তানোরে টিআর প্রকল্পে অনিয়ম ?

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

রাজশাহীর তানোরের তালন্দ ইউনিয়নে (ইউপি) টেষ্ট রিলিফ (টিআর) প্রকল্প বাস্তবায়নে অনিয়মের অভিযোগ উঠেছে।এদিকে এখবর ছড়িয়ে পড়লে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে, উঠেছে সমালোচনার ঝড়।

স্থানীয় সুত্রে জানা গেছে, তালন্দ ইউপিতে চলতি ২০২১-২২ অর্থবছরে দ্বিতীয় পর্যায়ে টেষ্ট রিলিফ (টিআর) ৩টি প্রকল্প বাস্তবায়নের জন্য প্রায় আড়াই লাখ টাকা বরাদ্দ করা হয়েছে। কিন্ত্ত ইউপি চেয়ারম্যানের মদদে প্রকল্প সংশ্লিষ্টরা নামমাত্র কাজ করে সিংহভাগ অর্থ উত্তোলন ও নয়ছয় করেছে।

সুত্র জানায়, তালন্দ ইউপির মোহর মুন্নাপাড়া আনোয়ার হোসেনের বাড়ি থেকে ইদুলের বাড়ি পর্যন্ত মাটির রাস্তা সংস্কার ও প্রটেকশন ওয়ালের মাটি ভরাট কাজের ব্যয় ধরা হয়েছে এক লাখ ২৫ হাজার টাকা এবং প্রকল্প সভাপতি ইউপি সদস্য আব্দুল করিম। কিন্ত্ত প্রকল্পে কোনো সাইনবোর্ড না দিয়ে নামমাত্র কাজ করে সিংহভাগ অর্থ উত্তোলন করা হয়েছে।

বিজ্ঞাপন

অন্যদিকে দেউল আল ফালাহ দাখিল মাদ্রাসার উন্নয়ন কাজের জন্য সাড়ে ৬২ হাজার টাকা বরাদ্দ করা হয়েছে। কিন্ত্ত প্রকল্প সভাপতি শরিফুল ইসলাম কোনো কাজ না করেই সিংহভাগ অর্থ উত্তোলন ও নয়ছয় করেছে। এদিকে লালপুর পশ্চিম পাড়া ওয়াক্তিয়া মসজিদ উন্নয়নের জন্য সাড়ে ৬২ হাজার টাকা বরাদ্দ করা হয়। কিন্ত্ত প্রকল্প সভাপতি আজাদ কোনো কাজ না করেই সিংহভাগ অর্থ উত্তোলন ও নয়ছয় করেছেন। ঘটনা জানাজানি হলে মসজিদের তহবিলের টাকায় নামমাত্র কাজ করানো হয়েছে।

সরেজমিন অনুসন্ধান করলেই অভিযোগের সত্যতা পাওয়া যাবে বলে দাবি করেছেন স্থানীয় বাসিন্দাগণ। এবিষয়ে প্রকল্প সভাপতি ইউপি সদস্য আব্দুল করিম জানান, কাজ নিয়ম মতই হয়েছে, পুরো বিল উত্তোলন হয়নি, প্রটেকশন ওয়ালে তো পুকুর খননের মাটি দেওয়া আছে জানতে চাইলে এড়িয়ে গিয়ে জানান সবকিছুই সঠিক আছে।

দেউল মাদরাসার প্রকল্প সভাপতি শরিফুল ইসলামের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও মুঠোফোনে কল গ্রহণ না করায় তার কোনো বক্তব্য নেয়া সম্ভব হয়নি। এবিষয়ে ইউপি সদস্য জামাল উদ্দিন বলেন, তার এলাকায় মাদরাসার উন্নয়নে অর্থ বরাদ্দের বিষয়ে তিনি কিছুই জানেন না।

বিজ্ঞাপন

এবিষয়ে তালন্দ ইউপি চেয়ারম্যান নাজিম উদ্দীন বাবু জানান, পুরো বিল উত্তোলন হয়নি। তবে আরো কাজ করা হবে। এখানে অনিয়মের কোনো সুযোগ নাই।

এবিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) প্রকৌশলী তারিকুল ইসলাম জানান অভিযোগ পেলে ব্যবস্হা নেওয়া হবে এছাড়াও কাজগুলো সরেজমিনে তদন্ত করে দেখা হয়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
পদত্যাগ করলো ন্যাশনাল ব্যাংকের পর্ষদ, নতুন পর্ষদ গঠন ঝড় ও বজ্রপাতে মা-ছেলেসহ ৯ জনের মৃত্যু বিশ্বব্যাপী ক্যাম্পাসে ক্যাম্পাসে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ ঢাকাসহ ২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আজ রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে শনিবার থেকে রাণীশংকৈল উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক পেলেন প্রার্থীরা, জমে উঠলো নির্বাচন গুইমারায় সর্বজনীন পেনশন স্কিমে অন্তর্ভুক্ত হলেন ইউএনও’র সহধর্মিণী ও বড় ভাই ভূরুঙ্গামারী উপজেলা পরিষদ নির্বাচন: পদে ১২ প্রার্থীর মনোনয়ন জমা শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ নির্বাচিত হলেন মুফতি মাও: মুজির উদ্দিন মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ডে নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আ.লীগকে বিজেপির আমন্ত্রণ উপজেলা নির্বাচন: আরও ৬৬ জনকে বহিষ্কারের সিদ্ধান্ত বিএনপি’র প্রধানমন্ত্রীর ব্যক্তিগত অফিসার পরিচয়ে টাকা হাতিয়ে নেওয়া যুবক গ্রেপ্তার গরমে মানুষকে স্বস্তি দিতে গোয়ালন্দ ফায়ার সার্ভিসের শরবত বিতরণ ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিন-ইসরায়েল সমর্থকদের সংঘর্ষ আদালতের নিষেধাজ্ঞা অগ্রাহ্য: দুমকির ইউএনও’কে লিগ্যাল নোটিশ হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড রাজশাহীতে ৫২ বছরের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড যশোরের ভৈরব নদে পাওয়া বস্তাবন্দি মৃতদেহের পরিচয় সনাক্ত