গোয়ালন্দে জেলেদের মাঝে ভিজিএফ’র চাউল বিতরণ

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার ৪টি ইউনিয়ন পরিষদে ও ১টি পৌরসভায় চত্বরে নিবন্ধনকৃত জেলেদের মাঝে জাটকা রক্ষা কর্মসূচির আওতায় বিশেষ ভিজিএফ’র চাউল বিতরণ করা হয়েছে। জাটকা ইলিশ রক্ষা অভিযান সফল করার লক্ষ্য জেলেদের মাঝে এ চাউল বিতরণ করা হয়।

গত মঙ্গলবার ও বুধবার (১৪ ও ১৫ ফেব্রুয়ারি) দুইদিনে ৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় দুপুরে চাউল বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন।

এসময় আরো উপস্থিত ছিলেন, গোয়ালন্দ সহকারী কমিশনার ভূমি মো. আশরাফুর রহমান, জেলা মৎস্য কর্মকর্তা মো. মশিউর রহমান, উজানচর ইউপি চেয়ারম্যান মো. গোলজার হোসেন মৃধা, দৌলতদিয়া ইউপি চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল, ছোট ভাকলা ইউপি চেয়ারম্যান, মো. আমজাদ হোসেন, দেবগ্রাম ইউপি চেয়ারম্যান মো. হাফিজুল ইসলাম, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা (অ.দ.) মো. শাহরিয়ার জামান সাবু, সহকারী মৎস্য কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেনসহ ট্যাগ অফিসার ও ইউনিয়ন পরিষদের সকল ইউপি সদস্যবৃন্দ।

বিজ্ঞাপন

উপজেলা মৎস্য অফিস সূত্রে জানা যায়, ২০২২-২০২৩ অর্থ বছরে ৮মাস জাটকা আহরণে বিরত জেলেদের মাঝে মানবিক সহায়তা কর্মসূচির আওতায় ৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় মোট ১০৩৫ জন জেলের মাঝে জনপ্রতি প্রথম দফায় (ফেব্রুয়ারি-মার্চ) ৮০ কেজি করে চাউল বিতরণ করা হয়েছে। এরমধ্যে দৌলতদিয়া ইউনিয়নে ৩২০ জন, দেবগ্রাম ৩৩০জন, উজানচর ২৬০জন, ছোট ভাকলা ৫৫ জন ও পৌরসভায় ৭০ জন জেলের মধ্যে এ চাউল বিতরণ করা হয়েছে।

উল্লেখ্য, গোয়ালন্দ উপজেলার চারটি ইউনিয়ন ও ১টি পৌরস়ভায় পদ্মা নদীতে জাটকা ইলিশ শিকার নিষিদ্ধ করেছে সরকার। গত ১লা নভেম্বর ২০২২ থেকে আগামী ৩১জুন ২০২৩ ইং পর্যন্ত নদীতে জাটকা রক্ষা অভিযান অব্যহত থাকবে।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদ করায় হামলা, পিতাসহ আহত-৪ খাগড়াছড়িতে স্বর্ণালঙ্কারের লোভে শাশুড়িকে হত্যা, জামাই গ্রেপ্তার লালমোহনে স্বামী-স্ত্রীর লড়াই ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য কাউখালীতে মাছ-মাংসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর দাম সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৫ জন নিহত যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন