জঙ্গিবাদ দমনে প্রধানমন্ত্রী জিরো টলারেন্স ঘোষণা করেছেন: আইজিপি

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

কুমিল্লা জেলা পুলিশের বার্ষিক ক্রিয়া প্রতিযোগীতা ২০২৩ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠান বৃহস্পতিবার( ৯ ফেব্রুয়ারি) বিকেলে কুমিল্লা পুলিশ লাইনে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের ইনস্পেকটর জেনারেল আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম বার পিপিএম।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন, কুমিল্লা পুলিশ সুপার আবদুল মান্নান, কুমিল্লা ডিবির অফিসার ইনচার্জ রাজেশ বড়ুয়া।

পুলিশের আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন,জঙ্গিবাদ জমনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন। এনীতিকে সামনে রেখে বাংলাদেশ পুলিশ বাহিনী,র‍্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ান র‍্যাব,গেয়েন্দা সংস্থা, প্রশাসন,জনপ্রতিনিধি,সাধারণ মানুষ এবং দেশের মিডিয়া এক যোগে কাজ করছে।

বিজ্ঞাপন

বাংলাদেশ পুলিশ বাহিনীর প্রতিটি সদস্য জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে নিরলস কাজ করে যাচ্ছে। দেশে গুলশানের হলি আর্টিজেন ট্রেজেটির পর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতার কারনে জঙ্গিবাদ আর তেমন দেখা যায় না। কুমিল্লা থেকে জঙ্গি প্রশিক্ষনের জন্য যেসকল ছাত্ররা নিখোঁজ হয়েছিল তা পুলিশই আগে সনাক্ত করে তারপর পত্রপত্রিকায় নিউজ হয়েছে।

জঙ্গি দমনে পুলিশের অভিযান পরিচালনা ক্ষেত্রে পুলিশ কৌশলগত ভুমিকা পালন করে। যার দরুন মিডিয়ায় আমরা অনেক সময় বক্তব্য দিতে পারি না। আগামী বছরের প্রথম দিকে জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে পুলিশের ভুমিকা সম্পর্কে জানতে চাইলে তিনি জানান, আমরা পুলিশের সকল সদস্য কাজ করতে করতে অভিজ্ঞতা অর্জন করেছি। এ অভিজ্ঞতার আলোকে পুলিশের কোন পরিস্থিতিতে কি সিদ্ধান্ত নিয়ে কাজ করতে হবে তা পুলিশের জানা আছে।

পলিশের আইজিপি কুমিল্লার স্মৃতিচারণ করে বলেন, কুমিল্লা থেকে আমার পুলিশের জীবন শুরু। ১৯৯১ সালে কুমিল্লায় ছিলাম। কুমিল্লা পুলিশের জীবনে আমার ৬ মাস কেটেছে। কুমিল্লার সাথে আমার একটি আবেগের সম্পর্ক তৈরি হয়েছে। এতদিন পর আবার কুমিল্লায় এসে অনেক ভাল লেগেছে।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ইসরায়েলি লবির সঙ্গে যুক্ত হয়ে ষড়যন্ত্র করছে বিএনপি: পররাষ্ট্রমন্ত্রী মাটিরাঙ্গায় অবমুক্ত হলো লজ্জাবতী বানর কাউখালীতে নিখোঁজ ভারসাম্যহীন গৃহবধূর সন্ধান এখনো পাওয়া যায়নি নিয়ামতপুরে ভোটগ্রহন কর্মকর্তাদের প্রশিক্ষণ সাত কলেজের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ কাঙ্খিত মাছ নেই নদীতে- অভাবে দিন কাটছে জেলে পরিবারের বাকৃবিতে দুই দিন শিক্ষকদের অর্ধদিবস কর্মবিরতি: বন্ধ থাকবে ক্লাস শেরপুরে পৌনে এক কোটি টাকার ভারতীয় চিনি আটক তানোরে ইউনি ব্লকের রাস্তা নির্মাণে অনিয়ম মৃত্যুর হুমকি ছিল, কিন্তু সাহস রেখেছি: ক্যাপ্টেন আব্দুর রশিদ বিয়ের আশ্বাসে আ’লীগ নেত্রীকে ধর্ষণের অভিযোগ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ভূরুঙ্গামারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক সংকটে স্বাস্থ্য সেবা ব‍্যাহত গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে ১৫ জন শিক্ষার্থীর জন্য ১৮ জন শিক্ষক-কর্মচারীর মাসে বেতন ৩ লাখ ৩২৯৭০ টাকা কুতুবদিয়ায় এমভি আবদুল্লাহ, ২৩ নাবিক চট্টগ্রাম পৌঁছাবেন মঙ্গলবার ঝিনাইদহে এসএসসি পরীক্ষায় ফেল করে শিক্ষার্থীর আত্মহত্যা কুমিল্লা শিক্ষা বোর্ডে এসএসসিতে পাসের হার ৭৯.২৩ শতাংশ নওগাঁয় শিক্ষার্থীদের মাঝে পর্নোগ্রাফি বিক্রি, আটক সাত ব্যবসায়ী নওগাঁয় ৩৫ কোটি টাকা ফেরতের দাবিতে ভুক্তভোগী কৃষক ও ব্যবসায়ীদের মানববন্ধন গোয়ালন্দে আনারস প্রতীকের উঠান বৈঠক অনুষ্ঠিত