পুলিশের সাথে সন্ত্রাসীদের গোলাগুলি, শীর্ষ সন্ত্রাসী গ্রেপ্তার

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

চট্টগ্রামের দক্ষিণ রাঙ্গুনিয়ার শীর্ষ সন্ত্রাসী কামাল বাহিনীর প্রধান কামাল প্রকাশ মদন্যা কামালকে অস্ত্রসহ গ্রেপ্তার করেছে সদ্যঘটিত দক্ষিণ রাঙ্গুনিয়া থানার পুলিশ। এ সময় কামাল বাহিনীর সাথে গোলগুলিতে ওসিসহ ৪ জন গুরত্ব আহতে হয়েছেন ।

মঙ্গলবার (৫ জুলাই) রাত সাড়ে ১১টার দিকে রাঙ্গুনিয়া উপজেলা পদুয়া ইউনিয়নে আজিমপুর মহিষের বাম এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- দক্ষিণ রাঙ্গুনিয়া থানার ইনচার্জ (ওসি) ওবায়দুল ইসলাম উপ-পরিদর্শক আবল ফয়েজ জুয়েল, কনস্টেবেল জিয়া ও সন্ত্রাসী মদন্যা কামাল। তাদেরকে রাঙ্গুনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ সময় অস্ত্রসহ সন্ত্রাসী কামালকে গ্রেপ্তার করে পুলিশ।

বিজ্ঞাপন

গ্রেপ্তারকৃত কামাল ওরফে মদন্যা কামালের বাড়ি সরফভাটা ইউনিয়নের মীরেরখীল বলে জানা গেছে।

জানা গেছে, দীর্ঘ কয়েক বছর ধরে সন্ত্রাসী মদন্যা কামালের অত্যাচারে অতিষ্ঠ সরফভাটা ও পদুয়ার এলাকাবাসী। বিশেষ করে সরফভাটা ১ নং ওয়ার্ডের মিরেরখিল, হাজারিখিল এলাকাসহ পাশ্ববর্তী পদুয়া ও বোয়ালখালীর খরণ দ্বীপ, চরণদ্বীপ ইউনিয়নে চুরি-ডাকাতি মাদক ব্যবসা, অস্ত্র বিক্রি, মুক্তিপণ আদায়, জায়গা দখল ও চাঁদাবাজিসহ বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করে আসছে কামাল-তোফায়েল বাহিনী।

মঙ্গলবার রাত ১১ টার দিকে পদুয়ায় পাহাড়ে কামাল বাহিনীর ৭-৮ জনের একটি গ্রুপ ডাকাতির প্রস্তুতি নেওয়ার খবর পেয়ে অভিযান পরিচালনা করে দক্ষিণ রাঙ্গুনিয়া থানার পুলিশের একটি দল। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি ছুঁড়তে থাকে। পুলিশও আত্মরক্ষার্থে ১০ রাউন্ড পাল্টা গুলি ছুঁড়লে সন্ত্রাসীরা পিছু হটে পালিয়ে যায়। এ সময় ২টি অস্ত্র ও ৫ রাউন্ড গুলিসহ ডাকাত দলের সর্দার কামাল বাহিনীর প্রধান মদন্যা কামালকে আহত অবস্থায় গ্রেপ্তার করা হয়।

বিজ্ঞাপন

দক্ষিণ রাঙ্গুনিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) ওবায়দুল ইসলাম বলেন, দক্ষিণ রাঙ্গুনিয়া থানা প্রতিষ্ঠির পর থেকে এই কামাল বাহিনীর বিরুদ্ধে অসংখ্য অভিযোগ আসছিল। আমরা তাকে ধরতে কয়েকবার অভিযানও পরিচালনা করেছি। মঙ্গলবার রাতে সকালে গোপন সংবাদের ভিত্তিতে পদুয়া ইউনিয়নের আজিমপুর মহিষের বাম এলাকায় অভিযান চালায় পুলিশ। পুলিশের উপস্থিত টের পেয়ে কামালসহ তার সঙ্গে থাকা লোকজন পুলিশের ওপর গুলি ছূঁড়ে। এতে আমিসহ পুলিশের ২সদস্য আহত হয়। পরে কামাল বাহিনীর প্রধান কামালকে অস্ত্রসহ গ্রেপ্তার করতে সক্ষম হই।

তিনি আরও বলেন, কামাল রাঙ্গুনিয়া, বোয়ালখালী ও বান্দরবান সীমান্ত এলাকার শীর্ষ সন্ত্রাসী হিসেবে পরিচিত। তার বিরুদ্ধে পুলিশের ওপর হামলা, ধর্ষণ, চাঁদাবাজি, মাদক, অস্ত্র ও ডাকাতিসহ বিভিন্ন ঘটনায় একাধিক মামলা রয়েছে।

আজ (৬ জুলাই) চট্টগ্রাম আদালতে সোপর্দ তাকে করা হবে বলে জানান তিনি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
পদত্যাগ করলো ন্যাশনাল ব্যাংকের পর্ষদ, নতুন পর্ষদ গঠন ঝড় ও বজ্রপাতে মা-ছেলেসহ ৯ জনের মৃত্যু বিশ্বব্যাপী ক্যাম্পাসে ক্যাম্পাসে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ ঢাকাসহ ২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আজ রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে শনিবার থেকে রাণীশংকৈল উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক পেলেন প্রার্থীরা, জমে উঠলো নির্বাচন গুইমারায় সর্বজনীন পেনশন স্কিমে অন্তর্ভুক্ত হলেন ইউএনও’র সহধর্মিণী ও বড় ভাই ভূরুঙ্গামারী উপজেলা পরিষদ নির্বাচন: পদে ১২ প্রার্থীর মনোনয়ন জমা শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ নির্বাচিত হলেন মুফতি মাও: মুজির উদ্দিন মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ডে নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আ.লীগকে বিজেপির আমন্ত্রণ উপজেলা নির্বাচন: আরও ৬৬ জনকে বহিষ্কারের সিদ্ধান্ত বিএনপি’র প্রধানমন্ত্রীর ব্যক্তিগত অফিসার পরিচয়ে টাকা হাতিয়ে নেওয়া যুবক গ্রেপ্তার গরমে মানুষকে স্বস্তি দিতে গোয়ালন্দ ফায়ার সার্ভিসের শরবত বিতরণ ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিন-ইসরায়েল সমর্থকদের সংঘর্ষ আদালতের নিষেধাজ্ঞা অগ্রাহ্য: দুমকির ইউএনও’কে লিগ্যাল নোটিশ হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড রাজশাহীতে ৫২ বছরের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড যশোরের ভৈরব নদে পাওয়া বস্তাবন্দি মৃতদেহের পরিচয় সনাক্ত