ডেঙ্গু আক্রান্ত সৃজিত

সৃজিত মুখোপাধ্যায়। ফাইল ছবি

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

দিন দুই আগে জানা গিয়েছিল সৃজিত মুখোপাধ্যায় অসুস্থ।প্রবল জ্বর। তার পূজার ছবি ‘দশম অবতার’-এর একদিনের প্যাচ আপ শুট বাকি। তার জন্য বৃহস্পতিবার উত্তরবঙ্গে যাওয়ার কথা ছিল। অসুস্থতার কারণে সেই কাজ স্থগিত। শনিবার রাতে নিজের অসুস্থতা সম্পর্কে আবারও খবর দিলেন জাতীয় পুরস্কারজয়ী পরিচালক।

সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন, ‘পানি রাস্তায় হয় ডেঙ্গু আর কমে যায় তাই প্লাটিলেট…!’ নিজের অসুস্থতার খবর জানাতে গিয়ে নিজের প্রথম ছবি ‘অটোগ্রাফ’-এর জনপ্রিয় গান ‘চল রাস্তায় সাজি ট্রামলাইন/আর কবিতায় শুয়ে কাপ্লেট’-এর প্রথম দুটো পংক্তি ধার নিয়েছেন। পানি জমা রাস্তা থেকেই ডেঙ্গুর আক্রমণ। আর তাতেই ক্রমশ রক্তের প্লাটিলেট কমতে থাকে। রসিকতার মেজাজে পরিচালকের বক্তব্য এটাই।

কিন্তু তার শারীরিক অবস্থার কথা শুনে চিন্তিত অপর্ণা সেন। একই জ্বরে সদ্য ভুগে উঠেছেন পরিচালক-অভিনেত্রীও। তাই সৃজিতের উদ্দেশ্যে তার সাবধানবাণী, প্রয়োজনে যেন চিকিৎসকের পরামর্শ নেন। অপর্ণা সেনের পাশাপাশি পরিচালকের স্বাস্থ্যের খোঁজ নিয়েছেন পরিচালক সুব্রত সেন, সুদেষ্ণা রায়, অভিনেতা সুরজিৎ বন্দ্যোপাধ্যায়, অনিন্দ্য চট্টোপাধ্যায়।

বিজ্ঞাপন

দিন দুয়েক আগে একই ভাবে পরিচালক নিজের অসুস্থতার খবর জানিয়েছিলেন সবাইকে। লিখেছিলেন, ‘ক্রমশ আঁধার ঘনাচ্ছে। অন্ধকার এতটাই গাঢ় যে দৃষ্টি বাধা পায়’। তারপরেই জানা যায় তিনি জ্বরে কাবু। এদিন অপর্ণা সেনের সঙ্গে সৃজিতের সামাজিক যোগাযোগ মাধ্যমেই কথাবার্তা হয়। পরিচালক সৃজিতের ডাক নাম ধরে সম্বোধন করেন। লেখেন, ‘নিজের যত্ন নাও ঋজু! আমার ডেঙ্গু হয়েছে। তাই আমি জানি, এই রোগ কতটা দুর্বল করে দেয়। নিশ্চয়ই নার্সিংহোমে দেখিয়েছ?’ সৃজিতের বক্তব্য, তিনি এখনও নার্সিংহোমে দেখাননি। আগামীকাল প্লাটিলেট পরীক্ষা করিয়ে ব্যাগপত্তর গোছাবেন।

অপর্ণা সেনের সাবধাবাণী, ‘আমি জানি, তুমি ভারো হয়ে যাবে এবং তোমার মা চিকিৎসক। তবু সাবধানের মার নেই। বিশেষ করে যেখানে প্লাটিলেটের সংখ্যা জড়িত। সেখানে বাড়তি সতর্কতা নেওয়াই ভালো।’

সূত্র : আজকাল পত্রিকা

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদ করায় হামলা, পিতাসহ আহত-৪ খাগড়াছড়িতে স্বর্ণালঙ্কারের লোভে শাশুড়িকে হত্যা, জামাই গ্রেপ্তার লালমোহনে স্বামী-স্ত্রীর লড়াই ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য কাউখালীতে মাছ-মাংসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর দাম সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৫ জন নিহত যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন