তানোরে বীর নিবাসের চাবি হস্তান্তর

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

রাজশাহীর তানোরে ৬ জন অস্বচ্ছল বীর মুক্তিযোদ্ধার হাতে বীর নিবাসের (ঘর) চাবি তুলে দেয়া হয়েছে। গতকাল ১৫ ফেব্রুয়ারী বুধবার উপজেলা হলঘরে অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের হাতে বীর নিবাসের চাবি হস্তান্তর করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সাংসদ প্রতিনিধি ও উপজেলা চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পঙ্কজ চন্দ্র দেবনাথ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) প্রকৌশলী তারিকুল ইসলাম ও কৃষি কর্মকর্তা সাইফুল্লাহ আহম্মেদ প্রমুখ।

জানা গেছে, উপজেলার অস্বচ্ছল বীর মুক্তিযোদ্ধারা পাচ্ছেন একটি করে নতুন পাকা বাড়ি। বাড়ির নাম রাখা হয়েছে বীর নিবাস। বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিবর্ষে কেউ গৃহহীন থাকবে না সরকারের প্রতিশ্রুতির আলোকে অস্বচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের আবাসন নিরসনে এই প্রকল্প হাতে নিয়েছেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়। সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয় এই প্রকল্প বাস্তবায়ন করছে।

এপ্রকল্পের আওতায় বীর মুক্তিযোদ্ধাদের নিজস্ব ভিটায় পাকা দুটি বেডরুম,দুটি টয়লেট, একটি কিচেন, একটি ডাইনিং রুম ও একটি ড্রয়িং রুম থাকছে। একতলা বাড়িটির আয়তন হবে ৬৩৫ বর্গফুট। প্রতিটি আবাসন নির্মাণে ব্যয় ধরা হয়েছে ১৩ লাখ ৪৩ হাজার ৬১৮ টাকা। তানোরের তানোর পৌরসভায় ১টি, মুন্ডুমালা পৌরসভায় ১টি, চাঁন্দুড়িয়া ইউপিতে ২টি ও সরনজাই ইউপিতে ২টি বীর নিবাস নির্মাণ করা হচ্ছে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) প্রকৌশলী তারিকুল ইসলাম বলেন, বীর নিবাস নির্মাণ কাজ দ্রুত গতিতে সম্পন্ন হয়েছেে।

বিজ্ঞাপন

তানোর উপজেলা চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না বলেন,স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে অসচ্ছল বীর মুক্তিযোদ্ধা-বীরঙ্গনা-শহীদ বীর মুক্তিযোদ্ধা-প্রয়াত বীর মুক্তিযোদ্ধাদের বিধবা স্ত্রী ও সন্তানদের সামাজিক মর্যাদা বৃদ্ধি ও আর্থসামাজিক উন্নয়নের ক্ষেত্রে মাননীয় প্রধানমন্ত্রীর গৃহীত পদক্ষেপ এবং উপহার হিসেবে এই প্রকল্প হাতে নেয়া হয়েছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
বিশ্বব্যাপী ক্যাম্পাসে ক্যাম্পাসে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ ঢাকাসহ ২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আজ রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে শনিবার থেকে রাণীশংকৈল উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক পেলেন প্রার্থীরা, জমে উঠলো নির্বাচন গুইমারায় সর্বজনীন পেনশন স্কিমে অন্তর্ভুক্ত হলেন ইউএনও’র সহধর্মিণী ও বড় ভাই ভূরুঙ্গামারী উপজেলা পরিষদ নির্বাচন: পদে ১২ প্রার্থীর মনোনয়ন জমা শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ নির্বাচিত হলেন মুফতি মাও: মুজির উদ্দিন মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ডে নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আ.লীগকে বিজেপির আমন্ত্রণ উপজেলা নির্বাচন: আরও ৬৬ জনকে বহিষ্কারের সিদ্ধান্ত বিএনপি’র প্রধানমন্ত্রীর ব্যক্তিগত অফিসার পরিচয়ে টাকা হাতিয়ে নেওয়া যুবক গ্রেপ্তার গরমে মানুষকে স্বস্তি দিতে গোয়ালন্দ ফায়ার সার্ভিসের শরবত বিতরণ ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিন-ইসরায়েল সমর্থকদের সংঘর্ষ আদালতের নিষেধাজ্ঞা অগ্রাহ্য: দুমকির ইউএনও’কে লিগ্যাল নোটিশ হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড রাজশাহীতে ৫২ বছরের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড যশোরের ভৈরব নদে পাওয়া বস্তাবন্দি মৃতদেহের পরিচয় সনাক্ত নরসিংদীতে নগদের ৬০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় ৩ জন গ্রেপ্তার শেবাচিম হাসপাতাল র্যাবের অভিযানে দালাল চক্রের ২৫ সদস্য আটক