোষণা করা হয়।

এদিকে নতুন কমিটি ঘোষণার পর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা এবং কর্মী-সমর্থকদের মাঝে ব্যাপক প্রাণচাঞ্চল্যর সৃষ্টি হয়েছে।

স্থানীয় নেতাকর্মীদের ভাষ্য,নেতৃত্বে কারা এসেছে সেটা বিবেচ্য নয়, দীর্ঘদিন পর আওয়ামী কলঙ্কমুক্ত হয়েছে সেটা বড় পাওয়া। তারা বলেন, আমরা নতুন নেতৃত্ব নিয়ে সবাই মিলেমিশে ঐক্যবদ্ধ আওয়ামী লীগ নিয়ে পথ চলতে চাই, যেখানে থাকবে না কোনো বেঈমান- বিশ্বাসঘাতক ও নব্য মোস্তাক। অন্যদিকে তৃণমুলের দীর্ঘদিনের দাবি সদর ভিত্তিক নেতৃত্ব সেটা প্রদিপ সরকারকে দিয়ে পুরুণ হয়েছে। তারা এটাকে বড় অর্জন ও ইতিবাচক দিক হিসেবে দেখছেন।

বিজ্ঞাপন

জানা গেছে, উপজেলায় দলটির সর্বশেষ সম্মেলন হয়েছিল ২০১৩ সালে। তানোর পৌর সদরের গোল্লাপাড়া বাজার ফুটবল মাঠে আয়োজিত সম্মেলনের প্রথম অধিবেশন শুরু হয় সকাল ১০টায়, চলে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত প্রথম অধিবেশনে কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয় এবং দলের কেন্দ্রীয় ও জেলা পর্যায়ের নেতারা বক্তব্য দেন। পরে দ্বিতীয় অধিবেশন শুরু হয়।

দ্বিতীয় অধিবেশনে ঘোষণা করা হয় তানোর উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সহসভাপতি ও সাধারণ সম্পাদকের নাম।সম্মেলনে সদ্য বিদায়ী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুনকে সিনিয়র সহসভাপতি এবং বিদায়ী সভাপতি গোলাম রাব্বানীকে রাজশাহী জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য মনোনীত করা হয়।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন নতুন সভাপতি, সহসভাপতি ও সাধারণ সম্পাদক এবং রাজশাহী জেলা কার্যনির্বাহী কমিটির নতুন সদস্যের নাম ঘোষণা করেন। নতুন কমিটির সভাপতি মাইনুল ইসলাম স্বপন কলমা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও একই ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এবং সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ প্রদীপ সরকার সরকারি আব্দুল করিম সরকার কলেজের প্রভাষক ও তানোর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন।

বিজ্ঞাপন

উপজেলা আওয়ামী লীগের সদ্য বিদায়ী কমিটির সাংগঠনিক সম্পাদক প্রভাষক পাপুল সরকার বলেন, প্রথম অধিবেশন শেষে বেলা সাড়ে ১২টার দিকে সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থীদের মঞ্চে ডেকে নেওয়া হয়। সভাপতি ও সাধারণ সম্পাদক পদে চারজন করে প্রার্থী ছিলেন। রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, এমনকি সভাপতির দায়িত্ব পালন করা স্থানীয় এই আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীও উপজেলা কমিটির সভাপতি পদে প্রার্থী ঘোষণা করেন। তবে দুই পদের কোনোটিতেই পদপ্রত্যাশীরা ঐক্যমত হতে না পারায় পরে উপজেলা পরিষদ হলরুমে কেন্দ্রীয় ও জেলার নেতারা তাঁদের মধ্য থেকে নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করেন। সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন।

উদ্বোধক ছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার। প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা। সদ্য বিদায়ী তানোর উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম রাব্বানীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুনের সঞ্চালনায় সম্মেলনে বক্তব্য দেন কেন্দ্রীয় আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক ডা. রোকেয়া বেগম, সদস্য বেগম আকতার জাহান, মেরিনা জাহান কবিতা এমপি ও আব্দুল আওয়াল শামীম, রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী, রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সম্পাদক ডাবলু সরকার, সংরক্ষিত আসনের সংসদ সদস্য আদিবা আঞ্জুম মিতা প্রমুখ।

এবিষয়ে জানতে চাইলে নবনির্বাচিত সম্পাদক আবুল কালাম আজাদ প্রদিপ সরকার বলেন, তারা বিভাজনের রাজনীতিতে বিশ্বাসী নয়। তিনি বলেন, তারা নবীন-প্রবীণ সকলকে নিয়ে ঐক্যবদ্ধভাবে রাজনীতি করতে চান।

 

আর টাইমস/ এসএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
নদীর ঢেউয়ে জীবন জড়াচ্ছে বাপ-দাদার পেশায়,শিক্ষা বিমুখ জেলে পল্লীর অধিকাংশ শিশু বকেয়া বেতন-ভাতার দাবিতে পোশাক শ্রমিকদের অবরোধ, তীব্র যানজট আনসারে স্বেচ্ছাচারিতা অনিয়ম-দুর্নীতি ও কোটি টাকার চাঁদাবাজি ! বকশীগঞ্জে পুকুরের পানিতে ডুবে কিশোরের মৃত্যু তানোরে জলাশয় ভরাট, প্রশাসন নিরব ! মহাসড়ক বন্ধ করে জনসভা, চেয়ারম্যান প্রার্থীকে শোকজ উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপি নেতাকে বহিস্কার রাজশাহীতে দোকান কর্মচারিকে কুপিয়ে হত্যা, দুইজনের মৃত্যুদণ্ড সাত কলেজের বিজ্ঞান ইউনিটের আসনবিন্যাস প্রকাশ কুমিল্লার শ্রেষ্ঠ ওসি হলেন কোতোয়ালির ওসি ফিরোজ ইসরায়েলি লবির সঙ্গে যুক্ত হয়ে ষড়যন্ত্র করছে বিএনপি: পররাষ্ট্রমন্ত্রী মাটিরাঙ্গায় অবমুক্ত হলো লজ্জাবতী বানর কাউখালীতে নিখোঁজ ভারসাম্যহীন গৃহবধূর সন্ধান এখনো পাওয়া যায়নি নিয়ামতপুরে ভোটগ্রহন কর্মকর্তাদের প্রশিক্ষণ সাত কলেজের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ কাঙ্খিত মাছ নেই নদীতে- অভাবে দিন কাটছে জেলে পরিবারের বাকৃবিতে দুই দিন শিক্ষকদের অর্ধদিবস কর্মবিরতি: বন্ধ থাকবে ক্লাস শেরপুরে পৌনে এক কোটি টাকার ভারতীয় চিনি আটক তানোরে ইউনি ব্লকের রাস্তা নির্মাণে অনিয়ম মৃত্যুর হুমকি ছিল, কিন্তু সাহস রেখেছি: ক্যাপ্টেন আব্দুর রশিদ