তানোরে ওহাবের মৃত্যু অস্বাভাবিক না হত্যা !

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

রাজশাহীর তানোরে সম্পত্তির দখল ঠেকাতে গিয়ে প্রতিপক্ষের হামলায় গুরুত্বর জখম আব্দুল ওহাবের চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে।

স্থানীয়রা এটাকে পরিকল্পিত হত্যা অভিহিত করে নেপথ্যের মদদদাতা হিসেবে জনৈক ইউপি চেয়ারম্যানের দিকে অভিযোগের তীর ছুড়েছে। তারা বলেন, ইউপি চেয়ারম্যান চাইলেই এমন অনাকাঙ্খিত ঘটনা এড়াতে পারতেন।

তানোরের পাঁচন্দর ইউপির কৃষ্ণপুর গ্রামে এই ঘটনা ঘটেছে। জানা গেছে, উপজেলার পাঁচন্দর ইউনিয়নের (ইউপি) কৃষ্ণপুর মৌজায়, আরএস ৩০৪ নম্বর খতিয়ানের আরএস ১৩৮৭ দাগে প্রায় ৫ বিঘা দীর্ঘদিন ধরে শান্তিপুর্ণভাবে ভোগদখল করে আসছেন কৃষ্ণপুর গ্রামের আব্দুল ওহাব।

বিজ্ঞাপন

প্রত্যক্ষদর্শী সুত্র জানায়, চলতি বছরের ১৯ জুন রোববার সকালে জমিতে চাষ করতে যায় ওহাব। এসময় জনৈক ইউপি চেয়ারম্যানের মদদে কৃষ্ণপুর গ্রামের আব্দুল হান্নান ওরফে হারানার পুত্র সাজু, গনি ও মহিবুল, সাজুর পুত্র আরিফ, মহিবুলের পুত্র হেলাল মৃত আবুল হোসেন ওরফে আবুর পুত্র আজাদ ও আজিবুর দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে আব্দুল ওহাবের ওপর হামলা করে। এক পর্যায়ে ওহাব সজ্ঞাহীন হয়ে পড়লে মৃত ভেবে তাকে জমিতে ফেলেই তারা পালিয়ে যায়। খবর পেয়ে ওহাবের স্বজনরা তাকে সজ্ঞাহীন অবস্থায় উদ্ধার করে উপজেলা হাসপাতালে নিয়ে আসেন।কিন্ত্ত তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য চিকিৎসকরা রামেক হাসপাতালে প্রেরণ করে, সেখানে চিকিৎসাধীন অবস্থায় ইদুল আযহার দিনে তার মৃত্যু হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার কৃষ্ণপুর নিমকুড়ি এলাকায় প্রায় ৫ বিঘা জমি ৯৯ বছরের জন্য লীজ নিয়ে চাষাবাদ করেন কৃষ্ণপুর গ্রামের আমজাদ হোসেন। কিন্ত্ত তিনি মারা গেলে তার পুত্র আব্দুল ওহাব দিগরের নামে চেক কাটা হয়।

নিহত ওহাবের ভাই আব্দুল্লাহ হিল কাফি জানান, ১৯৮০ সালে জমি নিয়ে আদালতে মামলা করা হয়, যাহার মামলা নম্বর ৩১১/৮০। তিনি বলেন, এছাড়াও ভুমি অফিসে একাধিকবার বসা হয়েছে প্রতিপক্ষ কোনো কাগজপত্র দেখাতে পারে নি, এমনকি ভুমি অফিস থেকে যারাই জমি দেখতে এসেছে তাদেরকেই লাঞ্ছিত করেছে প্রতিপক্ষ।

বিজ্ঞাপন

তিনি আরো বলেন,প্রতিপক্ষের দাবি তাদের নামে উক্ত সম্পত্তি ১৯২২ সালের রেকর্ড আছে, কিন্তু ৬২ ও ৭২ সালের কোনো রেকর্ড নাই। জনৈক ইউপি চেয়ারম্যানের মদদে তারা জোরপুর্বক জমির দখল নিতে গিয়ে আব্দুল ওহাবকে পিটিয়ে হত্যা করেছে। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক গ্রামবাসি বলেন, জনৈক ইউপি চেয়ারম্যান ওই জমির দখল নিতে তার অনুগত বাহিনীর লোকজনকে লেলিয়ে দিয়েছে, তার ওহাব হত্যার দায় সে এড়াতে পারে না।

এবিষয়ে পাঁচন্দর ইউপি যুবলীগের সম্পাদক মোসারফ হোসেন আমি ভাবতেই পারছি না যারা আমাদের পরিবারে কাজ করতো তারাই আমার চাচাকে হত্যা করলো, এর চেয়ে দুঃখের বিষয় আর কি হতে পারে। এবিষয়ে পাঁচন্দর ইউপি আওয়ামী লীগ সভাপতি ও চেয়ারম্যান আব্দুল মতিন বলেন, এঘটনায় তিনি বা তার লোকজন সম্পৃক্ত নাই।

তিনি বলেন, তদন্ত সাপেক্ষে বিচার হোক সেটা তিনি চান। এবিষয়ে তানোর থানার অফিসার ইনচার্জ ওসি কামরুজ্জামান মিয়া জানান, যিনি মারা গেছেন তিনি আগের এক মামলার বাদি ছিলেন, তার লাশ ময়না তদন্ত করা হয়েছে। তবে এ ঘটনায় এখনো কোন মামলা হয়নি বলে জানান তিনি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে শনিবার থেকে রাণীশংকৈল উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক পেলেন প্রার্থীরা, জমে উঠলো নির্বাচন গুইমারায় সর্বজনীন পেনশন স্কিমে অন্তর্ভুক্ত হলেন ইউএনও’র সহধর্মিণী ও বড় ভাই ভূরুঙ্গামারী উপজেলা পরিষদ নির্বাচন: পদে ১২ প্রার্থীর মনোনয়ন জমা শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ নির্বাচিত হলেন মুফতি মাও: মুজির উদ্দিন মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ডে নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আ.লীগকে বিজেপির আমন্ত্রণ উপজেলা নির্বাচন: আরও ৬৬ জনকে বহিষ্কারের সিদ্ধান্ত বিএনপি’র প্রধানমন্ত্রীর ব্যক্তিগত অফিসার পরিচয়ে টাকা হাতিয়ে নেওয়া যুবক গ্রেপ্তার গরমে মানুষকে স্বস্তি দিতে গোয়ালন্দ ফায়ার সার্ভিসের শরবত বিতরণ ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিন-ইসরায়েল সমর্থকদের সংঘর্ষ আদালতের নিষেধাজ্ঞা অগ্রাহ্য: দুমকির ইউএনও’কে লিগ্যাল নোটিশ হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড রাজশাহীতে ৫২ বছরের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড যশোরের ভৈরব নদে পাওয়া বস্তাবন্দি মৃতদেহের পরিচয় সনাক্ত নরসিংদীতে নগদের ৬০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় ৩ জন গ্রেপ্তার শেবাচিম হাসপাতাল র্যাবের অভিযানে দালাল চক্রের ২৫ সদস্য আটক তীব্র গরমে গাজীপুরে বেঁকে গেছে রেললাইন খালে ভাসছে বাঘের দেহ!