চিরচেনা সেই মাঠে শেষবারের মতো এলেন ফুটবল সম্রাট

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

ব্রাজিলের জনপ্রিয় শহর সান্তোস। অন্যান্য শহরের মতো না এটা। ফুটবল দিয়েই এই শহরের পরিচিতি বিশ্বব্যাপী। আর এই সান্তোস ছিল ফুটবল সম্রাট পেলের আতুড় ঘর। সেখানেই বেড়ে ওঠা, সেখানেই জীবন পার। আর এখানেই হচ্ছে শেষযাত্রা। কিংবদন্তী এলেন শেষবারের মতো।

ভিলা বেলমিরো- ব্রাজিলিয়ান ক্লাব সান্তোসের এই মাঠ ফুটবল সম্রাট পেলের বাড়ির উঠানই। এখানেই তার কিংবদন্তি হয়ে ওঠা, এখানেই তিনি একেছেন অসংখ্য সাফল্যের আলপনা। শেষযাত্রায় এখানে আসবেন না, সেটি কীভাবে হয়। কিংবদন্তির কফিনবন্দী নিথর দেহ আজ সকালেই আনা হয়েছে সান্তোসের মাঠে। এখান থেকেই শেষযাত্রার শুরুটা করবেন তিনি।

সান্তোস সমর্থকেরা আজ তাদের সেরা তারকাকে শেষ বিদায় জানাতে জড়ো হয়েছেন ক্লাব প্রাঙ্গণে। ভিলা বেলমিরো মাঠের ঠিক মাঝখানে রাখা হয়েছে পেলের কফিনবন্দী নিথর দেহ। এই মাঠেই তো তার কত কীর্তি, কিংবদন্তি হয়ে ওঠা! যেখানে ছিলেন প্রাণবন্ত, সেখানে আজ নিথর দেহ।

বিজ্ঞাপন

সান্তোসের রাস্তায় জড়ো হয়েছেন ফুটবল-ভক্তরা। তারা শেষবারের মতো শ্রদ্ধা জানাচ্ছেন পেলেকে। পেলের শেষকৃত্যে উপস্থিত হয়েছেন ফিফা সভাপতিসহ বিশিষ্টজনেরা।

পেলে চিরনিদ্রায় শায়িত হবেন তার প্রিয় ভিলা বেলমিরোর খুব কাছেই—মেমোরিয়া নেকরোপোল একিউমেনিকা কবরখানার নবম তলায়। যেখান থেকে ভিলা বেলমিরোর মাঠটা খুব চমৎকার দেখা যায়। এই ভবনটি ১৪ তলা। কিন্তু সান্তোসে তার প্রিয় জার্সি ছিল ৯ নম্বর। তাই ৯ তলায় চির নিদ্রায় শায়িত হবেন কালো মানিক।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদ করায় হামলা, পিতাসহ আহত-৪ খাগড়াছড়িতে স্বর্ণালঙ্কারের লোভে শাশুড়িকে হত্যা, জামাই গ্রেপ্তার লালমোহনে স্বামী-স্ত্রীর লড়াই ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য কাউখালীতে মাছ-মাংসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর দাম সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৫ জন নিহত যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন ডো‌নাল্ড লুর সফরে বিএনপির মাথা খারাপ হয়ে গেছে : পররাষ্ট্রমন্ত্রী লালমোহনে জোরপূর্বক জমি দখল পরবর্তী সন্ত্রাসী হামলায় আহত-৫ আগের মালিক সব্দুলের কাছে ফিরে গেলো পাওয়ার ব্রীকস পায়রা বন্দরের নিজস্ব জেটিতে প্রথমবারের মতো ভিড়েছে বিদেশি জাহাজ ৪ হাজার ১শত ফ্রি ই-বুক এক্সেস পাবে বাকৃবি শিক্ষার্থীরা মাটিরাঙ্গায় সাড়া ফেলেছে সার্বজনীন পেনশন স্কিম গোয়ালন্দে পল্লী মঙ্গল কর্মসূচীর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত