জাতির পিতার পূণ্য ভূমিতে প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়ে নাই ছাত্রলীগের কমিটি

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

১৯৪৮ সালের ৪ জানুয়ারি ছাত্রলীগ প্রতিষ্ঠা করেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।বঙ্গবন্ধুর নিজ হাতে গড়া বাংলাদেশ ছাত্রলীগ আজ সর্বোচ্চ পর্যায়ের নেতৃত্বদানকারী সংগঠন।

কিন্তু হতাশার বিষয় জাতির পিতার পূণ্য ভূমিতে প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ প্রতিষ্ঠার একযুগ পেরিয়ে গেলেও কমিটি দিতে পারেনি দেশের প্রাচীন ও ঐতিহাসিক ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। কমিটি হীন ছাত্রলীগ দীর্ঘ ১২ বছর কাজ করে যাচ্ছে সংগঠনটির বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) শাখা। দীর্ঘদিন কমিটি বঞ্চিত থাকার ফলে কমিটির দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের ত্যাগী ছাত্রলীগ নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারী) দুপুরে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক ভবনের সামনে মানববন্ধন করে নেতাকর্মীরা। এসময় লিপুস ক্যান্টিন থেকে একটি মিছিল বের করে তারা।

বিজ্ঞাপন

মানববন্ধনে কমিটি বঞ্চিত নেতাকর্মীরা কমিটির দাবি নিয়ে বিভিন্ন বক্তব্য দেয়।বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ কর্মীরা দুঃখ ও ক্ষোভ প্রকাশ করে বলেন, আমরা জাতির পিতার পূণ্য ভূমি গোপালগঞ্জে তাঁর নামে নামাঙ্কিত বিশ্ববিদ্যালয়ে দীর্ঘ একযুগ ধরে ছাত্রলীগ সক্রিয়ভাবে রাজনৈতিক ভূমিকা পালন করে যাচ্ছি।

কিন্তু আমাদের দুঃখের সাথে বলতে হচ্ছে আমরা ছাত্রলীগ এই বিশ্ববিদ্যালয়ে অবহেলিত। আজ ছাত্রলীগের কমিটি না থাকায় আমাদের অস্তিত্বের অভাব দেখা দিয়েছে। অনেকজন এই বিশ্ববিদ্যালয় থেকে ছাত্রলীগ করে হতাশায় ফিরে গেছেন।জাতির পিতার পূণ্য ভূমিতে তাঁর গড়া ছাত্রলীগ আজ অন্ধকারে ডুবে আছে।

এ সময়, দ্রুত কমিটি প্রদানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও গোপালগঞ্জ-২ আসনের সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিমসহ ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সভাপতি ও সাধারণ সম্পাদক কাছে অনুরোধ জানান তারা।

বিজ্ঞাপন

এসময় উপস্থিত ছিলো বশেমুরবিপ্রবি শাখা ছাত্রলীগের কর্মীবৃন্দ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
বিয়ের আশ্বাসে আ’লীগ নেত্রীকে ধর্ষণের অভিযোগ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ভূরুঙ্গামারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক সংকটে স্বাস্থ্য সেবা ব‍্যাহত গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে ১৫ জন শিক্ষার্থীর জন্য ১৮ জন শিক্ষক-কর্মচারীর মাসে বেতন ৩ লাখ ৩২৯৭০ টাকা কুতুবদিয়ায় এমভি আবদুল্লাহ, ২৩ নাবিক চট্টগ্রাম পৌঁছাবেন মঙ্গলবার ঝিনাইদহে এসএসসি পরীক্ষায় ফেল করে শিক্ষার্থীর আত্মহত্যা কুমিল্লা শিক্ষা বোর্ডে এসএসসিতে পাসের হার ৭৯.২৩ শতাংশ নওগাঁয় শিক্ষার্থীদের মাঝে পর্নোগ্রাফি বিক্রি, আটক সাত ব্যবসায়ী নওগাঁয় ৩৫ কোটি টাকা ফেরতের দাবিতে ভুক্তভোগী কৃষক ও ব্যবসায়ীদের মানববন্ধন গোয়ালন্দে আনারস প্রতীকের উঠান বৈঠক অনুষ্ঠিত সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ করার সুপারিশের কার্যকারিতা নেই: শিক্ষামন্ত্রী বাকৃবিতে ভেটেরিনারি সপ্তাহের সমাপনী অনুষ্ঠিত চেয়ারম্যান প্রার্থী মাল্টা কাওসারকে নিয়ে শংকিত পাওনাদাররা পাইকগাছায় মরা গরুর মাংস বিক্রির অভিযোগ পাইকগাছায় ফসিয়ার রহমান ফাউন্ডেশনের উদ্যোগে ২৭৫ জন ছাত্রীদের মাঝে শিক্ষা বৃত্তি প্রদান নরসিংদীর পাঁচদোনায় বাস-মাইক্রোবাস মুখোমুখী সংঘর্ষে চালকসহ নিহত ২, আহত ৩ শেরপুরে জাতীয় বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়াড উদ্বোধন এবার পদ্মা সেতু ঘুরে যাবে ‘ম্যাঙ্গো স্পেশাল ট্রেন’ দেশবাসীকে অর্থনৈতিকভাবে স্বচ্ছল করতে সরকার কাজ করছে: প্রধানমন্ত্রী সিলেটের ৮ উপজেলায় নতুন মুখ হিসেবে চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা