ঘাটে চাপ বেড়েছে ঘরমুখো মানুষের

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

প্রিয়জনের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করতে শুরু হয়ে গেছে ঘরমুখো মানুষের যাত্রা। এতে চাপ বেড়েছে রাজবাড়ীর দৌলতদিয়া নৌরুটে।

সরজমিনে বুধবার (৬ জুলাই) সকাল থেকে দৌলতদিয়া ঘাটে ঘুরমুখো যাত্রী ও ব্যাক্তিগত যানবাহনের চাপ লক্ষ্য করা গেছে। তবে ভারী যানবাহনের তুলনায় ছোট গাড়ির সংখ্যাই বেশি। এরমধ্যে মোটরসাইকেল আরোহীর সংখ্যা অধিকাংশই। ভোগান্তি এড়াতে অনেকেই আগেভাগে বাড়ি যাচ্ছেন। এছাড়া স্কুল ছুটি হওয়ায় স্ত্রী সন্তানদেরও কেউ কেউ বাড়ি পাঠিয়ে দিচ্ছেন।

ঘাট সংশ্লিষ্টরা জানান, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে মোট ২১টি ফেরির মধ্যে আজ ১৮ টি ছোট-বড় ফেরি সচল রয়েছে। বাকি ৩টি ফেরি শাহআলী, মতিউর ও বনলতা পাটুরিয়ার ভাসমান কারখানা মধুমতিতে মেরামতে রয়েছে। এদিকে ঢাকা-খুলনা মহাসড়কের দৌলতদিয়া ঘাট প্রান্তে ফেরি পারের জন্য ঢাকাগামী যানবাহনের কোন সিরিয়াল নেই। যেগুলো নদী পারের জন্য আসছে তারা সরাসরি ফেরিতে উঠতে পারছে। আরো জানা যায়, আজ বুধবার সকাল ৬টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত ৬ ঘন্টায় দৌলতদিয়া ঘাট থেকে ফেরিগুলো যাত্রীবাহী বাস ১১০টি, পণ্যবাহী ট্রাক ৪০০টি ও ছোট ২২০ টি মোট ৭৩০টি যানবাহন নিয়ে পাটুরিয়া ঘাটে গেছে।

বিজ্ঞাপন

দৌলতদিয়া ৫ নং ফেরিঘাটে কথা হয় যশোরগামী মোটরসাইকেল আরোহী সুলতান মাহমুদের সাথে তিনি বলেন, ঈদের সাতদিন মহাসড়কে মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে সরকার। তাই আজ ভোরেই উত্তরা থেকে বাড়ির উদ্দেশ্যে বের হয়েছি। আবার ঈদ শেষে কর্মস্থলে ফিরব।

পরিবার নিয়ে ফেরি পার হয়ে আসা কুষ্টিয়াগামী যাত্রী ফয়সাল হোসেন বলেন, ঈদ বাড়িতে করবো বিধায় ছেলে সন্তান ও স্ত্রীকে নিয়ে আগেই রওনা হয়েছি। পথে কোন সমস্যা হয়নি। গাবতলী থেকে পাটুরিয়া ঘাট পর্যন্ত সড়ক ফাঁকাই ছিলো। বাকি পথটুকু ভালোমতে যেতে পারলেই হয়।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক প্রফুল্ল চৌহান জানান, আসন্ন কোরবানীর ঈদ কে সামনে রেখে মানুষের যাত্রা নির্বিগ্ন করতে আমরা সর্বক্ষনিক কাজ করছি। বর্তমানে এ নৌরুটে ২১ ফেরির মধ্যে ১৮ টি ছোট-বড় ফেরি চলাচল করছে। বাকি ৩টি ফেরি পাটুরিয়ার ভাসমান কারখানা মধুমতিতে মেরামতে রয়েছে। আশা করছি আগামী শুক্রবার থেকে ২১টি ফেরিই চলাচল করবে।

বিজ্ঞাপন

 

আর টাইমস/ আসমা

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদ করায় হামলা, পিতাসহ আহত-৪ খাগড়াছড়িতে স্বর্ণালঙ্কারের লোভে শাশুড়িকে হত্যা, জামাই গ্রেপ্তার লালমোহনে স্বামী-স্ত্রীর লড়াই ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য কাউখালীতে মাছ-মাংসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর দাম সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৫ জন নিহত যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন