গুলশানে বহুতল ভবনে আগুন, আটকা পড়েছেন অনেকে

ছবি- সংগৃহীত

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

রাজধানীর গুলশানে একটি ১২তলা ভবনের সপ্তম তলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

অগ্নিকাণ্ডের খবরে আতঙ্কে কয়েকজন বাসিন্দা ভবন থেকে লাফ দিয়ে নিচে পড়ে আহত হয়েছেন। তাদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ছাড়া ওই ভবনে এখনও অনেকে আটকা পড়েছেন। ঘটনাস্থলে একাধিক অ্যাম্বুলেন্স প্রস্তুত রাখা হয়েছে।

আজ রোববার সন্ধ্যা ৭টার দিকে গুলশান-২ নম্বর এলাকার ওই বহুতল ভবনে আগুনের সূত্রপাত হয়। রাত ১০টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি।

বিজ্ঞাপন

ফায়ার সার্ভিসের সদর দপ্তরের নিয়ন্ত্রণ কক্ষের দায়িত্বরত কর্মকর্তা খালেদা ইয়াসমিন এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গুলশান-২ এর ১০৪ নম্বর সড়কের ২/এ নম্বর আবাসিক ভবনটির সপ্তম তলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আজ সন্ধ্যা ৭টা ১০ মিনিটে ফায়ার সার্ভিস অগ্নিকাণ্ডের খবর পায়। এরপর পর্যায়ক্রমে ৯টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছে। এছাড়া ওই ভবনের অন্যান্য তলায় আগুন ছড়িয়ে পড়া ঠেকাতে কাজ করছে ফায়ার সার্ভিস।

গুলশান থানা সূত্রে জানা গেছে, আবাসিক ওই ভবনে অনেকগুলো পরিবার বসবাস করে। ভবনের বিভিন্ন তলায় অনেকে আটকা পড়েছেন।

বিজ্ঞাপন

এদিকে ওই ভবন থেকে একজন নারী ও তিনজন পুরুষকে উদ্ধার করা হয়েছে বলে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে জানানো হয়েছে। তবে ওই ভবনের ভেতরে ঠিক কতজন আটকা পড়েছেন, তা এখনও জানা যায়নি।

তবে অগ্নিকাণ্ডের কারণ সম্পর্কে তাৎক্ষণিকভাবে কিছু জানা যায়নি। এ ছাড়া আগুনে ক্ষয়ক্ষতি সম্পর্কে এখনও কোনো তথ্য পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, হঠাৎ করে ভবনের সপ্তম তলা থেকে প্রচণ্ড ধোঁয়া বের হতে থাকে। আতঙ্কে ভবনের নিচের তলার বাসিন্দারা বাসা থেকে বের হয়ে আসেন। আর সাত তলার ওপরে থাকা বাসিন্দারা ছাদে গিয়ে অবস্থান নেন। এর মধ্যে রাত ৮টার দিকে আতঙ্কে কয়েজন ওপর থেকে লাফ দিয়ে নিচে পড়েন।

ঘটনাস্থলে থাকা ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানান, আগুনের তীব্রতা কিছুটা কমে এসেছে। তবে ভবনের আশপাশ ধোঁয়াচ্ছন্ন হয়ে পড়েছে। এ কারণে কাজ করতে বেগ পেতে হচ্ছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদ করায় হামলা, পিতাসহ আহত-৪ খাগড়াছড়িতে স্বর্ণালঙ্কারের লোভে শাশুড়িকে হত্যা, জামাই গ্রেপ্তার লালমোহনে স্বামী-স্ত্রীর লড়াই ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য কাউখালীতে মাছ-মাংসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর দাম সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৫ জন নিহত যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন