ঢাবির দুই শিক্ষার্থীর বিরুদ্ধে সোহরাওয়ার্দী কলেজের শিক্ষার্থীকে অপহরণের অভিযোগ উঠেছে

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

রাজধানীর সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের এক শিক্ষার্থীকে অপহরণ করে ২০ লাখ টাকা মুক্তিপণের অভিযোগ উঠেছে ঢাবির দুই শিক্ষার্থীসহ আরো দু’জনের বিরুদ্ধে।

শুক্রবার (২৯ডিসেম্বর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শাহনেওয়াজ হল থেকে ভুক্তভোগী মেহেদী হাসান কে উদ্ধার করেছে পুলিশ। তিনি সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার মোহাম্মদ হেলাল উদ্দিন।

এদিকে অপহরণের সঙ্গে জড়িতদের মধ্যে দুজন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের মৃৎশিল্প বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী বলে জানা গেছে । তারা হলেন- জাহিদ শেখ ও মো. শাহরিন ইসলাম। তাদের সঙ্গে আরো ছিলেন আব্দুল কাইয়ুম ও মেহেদী হাসান নামের দুইজন বহিরাগত। বহিরাগত দুজনই জাহিদ শেখের বন্ধু। ঢাবির প্রক্টরিয়াল টিম জানিয়েছে জাহিদ শেখ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের চারুকলা অনুষদের সহ-সম্পাদক।

বিজ্ঞাপন

জানা যায়, লালবাগের বিজিবি-১ নম্বর গেট সংলগ্ন একটি বাড়িতে একা ভাড়া থাকেন মেহেদী। বাড়ির মালিক তার কাছ থেকে ২০ হাজার টাকা পেতেন। সেই দ্বন্দ্বের জেরে বুধবার কয়েকজন মেহেদীর বাসায় যায় এবং রাতভর নির্যাতন চালায়। পরদিন সকালে তাকে তুলে শাহনেওয়াজ হলে নিয়ে যাওয়া হয়। সেখানে ২ দিন ধরে হাত-পা বেঁধে নির্যাতন করে তার বাবা-মার কাছে ২০ লাখ টাকা মুক্তিপণ চাওয়া হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. মাকসুদুর রহমান বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের দুজন শিক্ষার্থীর যুক্ত থাকার বিষয়ে আমরা জানতে পেরেছি। যদি তারা ঘটনায় যুক্ত থাকে তাহলে বিশ্ববিদ্যালয়ের নিয়ম মোতাবেক তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।’

এই বিষয়ে লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার মোহাম্মদ হেলাল উদ্দিন বলেন, ভুক্তভোগীর মামা অভিযোগ করেছিল তাকে কেউ আটকে রেখে মুক্তিপণ দাবি করছে। তার মামার অভিযোগের ভিত্তিতে আমরা তাকে শাহনেওয়াজ হল থেকে উদ্ধার করেছি।

বিজ্ঞাপন

তিনি আরও বেলন, এ ঘটনায় বিষয়ে শুক্রবার রাতেই মামলা দায়ের করেছে ভুক্তভোগী মেহেদী’র পরিবার। তবে এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা হয়নি। গ্রেপ্তারের প্রচেষ্টা চলছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মরদেহ উদ্ধার ভোলায় ষষ্ঠ ধাপে ভোটগ্রহণ আগামীকাল ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদ করায় হামলা, পিতাসহ আহত-৪ খাগড়াছড়িতে স্বর্ণালঙ্কারের লোভে শাশুড়িকে হত্যা, জামাই গ্রেপ্তার লালমোহনে স্বামী-স্ত্রীর লড়াই ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য কাউখালীতে মাছ-মাংসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর দাম সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৫ জন নিহত যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন