চৌবাড়িয়ায় রাস্তা নির্মাণ কাজে অনিয়ম

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

রাজশাহীর তানোরের সীমান্তবর্তী মান্দার চৌবাড়িয়া হাটে আরসিসি(ঢালায়) রাস্তা নির্মাণ কাজে নিম্নমাণের সামগ্রী ব্যবহারসহ নানা অনিয়মের অভিযোগ উঠেছে।

স্থানীয়রা জানান, সিডিউল মোতাবেক রড না দেয়া, ভরাটে মাটি মিশ্রি বালুর ব্যবহার, রাস্তার পুরাতন ইট দিয়ে এজিং এবং ঢালায়ে পরিমাণ মতো সিমেন্ট না দেয়াসহ নানা অনিয়ম করা হচ্ছে। এতে রাস্তার স্থায়িত্ব নিয়ে সাধারণের মনে নানা প্রশ্ন দেখা দিয়েছে।

জানা গেছে, চৌবাড়িয়া হাটের কড়াইতলা থেকে আয়োরপাড়া পর্যন্ত প্রায় সাড়ে ৫ কিলোমিটার রাস্তা (এর মধ্যে ২০০ মিটার আরসিসি ঢালায়) মেরামত কাজে ব্যয় ধরা হয়েছে প্রায় শোয়া ৩ কোটি টাকা।ঠিকাদারি কার্যাদেশ পেয়েছেন নওগাঁ জেলা সদরের জনৈক জনি।

বিজ্ঞাপন

এদিকে গত ১০ জানুয়ারি মঙ্গলবার সরেজমিন দেখা যায়, চৌবাড়িয়া হাটের কড়ইতলা থেকে ২০০ মিটার রাস্তার আরসিসি ঢালায় কাজ চলমান রয়েছে। কয়েকজন ব্যবসায়ী জানান, রড বিছানো হয়েছে অনেক ফাঁক ফাঁক করে। পুরাতন রাস্তা উল্টানো ইটের খোয়া ব্যবহার এবং পর্যাপ্ত পাথর সিমেন্ট ব্যবহার হচ্ছে না।

ঢালায়ে অধিকাংশ সময় এলজিইডির কোনো কর্মকর্তা থাকে না। সন্ধ্যার আগে ও পরে রড বিছানো হয় এবং শীতের সকালে ঢালায় দেওয়া হচ্ছে। তারা বলেন, কাজের নিয়ে কিছু বললেই ঠিকাদার জনি ও তার মিস্ত্রিরা বলে রাস্তার কাজ হচ্ছে এটাই অনেক, যে বরাদ্দ হয়েছে তাতে এই কাজ করলে এমনিতেই লাখ লাখ টাকা লোকসান হবে, সব কিছুর দ্বিগুন দাম, যে কাজ হচ্ছে সেটাই অনেক, ঠিকাদার কাজ করবে না, কর্তৃপক্ষের অনুরোধে কাজ করছেন।

এবিষয়ে জানতে ঠিকাদার জনির ব্যক্তিগত (০১৭৮৯৭৮৭৮৯৬) মুঠোফোন নম্বরে একাধিক বার ফোন দেওয়া হলেও তিনি রিসিভ না করায় তার কোনো বক্তব্য পাওয়া যায়নি।

বিজ্ঞাপন

এবিষয়ে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মান্দা উপজেলা এলজিইডির এসও রায়হান আলী এসব অভিযোগ অস্বীকার করে বলেন , ১০ মিলি রড ব্যবহার করা হচ্ছে, নিয়ম মতই কাজ হচ্ছে। তবে অফিসের কেউ নেই অনেক জায়গায় রড কম দেয়া হচ্ছে এমন প্রশ্ন করা হলে তিনি বলেন, এমন হওয়ার কথা না, এমন হলে ঢালায়ের সময় তুলে নিয়ম মতো দেওয়া হবে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
বিয়ের আশ্বাসে আ’লীগ নেত্রীকে ধর্ষণের অভিযোগ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ভূরুঙ্গামারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক সংকটে স্বাস্থ্য সেবা ব‍্যাহত গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে ১৫ জন শিক্ষার্থীর জন্য ১৮ জন শিক্ষক-কর্মচারীর মাসে বেতন ৩ লাখ ৩২৯৭০ টাকা কুতুবদিয়ায় এমভি আবদুল্লাহ, ২৩ নাবিক চট্টগ্রাম পৌঁছাবেন মঙ্গলবার ঝিনাইদহে এসএসসি পরীক্ষায় ফেল করে শিক্ষার্থীর আত্মহত্যা কুমিল্লা শিক্ষা বোর্ডে এসএসসিতে পাসের হার ৭৯.২৩ শতাংশ নওগাঁয় শিক্ষার্থীদের মাঝে পর্নোগ্রাফি বিক্রি, আটক সাত ব্যবসায়ী নওগাঁয় ৩৫ কোটি টাকা ফেরতের দাবিতে ভুক্তভোগী কৃষক ও ব্যবসায়ীদের মানববন্ধন গোয়ালন্দে আনারস প্রতীকের উঠান বৈঠক অনুষ্ঠিত সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ করার সুপারিশের কার্যকারিতা নেই: শিক্ষামন্ত্রী বাকৃবিতে ভেটেরিনারি সপ্তাহের সমাপনী অনুষ্ঠিত চেয়ারম্যান প্রার্থী মাল্টা কাওসারকে নিয়ে শংকিত পাওনাদাররা পাইকগাছায় মরা গরুর মাংস বিক্রির অভিযোগ পাইকগাছায় ফসিয়ার রহমান ফাউন্ডেশনের উদ্যোগে ২৭৫ জন ছাত্রীদের মাঝে শিক্ষা বৃত্তি প্রদান নরসিংদীর পাঁচদোনায় বাস-মাইক্রোবাস মুখোমুখী সংঘর্ষে চালকসহ নিহত ২, আহত ৩ শেরপুরে জাতীয় বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়াড উদ্বোধন এবার পদ্মা সেতু ঘুরে যাবে ‘ম্যাঙ্গো স্পেশাল ট্রেন’ দেশবাসীকে অর্থনৈতিকভাবে স্বচ্ছল করতে সরকার কাজ করছে: প্রধানমন্ত্রী সিলেটের ৮ উপজেলায় নতুন মুখ হিসেবে চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা