জনগণ ডামি নির্বাচনকে গ্রহণ করে নাই: জয়নুল আবেদীন

ছবি: প্রতিনিধি

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

জনগণ ডামি নির্বাচনকে গ্রহণ করে নাই, আমরাও গ্রহণ করি নাই। যাঁরা আজ জেলখানায় যারা মারা গেছে তাদের শহীদী মৃত্যু হয়েছে। বর্তমান সরকার মিথ্যা মামলা দিয়ে বিএনপির যেসব নেতা-কর্মীদের জেলখানার নিয়ে গেছে, তাদের স্বাস্থ্যের অবস্থা এবং তাদের সুন্দর জীবনরক্ষা করার দায়িত্ব ছিল বর্তমান সরকারের। কিন্তু শাসক দল মানবতায় বিশ্বাস করে না বলে তাদের দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছেন বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

সোমবার বেলা ৩টায় দলীয় কেন্দ্রীয় ও স্থানীয় নেতা-কর্মীদের নিয়ে কাশিমপুর কেন্দ্রীয় কারা হেফাজতে মারা যাওয়া বিএনপি নেতা আসাদুজ্জামান হিরা খানের বাড়িতে গিয়ে তার পরিবারের সদস্যদের খোঁজখবর নিয়েছেন। পরে জয়নুল আবেদীন গণমাধ্যমকে বলেন, ‘এই সরকার মানবতায় বিশ্বাস করে না। শাসক দল দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছেন।

তিনি আরও বলেন, ‘সরকার পতনের এই আন্দোলনকে কেন্দ্র করে যাঁরা জেলখানায় মৃত্যুবরণ করেছে, তাদের পরিবারের খোঁজখবর রাখার দায়িত্ব হচ্ছে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের। কেননা তারা এ দেশের মানুষের জন্য, এ দেশের গণতন্ত্র রক্ষার জন্য আন্দোলন করার করে গ্রেপ্তার হয়েছেন। তাদের জেলে পুড়ে, বন্দী করে হত্যা করা হয়েছে। আমাকে দায়িত্ব দেওয়া হয়েছে এই গাজীপুর অঞ্চলের।

বিজ্ঞাপন

বিএনপির এ নেতা বলেন, ‘জনগণ এই ডামি নির্বাচনকে গ্রহণ করে নাই, আমরাও গ্রহণ করি নাই। যাঁরা আজ জেলখানায় মৃত্যুবরণ করেছে তাদের শহীদী মৃত্যু হয়েছে। শহীদের রক্ত কোনো দিন বৃথা যায় না। এই সরকারের কর্মকাণ্ডের কারণেই তাদের পতন হবে। মানুষের গণতন্ত্র হরণ করে কেউ টিকে থাকতে পারে না। পৃথিবীর কোনো সরকার টিকতে পারেনি।

বিএনপি নেতা জয়নুল আবেদীন বলেন, ‘তৃণমূল বিএনপির কাছে একটাই বার্তা তাঁরা যেভাবে আন্দোলন করছে, তার চেয়ে বেশি আন্দোলন করে সরকার পতন ঘটাতে হবে। দ্রুত সময়ের মধ্যে ঘোষণা আসবে।

তিনি আরও বলেন, ‘ইতিমধ্যে আমাদের মহাসচিব, মির্জা আব্বাস, আমীর খসরু মুক্তি লাভ করেছেন। সারা দেশের হাজার হাজার নেতা-কর্মী মুক্তি পেয়েছেন। দ্রুত সময়ের মধ্যে কঠোর আন্দোলন আসবে।

বিজ্ঞাপন

এ সময় উপস্থিত ছিলেন—কেন্দ্রীয় বিএনপির সহ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক অধ্যাপক ডা. রফিকুল ইসলাম বাচ্চু, গাজীপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ্ রিয়াজুল হান্নান, কেন্দ্রীয় বিএনপির সদস্য ওমর ফারুক সাফিন, উপজেলা বিএনপির সভাপতি শাহজাহান ফকির, সাধারণ সম্পাদক মো. আক্তারুল আলম মাষ্টার, জেলা বিএনপির সহসভাপতি মো. শফিকুল ইসলামসহ বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, বিএনপি নেতা আসাদুজ্জামান হিরা খান (৪৫) উপজেলার কাওরাইদ ইউনিয়নের মৃত গিয়াসউদ্দিন খানের ছেলে। তিনি কাওরাইদ ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক ছিলেন। গত ১ ডিসেম্বর শুক্রবার কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এ বন্দী থাকা অবস্থায় বুকে ব্যথা অনুভব করলে দ্রুত তাঁকে গাজীপুর শহীদ তাজ উদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক দুপুর ১২টার দিকে তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

এর আগে অক্টোবর মাসে বিএনপির কেন্দ্রীয় সমাবেশ থেকে ফেরার পথে শ্রীপুর রেলওয়ে স্টেশন থেকে তাঁকে গ্রেপ্তার করে শ্রীপুর থানা-পুলিশ। ২৯ অক্টোবর শ্রীপুর থানার একটি বিস্ফোরক মামলায় তাকে প্রথমে গাজীপুর জেলা কারাগারে ও পরবর্তীতে ১০ নভেম্বর কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এ নেওয়া হয়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে শনিবার থেকে রাণীশংকৈল উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক পেলেন প্রার্থীরা, জমে উঠলো নির্বাচন গুইমারায় সর্বজনীন পেনশন স্কিমে অন্তর্ভুক্ত হলেন ইউএনও’র সহধর্মিণী ও বড় ভাই ভূরুঙ্গামারী উপজেলা পরিষদ নির্বাচন: পদে ১২ প্রার্থীর মনোনয়ন জমা শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ নির্বাচিত হলেন মুফতি মাও: মুজির উদ্দিন মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ডে নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আ.লীগকে বিজেপির আমন্ত্রণ উপজেলা নির্বাচন: আরও ৬৬ জনকে বহিষ্কারের সিদ্ধান্ত বিএনপি’র প্রধানমন্ত্রীর ব্যক্তিগত অফিসার পরিচয়ে টাকা হাতিয়ে নেওয়া যুবক গ্রেপ্তার গরমে মানুষকে স্বস্তি দিতে গোয়ালন্দ ফায়ার সার্ভিসের শরবত বিতরণ ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিন-ইসরায়েল সমর্থকদের সংঘর্ষ আদালতের নিষেধাজ্ঞা অগ্রাহ্য: দুমকির ইউএনও’কে লিগ্যাল নোটিশ হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড রাজশাহীতে ৫২ বছরের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড যশোরের ভৈরব নদে পাওয়া বস্তাবন্দি মৃতদেহের পরিচয় সনাক্ত নরসিংদীতে নগদের ৬০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় ৩ জন গ্রেপ্তার শেবাচিম হাসপাতাল র্যাবের অভিযানে দালাল চক্রের ২৫ সদস্য আটক তীব্র গরমে গাজীপুরে বেঁকে গেছে রেললাইন খালে ভাসছে বাঘের দেহ!