জাতীয় শোক দিবস পালনের জন্য ব্যবসায়ী ও এনজিও থেকে চাঁদা চাওয়ার অভিযোগ

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

আজ শুক্রবার (১৮ আগষ্ট) যশোর জেলার মনিরামপুর উপজেলার ১২ নং শ্যামকুড় ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিল ও খাবার বিতরণ করা হয়েছে।

শ্যামকুড় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহিনুর রহমান শাহীনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা স্বপন ভট্টাচার্য এমপি।

বিশেষ অতিথি জনাব অধ্যক্ষ কাজী মাহমুদুল হাসান,সভাপতি,বাংলাদেশ আওয়ামী লীগ মনিরামপুর উপজেলা ও মেয়র মনিরামপুর পৌরসভা।বিশেষ অতিথি জনাব এ্যাড.বশির আহমেদ খান, তরুণ আওয়ামী লীগ নেতা।

বিজ্ঞাপন

উল্লেখ্য জাতীয় শোকদিবস পালন উপলক্ষে সচিবালয় থেকে কঠোর ভাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, জাতীয় শোক দিবসকে (১৫ আগস্ট) কেন্দ্র করে কোনো চাঁদাবাজি ও বিশৃঙ্খলা হবে না। গত মঙ্গলবার বিকেলে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে জাতীয় শোক দিবস পালন সমন্বয় কমিটির সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

অথচ রাষ্ট্রের ঘোষণা কে বৃদ্ধা আঙ্গুল দেখিয়ে আজ কে মণিরামপুর উপজেলার শ্যামকুড় ইউনিয়নে অনুষ্ঠিত জাতীয় শোক দিবস উপলক্ষে গত ১৬ই আগষ্ট বুধবার চাঁদা তোলা অভিযোগ করছেন স্থানীয় ব্যবসায়ী ও এনজিও প্রতিনিধিরা। নাম প্রকাশে অনিচ্ছুক এক ঘের ব্যবসায়ী বলেন আমার ছেলের এর কাছে চেয়ারম্যান আলমগীর ৫ হাজার টাকা চেয়েছেন। নাম প্রকাশে অনিচ্ছুক ভাটা ব্যবসায়ী বলেন আমার কাছে ২০ হাজারটাকা চেয়েছেন। এছাড়া জাগরণীচক্রসহ স্থানীয় কয়েকটি এনজিও অফিসে গিয়ে চাঁদা দাবি করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক যুবলীগ নেতা বলেন বাজারে তারা শোক দিবস ও প্রতি মন্ত্রীর কথা বলে টাকা আদায় করছে। স্থানীয় সাবেক চেয়ারম্যান বলেন বিষয় আমিও বিষয়টি শুনেছি।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
বিশ্বব্যাপী ক্যাম্পাসে ক্যাম্পাসে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ ঢাকাসহ ২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আজ রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে শনিবার থেকে রাণীশংকৈল উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক পেলেন প্রার্থীরা, জমে উঠলো নির্বাচন গুইমারায় সর্বজনীন পেনশন স্কিমে অন্তর্ভুক্ত হলেন ইউএনও’র সহধর্মিণী ও বড় ভাই ভূরুঙ্গামারী উপজেলা পরিষদ নির্বাচন: পদে ১২ প্রার্থীর মনোনয়ন জমা শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ নির্বাচিত হলেন মুফতি মাও: মুজির উদ্দিন মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ডে নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আ.লীগকে বিজেপির আমন্ত্রণ উপজেলা নির্বাচন: আরও ৬৬ জনকে বহিষ্কারের সিদ্ধান্ত বিএনপি’র প্রধানমন্ত্রীর ব্যক্তিগত অফিসার পরিচয়ে টাকা হাতিয়ে নেওয়া যুবক গ্রেপ্তার গরমে মানুষকে স্বস্তি দিতে গোয়ালন্দ ফায়ার সার্ভিসের শরবত বিতরণ ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিন-ইসরায়েল সমর্থকদের সংঘর্ষ আদালতের নিষেধাজ্ঞা অগ্রাহ্য: দুমকির ইউএনও’কে লিগ্যাল নোটিশ হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড রাজশাহীতে ৫২ বছরের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড যশোরের ভৈরব নদে পাওয়া বস্তাবন্দি মৃতদেহের পরিচয় সনাক্ত নরসিংদীতে নগদের ৬০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় ৩ জন গ্রেপ্তার শেবাচিম হাসপাতাল র্যাবের অভিযানে দালাল চক্রের ২৫ সদস্য আটক