চোখে ক্যান্সারে আক্রান্ত আলিফের পাশে প্রথম আলো গোয়ালন্দ বন্ধুসভা

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

রাজবাড়ীর গোয়ালন্দ পৌরসভার ২নম্বর ওয়ার্ড দেওয়ান পাড়ার বাসিন্দা, বাংলাদেশ কৃষি ব্যাংক গোয়ালন্দ বাজার শাখার অবৈতনিক নৈশ প্রহরী মো. ফরহাদ খান ছোট ছেলে মো. আলিফের চোখের রেটিনোব্লাসটোমা (আই ক্যানসার) আক্রান্ত হওয়ায় অর্থনৈতিক সংকটে ভূগছিলেন।

ছেলের চিকিৎসা করাতে গিয়ে ফরহাদের পরিবার অনেকটা নিঃশ্ব হওয়ার পথে। এমন সময় তাঁর পাশে দাড়িয়েছে প্রথম আলো গোয়ালন্দ বন্ধুসভার সদস্যরা।

মো. ফরহাদ খান জানান, তার দুই ছেলে। বড় ছেলের বয়স ৯ বছর। ছোট ছেলে মো. আলিফের বয়স ৪ বছর ২ মাস। প্রায় দুই বছর আগে ছোট ছেলের বাম চোখে সমস্যা দেখা দেয়। স্থানীয়ভাবে চিকিৎসা শেষে তাকে নিয়ে যান ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে। সেখান থেকে চিকিৎসা শেষে উন্নতি না হওয়ায় নিয়ে যান ঢাকার চক্ষু হাসপাতাল সহ বিভিন্ন হাসপাতালে। গত দুই বছরে ছেলের চিকিৎসা করাতে গিয়ে দরিদ্র পরিবারের সন্তান ফরহাদ খান অনেকটা অর্থনৈতিক সঙ্কটে পড়েন। নিজে কাজ করেন কৃষি ব্যাংক গোয়ালন্দ বাজার শাখার নৈশ প্রহরী ও পিয়ন হিসেবে।

বিজ্ঞাপন

নামমাত্র বেতনে তিনি সেখানে কাজ করেন। ইতোমধ্যে ব্যাংক থেকে ঋন নেওয়া থেকে শুরু করে বাড়ির জমি বিক্রি করেছেন। চার লক্ষাধিক টাকার ওপর ছেলের চিকিৎসায় ব্যায় হয়েছে। এখন আর নিজে কুলাতে পারছেন না। ছেলের চিকিৎসায় চিকিৎসকদের পিছনে দৌড়াতে দৌড়াতে নিজের কাজের প্রতিও সময় দিতে পারছেন না। আর কাজ করতে না পারলে যৎসামান্য যা বেতন পান তাও পাবেননা। এমন দুর্দিন চলছে তার পরিবারে।

এ বিষয়টি ফরহাদ খান প্রথম আলোর এ প্রতিবেদকের কাছে তুলে ধরলে বিষয়টি বন্ধুসভার সদস্যদের সামনে উপস্থাপন করা হয়। ইতোমধ্যে তার ছেলের চিকিৎসা করাতে বন্ধুসভার স্থানীয় সদস্যদের পাশাপাশি সৌদি আরব প্রবাসী বন্ধুসভার সদস্য সালমান জেড রাহমান (সোলাইমান) সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। ইতোমধ্যে বন্ধুসভার সদস্যরা মিলে ফরহাদ খানের হাতে তুলে দিয়েছে ১৫ হাজার ৫০০ টাকা।

প্রথম আলো গোয়ালন্দ বন্ধুসভার সভাপতি মুহাম্মদ বাবর আলী ও সাধারণ সম্পাদক মো. শামসুল হক বলেন, আমাদের সাধ্যমতো ফরহাদ খানের এমন বিপদে দাড়াতে পেরেছি। তবে আরো সহযোগিতা করা প্রয়োজন। ফরহাদ খান সকলের সহযোগিতা কামনা করেছেন। কেউ সহযোগিতা করতে চাইলে প্রয়োজনে ফরহাদ খানের নাম্বারঃ-০১৯৫৯-৯৫২৬০৭ (নগদ) ও ০১৭৫৭-৭৭৩৩৫৩ (বিকাশ) এই নাম্বারে টাকা পাঠাতে পারেন।

বিজ্ঞাপন

ফরহাদ খান কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, প্রথম আলো প্রতিনিধি রাশেদ রায়হানের কাছে বিষয়টি তুলে ধরলে বন্ধুসভার সদস্যদের সাথে আলোচনা করে সামর্থ্য অনুযায়ী সহযোগিতার হাত বাড়িয়ে দেন। পরবর্তীতে বন্ধুসভার ফেসবুক পেইজে এ সংক্রান্ত লেখা পোস্ট করলে আরো কয়েকজন সহযোগিতার হাত বাড়ান। গোয়ালন্দ ঘাট থানার উপপরিদর্শক (এসআই) দেওয়ান শামীমও সহযোগিতা করেন। আরো অনেকে আশ্বাস্থ্য করেছেন।

বর্তমানে আমার ছেলেকে নিয়ে ঢাকার ইবনেসিনা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। আমার ছেলের অবস্থা মোটেও ভালো না। সবাই দোয়া করবেন। আল্লাহপাক যেন আমার আদরের সন্তানকে সুস্থ্য অবস্থায় নিয়ে বাড়ি ফিরে আসতে পারি।

 

আর টাইওস/এসএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
বিশ্বব্যাপী ক্যাম্পাসে ক্যাম্পাসে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ ঢাকাসহ ২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আজ রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে শনিবার থেকে রাণীশংকৈল উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক পেলেন প্রার্থীরা, জমে উঠলো নির্বাচন গুইমারায় সর্বজনীন পেনশন স্কিমে অন্তর্ভুক্ত হলেন ইউএনও’র সহধর্মিণী ও বড় ভাই ভূরুঙ্গামারী উপজেলা পরিষদ নির্বাচন: পদে ১২ প্রার্থীর মনোনয়ন জমা শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ নির্বাচিত হলেন মুফতি মাও: মুজির উদ্দিন মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ডে নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আ.লীগকে বিজেপির আমন্ত্রণ উপজেলা নির্বাচন: আরও ৬৬ জনকে বহিষ্কারের সিদ্ধান্ত বিএনপি’র প্রধানমন্ত্রীর ব্যক্তিগত অফিসার পরিচয়ে টাকা হাতিয়ে নেওয়া যুবক গ্রেপ্তার গরমে মানুষকে স্বস্তি দিতে গোয়ালন্দ ফায়ার সার্ভিসের শরবত বিতরণ ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিন-ইসরায়েল সমর্থকদের সংঘর্ষ আদালতের নিষেধাজ্ঞা অগ্রাহ্য: দুমকির ইউএনও’কে লিগ্যাল নোটিশ হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড রাজশাহীতে ৫২ বছরের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড যশোরের ভৈরব নদে পাওয়া বস্তাবন্দি মৃতদেহের পরিচয় সনাক্ত নরসিংদীতে নগদের ৬০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় ৩ জন গ্রেপ্তার শেবাচিম হাসপাতাল র্যাবের অভিযানে দালাল চক্রের ২৫ সদস্য আটক