ঝিনাইদহে প্রতিবন্ধীদের নিয়ে ব্যতিক্রম বনভোজন করলেন মেয়র আশরাফ

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

ডাবুল, দেলোয়ার, বিল্লাল আর হামজা সহ বোনভোজনে যোগ দিয়েছিল অর্ধশত ভারসাম্যহীন প্রতিবন্ধি। ওরা বর্তমান সমাজের এক অবহেলিত মানুষ।

অনেকে নিজ পরিবারের কাছেও যেন তারা অবহেলার পাত্র। আর বিনোদন তো দুরের কথা, ঠিকমতো তিন বেলা খাবারও জোটেনা তাদের। সেই তাদেরকে নিয়েই বার্ষিক বনভোজনে গিয়ে মানবিকতার এক দৃষ্টান্ত স্থাপন করলেন কালীগঞ্জের পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ।

আজ ৪ মার্চ শনিবার তিনি ওই সকল প্রতিবন্ধীদের ঝিনাইদহের ড্রিম ভ্যালি পিকনিক স্পটে নিয়ে করেছেন বার্ষিক বনভোজন ২০২৩। দিনভর তাদের নিয়ে আনন্দ উল্লাস ও দুপুরের খাবারের পর তাদেও চড়ালেন স্পটে ট্রেন রাইডসে। এরপর শেষে ওই অর্ধশত মানষিক প্রতিবন্ধীদের নতুন লুঙ্গি ও কম্বল উপহারও দেন মেয়র। প্রতিবন্ধীদের সাথে উল্লাসে মেতে উঠা পৌর মেয়র আশরাফ জানান, মানষিক প্রতিবন্ধী মানুষরা সমাজে অবহেলিত নয়। তারাও রক্তে মাংসে গড়া মানুষ। তাদেরও স্বাদ আল্লাদ বলে কিছু আছে। কিন্তু আমরা অনেকেই তাদের সেই চাহিদা বিনোদন থেকে বঞ্চিত রাখি।
তিনি বলেন, চলার পথে কোন একদিন দেখেছিলেন একটি পিকনিকের গাড়ী থেকে দুইজন প্রতিবন্ধিকে নামিয়ে দেওয়া হয়েছিল।

বিজ্ঞাপন

তাদের সেই করুন দৃশ্যটি দেখে মনে দাগ কেটেছিল। তখনই মনে মনে পন করেছিলেন সমাজের অবহেলিত মানষিক প্রতিবন্ধীদের নিয়ে একদিন বাষিক বনভোজনে যাবেন। তার সেই পন পূরন করতেই আজ তিনি দুইটি বাসে করে প্রতিবন্ধিদের নিয়ে করলেন বনভোজন।

তিনি আরো জানান, অন্যান্য আর ১০ জনের মতই ছিল এই বনভোজনটি।স্পটের আকর্ষনীয় মাইকেল মধুসুদন মঞ্চটি তাদের জন্য বরাদ্ধ নেওয়া হয়েছিল। তাদের খাবারের তালিকায় ছিল সকালে নাস্তা ও দুপুরের খাবার মেনুতে ছিল ভাত, সবজি, মাংস, দই, কোকাকোলা সহ মিনারেল পানির ব্যবস্থা। খাবার শেষে ওইসব প্রতিবন্ধীদের ট্রেন রাইডসে চড়ানো হয়।

মেয়র জানান, প্রতিবন্ধীদের ম্যানেজমেন্ট করার জন্য স্থানীয় এমপি আনোয়ারুল আজিম আনারের পিএ আব্দুর রউফ, উপজেলা ভাইস চেয়ারম্যান শিবলী নোমানী ও তার বন্ধুবান্ধব সহ কালীগঞ্জের গনমাধ্যমের কর্মীগন উপস্থিত ছিলেন। আগামী বছরে আবারো তাদের নিয়ে নতুন কোন স্থানে বনভোজন করবেন বলে জানান ওই মেয়র।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন ডো‌নাল্ড লুর সফরে বিএনপির মাথা খারাপ হয়ে গেছে : পররাষ্ট্রমন্ত্রী লালমোহনে জোরপূর্বক জমি দখল পরবর্তী সন্ত্রাসী হামলায় আহত-৫ আগের মালিক সব্দুলের কাছে ফিরে গেলো পাওয়ার ব্রীকস পায়রা বন্দরের নিজস্ব জেটিতে প্রথমবারের মতো ভিড়েছে বিদেশি জাহাজ ৪ হাজার ১শত ফ্রি ই-বুক এক্সেস পাবে বাকৃবি শিক্ষার্থীরা মাটিরাঙ্গায় সাড়া ফেলেছে সার্বজনীন পেনশন স্কিম গোয়ালন্দে পল্লী মঙ্গল কর্মসূচীর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত সাত কলেজের বিজ্ঞান ইউনিটের ভর্তি পরিক্ষা আগামীকাল বৈদেশিক ঋণের প্রকল্প দ্রুত শেষ করার নির্দেশ প্রধানমন্ত্রীর শ্রীনগরে উপজলা নির্বাচনে টাকা বিতরণের দৃশ্য ভিডিও ধারণ করায় দুই যুবককে মারধর নরসিংদীতে স্ত্রীকে পিটিয়ে হত্যা কাউখালীতে শিক্ষার্থীদের মোবাইলে আসক্তি বাড়ছে পাইকগাছায় বিদ্যুৎ স্পৃষ্টে এক ব্যক্তির মৃত্যু কচুয়ায় অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষুব্ধ এলাকাবাসী অনুমোদন পেল ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার এডিপি নদীর ঢেউয়ে জীবন জড়াচ্ছে বাপ-দাদার পেশায়,শিক্ষা বিমুখ জেলে পল্লীর অধিকাংশ শিশু বকেয়া বেতন-ভাতার দাবিতে পোশাক শ্রমিকদের অবরোধ, তীব্র যানজট