চৌদ্দগ্রামে চিকিৎসা সেবায় অনন্য অবদান রাখছে ভার্ড কামাল চক্ষু হাসপাতাল

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

কুমিল্লার চৌদ্দগ্রামের কনকাপৈত ইউনিয়নের পান্নারায় অবস্থিত ভার্ড কামাল চক্ষু হাসপাতাল দীর্ঘ ২৫ বছর ধরে হতদরিদ্র রোগিসহ সাধারণ মানুষকে চক্ষু চিকিৎসা সেবা দিয়ে আসছে। ভার্ড কামাল চক্ষু হাসপাতালের উদ্যোগে
ডাচ বাংলা ব্যাংক লিমিটেডের ব্যাংক লিমিটেডের অর্থায়ন রোগিকে বিনামূল্যে ৩৩ জন রোগীকে চোখের ছানি অপারেশন এবং ফ্যাকো ওসআইসিএস সহ ১৬ জন রোগীকে নামেমাত্র টাকায় চিকিৎসাসেবাসহ সর্বমোট ৪৯ জন চক্ষু রোগির সফল অপারেশন করা হয়েছে।

বুধবার (২৪ মে) দিনব্যাপী হাসপাতালের সিনিয়র চক্ষু বিশেষজ্ঞ ও সার্জন ডা. রবিউল হাসান আকঁদের নেতৃত্বে উন্নত প্রযুক্তিতে পেসংযোজনের মাধ্যমে সফলভাবে এসব রোগিদের জানি ও অন্যান্য অপারেশন করা হয়।

অপারেশনের পর রোগিরা স্বাভাবিক দৃষ্টি ফিরে পেয়েছেন। স্বাভাবিক দৃষ্টি শক্তি ফিরে পেয়ে সুবিধাভোগি রোগি, রোগির স্বজনসহ সচেতন মহল সম্বোয় প্রকাশ করে তার্ত কামাল চক্ষু হাসপাতাল কর্তৃপক্ষসহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানান। শুক্রবার বিকেলে তথ্যটি নিশ্চিত করেছেন হাসপাতালের সহকারী হসপিটাল ম্যানেজার (এএফও) জামিউল ইসলাম।

বিজ্ঞাপন

হাসপাতালের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক, কুমিল্লা জেলা পরিষদ দ এর সদস্য এমরানুল হক কামাল (ভার্ড কামাল) বলেন, চৌদ্দগ্রামের তাদের অনুপ্রেরণা ও সার্বিক হাসপাতালের রয়েছে গৌরবোজ্জ্ব সেবা প্রদানেও প্রতিনিয়ত হাসপাতালটি ব্যাপক ভূমিকা পালন করছে। দীর্ঘ ২৫ বছরের অতিতাকে কাজে লাগিয়ে সাধারণ মানুষকে সেবা দানের মাধ্যমে প্রতিষ্ঠানটির পথচলা সম্ভব হবে এ প্রত্যাশা ও দোয়া কামনা করছি।

হাসাপাতালের চিকিৎসক, দায়িত্বশীল কর্মকর্তা-কর্মচারীসহ তানি অপারেশনসহ বিভিন্ন প্রকল্পে অর্থায়নকারী সকল প্রতিষ্ঠান ও ব্যক্তিকে অধিকার, তাই কামালের অঙ্গীকার এ মূলমন্ত্রকে সামনে রেখে কুমিল্লার চৌদ্দগ্রামের কনকাপৈত ইউনিয়নের প্রত্যন্ত গ্রাম পান্নারায় প্রতিষ্ঠিত ভার্ড কামাল চক্ষু হাসপাতাল ইতিমধ্যেই বিনামূল্যে ১৫ হাজার চক্ষুরোগির সানি অপারেশনের মাইলফলকের গৌরব অর্জন করেছে। হাসপাতালের উদ্যোগে সফল ছানি অপারেশনের মাধ্যমে দৃষ্টিশক্তি ফিরে পেয়েছে সংবা হায়, হতদরিদ্র চক্ষু রোগি) দুটি পকল্পের আওতায় ফ্রি চক্ষু শিবির বাস্তবায়নের মধ্য দিয়ে চক্ষুরোগিদের হত দরিদ্র রোগিদের সম্পূর্ণ বিনামুল্যে ছানি অপারেশন করে মানুষের আস্থা ও ভালোবাসা অর্জন করতে সক্ষম হয়েছে ভার্ড কামাল চক্ষু হাসপাতাল।

সুবিধাভোগিসহ সচেতন মহলের ব্যাপক প্রশংসা ও সুনাম সুফিয়া হাসপাতালটি। যার নাম ছড়িয়ে পড়েছে দেশের গন্ডি ও বিশ্বের বিভিন্ন দেশে। রোগি ও সাধারণ মানুষের ভালোবাসা নিয়ে মানসম্মত সেবা প্রদানের মাধ্যমে হাসপাতালটি এগিয়ে যাবে। ভার্ড কামাল জানান, আমার প্রেরণার উৎস চৌদ্দগ্রাম মাটি ও মানুষের নেতা বীর মুক্তিযোদ্ধা মো. মুজিবুল হক মুজিব এমপি। তিনি আমাকে যাবতীয় ভাল কাজ করার প্রেরণা প্রদান করেন।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদ করায় হামলা, পিতাসহ আহত-৪ খাগড়াছড়িতে স্বর্ণালঙ্কারের লোভে শাশুড়িকে হত্যা, জামাই গ্রেপ্তার লালমোহনে স্বামী-স্ত্রীর লড়াই ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য কাউখালীতে মাছ-মাংসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর দাম সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৫ জন নিহত যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন